বাংলা নিউজ > ময়দান > এশিয়ান গেমস ২০২৩ > Asian Games Cricket: বাংলাদেশের ‘বিষদাঁত’ ভেঙেও মাত্র ২ রানে ম্যাচ হার, কান্নায় ভেঙে পড়লেন মালয়েশিয়ার ক্রিকেটাররা

Asian Games Cricket: বাংলাদেশের ‘বিষদাঁত’ ভেঙেও মাত্র ২ রানে ম্যাচ হার, কান্নায় ভেঙে পড়লেন মালয়েশিয়ার ক্রিকেটাররা

বাংলাদেশের বিরুদ্ধে লড়ে হার মালয়েশিয়ার। ছবি- টুইটার।

Bangladesh vs Malaysia Asian Games 2023 Cricket: তীরে এসে তরী ডুবল মালয়েশিয়ার। ক্যাপ্টেনের হাফ-সেঞ্চুরির সুবাদে কোনও রকমে জিতে এশিয়ান গেমস ক্রিকেটের সেমিফাইনালে উঠল বাংলাদেশ।

বড় টুর্নামেন্টের আসরে সচরাচর এমনটা চোখে পড়ে। খেতাবের দৌড়ে থাকা কোনও দল যখন অল্পের জন্য হেরে বিশ্বকাপের থেকে ছিটকে যায়, খেলোয়াড়দের মাঠের মধ্যেই ভেঙে পড়তে দেখা যায়। লড়াই করেও হারতে হলে আবেগের উপর নিয়ন্ত্রণ রাখা মুশকিল হয়ে দাঁড়ায়। সেক্ষেত্রে খেলোয়াড়দের চোখে জল আসা নিতান্ত স্বাভাবিক ঘটনা।

হতে পারে তারা খেতাবের দৌড়ে ফেভারিট ছিল না, তবে মালয়েশিয়ার ক্রিকেট দলের কাছে চলতি এশিয়ান গেমস বিশ্বকাপের থেকে কোনও অংশে কম নয়। তারা গ্রুপ লিগে দুর্দান্ত ক্রিকেট উপহার দেয়। কোয়ার্টার ফাইনালে মালয়েশিয়ার প্রতিপক্ষ ছিল নিজেদের তুলনায় অনেক শক্তিশালী বাংলাদেশ। তবে শেষ আটে যেরকম লড়াই চালায় মালয়েশিয়া, তা ক্রিকেটপ্রেমীদের কুর্নিশ আদায় করে নেবে নিশ্চিত।

নিতান্ত অল্পের জন্য সেমিফাইনালে ওঠার সুযোগ হাতছাড়া হয় মালয়েশিয়ার। রুদ্ধশ্বাস লড়াইয়ে মাত্র ২ রানের জন্য ম্যাচ হারতে হয় তাদের। সঙ্গত কারণেই এভাবে এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়ার পর কান্নায় ভেঙে পড়তে দেখা যায় মালয়েশিয়ার ক্রিকেটারদের।

চতুর্থ কোয়ার্টার ফাইনালে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে বাংলাদেশ। তারা ম্যাচ শুরুর ৩ ওভারের মধ্যে ৩ রানে ৩ উইকেট হারিয়ে বসে। বিপর্যয় কাটিয়ে কোনও রকমে ১০০ রানের গণ্ডি টপকায় বাংলাদেশ। তারা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১১৬ রান তোলে।

আরও পড়ুন:- World Cup 2023: ক্রিকেটারদের সবুজ গালিচা, দর্শকদের জন্য নোংরা চেয়ার, উপ্পলের অব্যবস্থার ছবি ভাইরাল

১টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৫২ বলে ৫০ রানের লড়াকু ইনিংস খেলে অপরাজিত থাকেন ক্যাপ্টেন সইফ হাসান। এছাড়া আফিফ হোসেন ২৩, শাহাদত হোসেন ২১ ও জাকের আলি অপরাজিত ১৪ রানের যোগদান রাখেন। খাতা খুলতে পারেননি দুই ওপেনার পারভেজ হোসেন ইমন ও মাহমুদুল হাসান জয়। তিন নম্বরে ব্যাট করতে নেমে ১ রান করে আউট হন জাকির হাসান।

মালয়েশিয়ার হয়ে ৪ ওভারে ১টি মেডেন-সহ মাত্র ১২ রানের বিনিময়ে ২টি উইকেট দখল করেন পবনদীপ সিং। ১টি করে উইকেট নেন বিজয় উন্নি ও আনোয়ার রহমান।

আরও পড়ুন:- Irani Trophy 2023: ৭ উইকেট নিয়েও সৌরাষ্ট্রের জয়ের সারথি হওয়া হল না পার্থর, সুদর্শন জেতালেন প্রতিপক্ষকে

পালটা ব্যাট করতে নেমে মালয়েশিয়া ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১১৪ রানে আটকে যায়। শেষ ওভারে জয়ের জন্য মাত্র ৫ রান দরকার ছিল তাদের। তবে আফিফের শেষ ওভারে ২ রানের বেশি সংগ্রহ করতে পারেনি মালয়েশিয়া। ফলে তীরে এসে তরী ডোবে তাদের।

৩টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৩৯ বলে ৫২ রানের আগ্রাসী ইনিংস খেলেন বীরনদীপ সিং। শায়েদ আজাজ করেন ২০ রান। বিজয় উন্নি ১৪ ও আইনূল হাফিজ ১৪ রানের যোগদান রাখেন। বাংলাদেশের আফিফ হোসেন ৪ ওভারে মাত্র ১১ রান খরচ করে ৩টি উইকেট তুলে নেন। ১৪ রানে ৩টি উইকেট নেন রিপন মণ্ডল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

৫০ কোটির দোরগোড়ায় অক্ষয়ের বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ, কী হাল অজয়ের ময়দানের? DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? বেগুনি টুপির তালিকায় বড় লাফ খালিলের, অরেঞ্জ ক্যাপের লড়াইয়ে উত্থান হল শুভমনের প্রকাশ্যে স্ত্রী দীপ্তির থেকে ক্ষমাপ্রার্থনা শ্রেয়সের! কিন্তু কেন? রামনবমীতে রক্তাক্ত বাংলা, ধারালো অস্ত্রের কোপ ও বোমা বর্ষণে জখম বহু পুলিশসহ ১৮ ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল জোড়া ঘূর্ণাবর্তে বৃষ্টি চলবে বাংলা! ৫০ কিমিতে ঝড় উঠবে একাধিক জেলায়, কোথায়? আতাপাত্তু একাই ১৯৫, সব থেকে বেশি রান তাড়া করে ODI জয়ের বিশ্বরেকর্ড শ্রীলঙ্কার

Latest IPL News

DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.