বাংলা নিউজ > ঘরে বাইরে > Women's Reservation Bill: ‘ঠোঁটে লিপস্টিক, ববকাট চুল…’ মহিলা সংরক্ষণ বিল নিয়ে বেফাঁস আরজেডি নেতা

Women's Reservation Bill: ‘ঠোঁটে লিপস্টিক, ববকাট চুল…’ মহিলা সংরক্ষণ বিল নিয়ে বেফাঁস আরজেডি নেতা

মহিলাদের নিয়ে বিতর্কিত মন্তব্য করলেন আরজেডি নেতা। প্রতীকী ছবি

আরজেডি নেতার এই মন্তব্য প্রসঙ্গে বিজেপি নেতা তথা সাংসদ কৌশল কিশোর জানিয়েছেন, এসব হল আরজেডির নীচ মানসিকতার লক্ষণ।

বেফাঁস মন্তব্য করে বিতর্ক বাড়িয়ে দিলেন রাষ্ট্রীয় জনতা দলের নেতা আব্দুল বারি সিদ্দিকি। তিনি জানিয়েছেন,ঠোঁটে লিপস্টিক আর ববকাট চুল নিয়ে এখন ওরা মহিলা সংরক্ষণ বিল চাইতে এসেছেন। বিহারের মজফ্ফরপুরের একটি সভায় তিনি এনিয়ে মন্তব্য করেন। এরপরই এনিয়ে বিতর্ক দানা বাঁধে। 

এদিকে আরজেডি ওবিসি মহিলাদের জন্য কোটার দাবিতে আগেই সরব হয়েছিলেন। তার মধ্যে আরজেডি নেতার এই মন্তব্য কার্যত ঝড় তুলে দিয়েছে। আরজেডি নেতার এই মন্তব্য প্রসঙ্গে বিজেপি নেতা তথা সাংসদ কৌশল কিশোর জানিয়েছেন, এসব হল আরজেডির নীচ মানসিকতার লক্ষণ। 

এনডিটিভির প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে, ওই বিজেপি নেতার দাবি, এসব হচ্ছে নীচ মানসিকতার লক্ষণ। যে নারীরা সংসদে আসছেন তাঁরা ভোটে জিতে আসছেন। তাঁদের সংবিধান ও আইন সম্পর্কে ধারণা রয়েছে। যেভাবে একটি গাড়ির দুটি চাকা থাকে সেভাবেই নারী ও পুরুষ একযোগে এই সংসদকে এগিয়ে নিয়ে যাবেন। এভাবেই তাঁরা দেশকে আরও উন্নত করে তুলবেন। 

এদিকে ইন্ডিয়া জোটের মধ্য়েও এনিয়ে শোরগোল পড়ে গিয়েছে। ইন্ডিয়া জোটের সঙ্গী জেএমএম সাংসদ মহুয়া মাজি জানিয়েছেন, এই ধরনের মন্তব্য নারীদের সম্মানে আঘাত দেয়। তিনি জানিয়েছেন, আমরা ২১ শতকে বাস করি। এই ধরনের মন্তব্য যেগুলি মহিলাদের আঘাত করে সেগুলি থেকে বিরত থাকা দরকার। আমরা চাই পিছিয়ে পড়া মহিলারা যাতে এগিয়ে আসতে পারেন। আমরা মহিলা সংরক্ষণ বিলে এসসি, এসটি ও ওবিসি মহিলাদের সংরক্ষণের দাবিও রেখেছি। 

তবে এর আগে সমাজবাদী পার্টির নেতা প্রয়াত মুলায়ম সিং যাদব জানিয়েছিলেন,  এই ধরনের সংরক্ষণ কেবলমাত্র স্বচ্ছল মহিলাদের কাজে লাগবে। তিনি ২০১২ সালে জানিয়েছিলেন বড়ে ঘর কি লরকিয়া ঔর মহিলায়ে কো ফায়দা মিলেগা। হামারি গাঁও কি গরিব মহিলাও কো নেহি। 

আর এবার আরজেডি নেতাও বেফাঁস মন্তব্য করে বাজার মাতিয়ে দিলেন। তিনি জানিয়েছেন,ঠোঁটে লিপস্টিক আর ববকাট চুল নিয়ে এখন ওরা মহিলা সংরক্ষণ বিল চাইতে এসেছেন।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

চালু হল কলেজের ভরতির অভিন্ন পোর্টাল! কবে থেকে আবেদন শুরু? কীভাবে করতে হবে? আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? অভব্য যাত্রীকে প্লেন থেকে নামাতে যেতেই বিমানকর্মীকে সজোরে কামড় মহিলার আজ এই মাসের শেষ প্রদোষ উপবাস, মনস্কামনা পূরণের জন্য কী করবেন জেনে নিন ইদ উদযাপনকে ঘিরে বালেশ্বরে ২ সম্প্রদায়ের সংঘর্ষ, জারি ১৪৪ ধারা, বন্ধ করা হল নেট ৭২ ঘণ্টায় দিল্লি ও নয়ডায় হিটস্ট্রোকে মৃত ১৫ জন, তাপপ্রবাহের সতর্কতা জারি EVM এ কারচুপির অভিযোগ নেই বাংলার কোনও দলেরই, বলছে EC, মেশিন পরীক্ষার খরচ কত? শাহরুখের সঙ্গে কাজ করতে ভয় পেয়েছিলেন হৃতিক! সেই গোপন কথাই ফাঁস করলেন ফারহা টসে জিতল South Africa Women , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| খুব সহজে কমিয়ে ফেলুন ইউরিক অ্যাসিড, মেনে চলুন এই নিয়মগুলি

T20 WC 2024

আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.