বাংলা নিউজ > ছবিঘর > কোভিডের দুটি ডোজের পর আবার তৃতীয় ডোজ? কী বলল কেন্দ্র?

কোভিডের দুটি ডোজের পর আবার তৃতীয় ডোজ? কী বলল কেন্দ্র?

  • ১২ থেকে ১৮ বছর বয়সীদের জন্য জাইকোভ-ডি টিকা ছাড়পত্র পেয়েছে। তাই এই অল্পবয়সীদের টিকাকরণ শুরু করতে উদ্যোগী কেন্দ্র।
টিকা গ্রহণে বাধা নেই, এমন প্রতি ৪ জন ভারতীয়ের মধ্যে ১ জনের সম্পূর্ণ টিকাকরণ হয়ে গিয়েছে। অর্থাত্ ২টি করে ডোজ নেওয়া হয়ে গিয়েছে। কিন্তু এরপরেও কি আরও একটি তৃতীয় বুস্টার ডোজ নিতে হবে? গত কয়েকদিন ধরেই এ বিষয়ে অনেকে প্রশ্ন করছেন। ফাইল ছবি : পিটিআই  (PTI Photo/Kunal Patil)
1/5টিকা গ্রহণে বাধা নেই, এমন প্রতি ৪ জন ভারতীয়ের মধ্যে ১ জনের সম্পূর্ণ টিকাকরণ হয়ে গিয়েছে। অর্থাত্ ২টি করে ডোজ নেওয়া হয়ে গিয়েছে। কিন্তু এরপরেও কি আরও একটি তৃতীয় বুস্টার ডোজ নিতে হবে? গত কয়েকদিন ধরেই এ বিষয়ে অনেকে প্রশ্ন করছেন। ফাইল ছবি : পিটিআই  (PTI Photo/Kunal Patil)
এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক কেন্দ্রীয় সরকারি আমলারা জানান, 'এটা নিয়ে আলোচনা চলছে। তবে এটা এখনই কেন্দ্রের অগ্রাধিকার নয়।'ফাইল ছবি: PTI Photo (PTI)
2/5এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক কেন্দ্রীয় সরকারি আমলারা জানান, 'এটা নিয়ে আলোচনা চলছে। তবে এটা এখনই কেন্দ্রের অগ্রাধিকার নয়।'ফাইল ছবি: PTI Photo (PTI)
তাহলে কেন্দ্রের অগ্রাধিকার কোথায়? 'আপাতত সকল ভারতীয়কে দুটি ডোজ দেওয়াই কেন্দ্রের প্রধান লক্ষ্য,' জানালেন তাঁরা। প্রতীকী ছবি : রয়টার্স   (REUTERS/Rodrigo Garrido)
3/5তাহলে কেন্দ্রের অগ্রাধিকার কোথায়? 'আপাতত সকল ভারতীয়কে দুটি ডোজ দেওয়াই কেন্দ্রের প্রধান লক্ষ্য,' জানালেন তাঁরা। প্রতীকী ছবি : রয়টার্স   (REUTERS/Rodrigo Garrido)
শুধু প্রাপ্তবয়স্ক নয়। ১২ থেকে ১৮ বছর বয়সীদের জন্য জাইকোভ-ডি টিকা ছাড়পত্র পেয়েছে। তাই এই অল্পবয়সীদের টিকাকরণ শুরু করতে উদ্যোগী কেন্দ্র। ফাইল ছবি : টি নারায়ণ/ব্লুমবার্গ (T Narayan/Bloomberg)
4/5শুধু প্রাপ্তবয়স্ক নয়। ১২ থেকে ১৮ বছর বয়সীদের জন্য জাইকোভ-ডি টিকা ছাড়পত্র পেয়েছে। তাই এই অল্পবয়সীদের টিকাকরণ শুরু করতে উদ্যোগী কেন্দ্র। ফাইল ছবি : টি নারায়ণ/ব্লুমবার্গ (T Narayan/Bloomberg)
এই বয়সীদের টিকাকরণ সম্পূর্ণ হলে দ্রুত স্কুল খুলতে কোনও বাধা থাকবে না। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
5/5এই বয়সীদের টিকাকরণ সম্পূর্ণ হলে দ্রুত স্কুল খুলতে কোনও বাধা থাকবে না। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
অন্য গ্যালারিগুলি