বাংলা নিউজ > ময়দান > কাউন্টি খেলতে উইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজের পরই ইংল্যান্ডে উড়ে যাবেন রাহানে

কাউন্টি খেলতে উইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজের পরই ইংল্যান্ডে উড়ে যাবেন রাহানে

অজিঙ্কা রাহানে।

রাহানে জানুয়ারিতেই লেস্টারশায়ারের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছিলেন। এবং আইপিএলেক পরেই জুন থেকে সেপ্টেম্বরের মধ্যে লেস্টারশায়ারের হয়ে আটটি প্রথম-শ্রেণীর ম্যাচ ছাড়াও পুরো রয়্যাল লন্ডন কাপ খেলার কথা ছিল তাঁর। তবে ভারতীয় টেস্ট দলে প্রত্যাবর্তনের কারণে তিনি কাউন্টি দলে যোগ দিতে পারেননি।

অভিজ্ঞ ভারতীয় ব্যাটসম্যান অজিঙ্কা রাহানে ওয়েস্ট ইন্ডিজ সফরে দুই টেস্টের সিরিজের পর ইংলিশ কাউন্টি দল লেস্টারশায়ারের হয়ে ডিভিশন টু-তে খেলবেন। প্রাক্তন ভারত অধিনায়ক রাহানে এই মাসের শুরুতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের হাক ধরে প্রায় ১৮ মাস পর ভারতীয় দলে প্রত্যাবর্তন করেছেন এবং ফাইনালে ভারতীয় ব্যাটারদের মধ্যে তিনি সবচেয়ে বেশি রান করেছেন। যে কারণে উইন্ডিজ সফরের জন্য তাঁকে দলে রাখা নিয়ে কোনও সংশয় নেই। তিনি দলে থাকছেনই। আর ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টেস্ট সিরিজ হয়ে গেলে কাউন্টি খেলতে চলে যাবেন রাহানে।

এর আগে ভারতীয় দল থেকে বাদ পড়ার পর চেতেশ্বর পূজারা কাউন্টি ক্রিকেট খেলে ছন্দে ফিরেছিলেন এবং ভারতীয় দলেও তিনি প্রত্যাবর্তন করেছিলেন। তবে রাহানে ভারতীয় দলে প্রত্যাবর্তন করার পর কাউন্টি খেলতে যাচ্ছেন।

আরও পড়ুন: এশিয়া কাপের আগেই অগস্টে আয়ারল্যান্ড সফরে জাতীয় দলে ফিরছেন বুমরাহ- রিপোর্ট

রাহানে জানুয়ারিতেই লেস্টারশায়ারের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছিলেন। এবং আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে প্রতিনিধিত্ব করার পরে জুন থেকে সেপ্টেম্বরের মধ্যে লেস্টারশায়ারের হয়ে আটটি প্রথম-শ্রেণীর ম্যাচ ছাড়াও পুরো রয়্যাল লন্ডন কাপ (একটি ৫০ ওভারের ঘরোয়া টুর্নামেন্ট) খেলার কথা ছিল রাহানের। তবে ভারতীয় টেস্ট দলে প্রত্যাবর্তনের কারণে তিনি এই কাউন্টি দলে যোগ দিতে পারেননি।

এই বিষয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এক সূত্র নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, ‘ওয়েস্ট ইন্ডিজে দ্বিতীয় টেস্ট হয়ে যাওয়ার পর (যেটা ২৪ জুলাই শেষ হতে পারে) অজিঙ্কা সরাসরি ইংল্যান্ডে চলে যাবেন। এবং বাকি মরশুমের জন্য লেস্টারশায়ারে যোগ দেবেন। তিনি অগস্টে রয়্যাল লন্ডন কাপেও খেলবেন এবং সম্ভবত সেপ্টেম্বরে ৪টি কাউন্টি ম্যাচ খেলবেন। কারণ তিনি সীমিত ওভারের দলে জায়গা পাবেন বলে আশা করা হচ্ছে না।’

আরও পড়ুন: দ্রাবিড়কে ন্যায্য সুযোগ দিতে হবে- ভারতের কোচের পাশে দাঁড়িয়ে সরব স্মিথ

এই নিয়ে দ্বিতীয় বারের মতো কাউন্টি ক্রিকেটে খেলবেন রাহানে। এর আগে ২০১৯ মরশুমে তিনি হ্যাম্পশায়ারের হয়ে কাউন্টি ক্রিকেট খেলেছিলেন। সেই সময়ে তিনি ৫০ ওভারের বিশ্বকাপ দল থেকে বাদ পড়েছিলেন। রাহানে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের প্রথম ইনিংসে ৮৯ রান করেছিলেন। পাশাপাশি মোট ৮৩টি টেস্টে পাঁচ হাজার রান পূর্ণ করেছেন তিনি।

এ ছাড়া এ বারের আইপিএলেও একেবারে নিজের ছক ভেঙে অচেনা মেজাজে ধরা দিয়েছেন রাহানে। আগ্রাসী মেজাজে ব্যাট করতে দেখা গিয়েছে তাঁকে। চেন্নাই সুপার কিংসকে চ্যাম্পিয়ন করতে তাঁরও বড় ভূমিকা ছিল। রঞ্জি ট্রফিতেও ভালো পারফরম্যান্স করেছিলেন রাহানে। সব মিলিয়ে অভিজ্ঞ মিডল অর্ডার ব্যাটারকে ফের জাতীয় দলে সুযোগ দেওয়া হয়েছিল। দল নিরাশ করলেও, তিনি লড়াই করেছেন। হতাশ করেননি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘‌ভোট দিতে গেলে হাত–পা কেটে নেব’‌, শীতলকুচিতে বিজেপি কর্মীকে হাঁসুয়ার কোপ ২১-এর নিসাকে মুড়ে একদিনের জন্য পেটে রাখতে চান কাজল! কারণ জানলে হেসে ফেলবেন T20 ফর্ম্যাটে বল করাটা বেশ কঠিন- IPL-এ আগুন ঝরানোর পরেও স্বীকারোক্তি বুমরাহের মমতার বিরুদ্ধে প্রার্থী হওয়ায় কাজ কমেছে রুদ্রনীলের!সৃজিত-পরমদের নিয়ে বললেন কী প্রথম দফায় ধনীতম প্রার্থীর সম্পদ ৭১৬ কোটি, দরিদ্রতমের সম্পদ ৩২০ টাকা ঝগড়া করে ফাটিয়ে দিলেও এঁরা ভুলেও ক্ষমা চান না! কোন কোন রাশি এই তালিকায়? মুখ্যমন্ত্রীর ঘোষণাতেও বাড়বে না ডিএ? গুরুতর অভিযোগ রাজ্য সরকারের সচিবের নামে ইউরোপা লিগে বিদায় লিভারপুলের,সেমিতে রোমা-লেভারকুসেন,মার্সেইলি-অ্যাটালান্টা লড়াই ৪৫-এর মহিলা ‘দিদি’ বলে ডাকছে! ইমন লিখলেন, ‘ভিতরে রাগ হত… আর পাপ বাড়াবেন না’ প্রচণ্ড গরমে মাথায় উঠল সাহেবি প্রথা, আইনজীবীদের পোশাকবিধিতে ছাড় দিল হাইকোর্ট

Latest IPL News

T20 ফর্ম্যাটে বল করাটা বেশ কঠিন- IPL-এ আগুন ঝরানোর পরেও স্বীকারোক্তি বুমরাহের লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও স্নায়ুচাপের পরীক্ষা হয়েছে এই ম্যাচে, পঞ্জাব বধের পর বললেন হার্দিক পান্ডিয়া ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.