বাংলা নিউজ > ময়দান > এশিয়ান গেমস ২০২৩ > Asian Games, Javelin: সহজ হল নীরজের পথ, চোটের জন্য নাম তুলে নিলেন প্রবল প্রতিপক্ষ পাকিস্তানের আরশাদ

Asian Games, Javelin: সহজ হল নীরজের পথ, চোটের জন্য নাম তুলে নিলেন প্রবল প্রতিপক্ষ পাকিস্তানের আরশাদ

আরশাদ নাদিম।

আরশাদ নাদিম পাকিস্তানকে পদ দেওয়ার ক্ষেত্রে বড় দাবীদার ছিলেন। তিনি নীরজ চোপড়ার বড় প্রতিপক্ষ ছিলেন।অলিম্পিক্সে আরশাদ চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিলেন নীরজকে। বিশ্বচ্যাম্পিয়নশিপেও তাঁকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিলেন নীরজ। এবার পাকিস্তান আশায় ছিল, শুধু নীরজকে টপকে এশিয়ান গেমস থেকে দেশকে সোনা এনে দেবেন আরশাদ।

এশিয়ান গেমসে বুধবার নিজের ইভেন্টে সোনা জয়ের লক্ষ্য নিয়ে নামতে চলেছেন নীরজ চোপড়া। তার আগেই সরে দাঁড়ালেন তাঁর প্রধান প্রতিদ্বন্দ্বী আরশাদ নাদিম। মূলত চোটের কারণে এই ইভেন্টে নামার ২৪ ঘণ্টা আগেই মঙ্গলবার গেমস থকেে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন পাক তারকা। যা নিঃসন্দেহে বড় ধাক্কা হয়ে গেল পাকিস্তানের জন্য। কারণ নাদিমের হাত ধরে পাকিস্তানের একটি পদক জয় কার্যত নিশ্চিত ছিল। আরশাদ নাদিম নাম প্রত্য়াহার করে পাকিস্তানের সেই আশায় জল ঢেলে দিলেন।

পাকিস্তানের এই তারকা পদক জয়ের বড় দাবীদার ছিলেন। ভারতের তারকা জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়ার প্রবল প্রতিপক্ষও ছিলেন তিনি। অলিম্পিক্সে আরশাদ নাদিম রীতিমতো চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিলেন নীরজকে। গত বিশ্বচ্যাম্পিয়নশিপেও আরশাদ নাদিমকে হারিয়েই চ্যাম্পিয়ন হয়েছিলেন নীরজ। এবার অবশ্য পাকিস্তান আশায় ছিল, শুধু নীরজ একা নন, সকলকে টপকে এশিয়ান গেমস থেকে দেশকে সোনা এনে দেবেন আরশাদ নাদিম।

কিন্তু তাঁর হাঁটু পুরনো চোটই নতুন করে সমস্যা তৈরি করেছে। যে কারণে এশিয়ান গেমস দাঁড়ালেন আরশাদ নাদিম। হাঁটুতে বেশ কিছু দিন ধরেই ব্যথা হচ্ছি। তবু এশিয়ান গেমসে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন আরশাদ নাদিম। এমনকী সেই ভাবে নিজের প্রস্তুতিও নিয়েছিলেন। আলাদা অনুশীলনও করছিলেন। তবে জানা গিয়েছে, সোমবার আরশাদের পুরনো হাঁটুর ব্যথা বাড়ে, যার পরে তিনি এমআরআই করান এবং রিপোর্ট পাওয়ার পরে, আরশাদ এশিয়ান গেমসে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নেন।

আরশাদ হ্যাংঝুতে পৌঁছানোর পর ডক্টর আসাদ আব্বাসকে জানিয়েছিলেন যে, তিনি গত কয়েক মাস ধরে ডান হাঁটুতে ব্যথা অনুভব করছেন। ২ অক্টোবর অনুশীলনের পর তাঁর ব্যথা আরও বাড়ে। এর পরে তিনি চোটের অবস্থা বোঝার জন্য এমআরআই করান। আর সেই রিপোর্ট দেখার পর, তাঁর পক্ষে আর এশিয়ান গেমসে অংশ নেওয়া সম্ভব ছিল না। পুঙ্খানুপুঙ্খ পরীক্ষা করার পর, এশিয়ান গেমসে পাকিস্তান দলের চিফ মেডিকেল অফিসার তাঁকে বিশ্রামের পরামর্শ দেন। এমআরআই করে জানা গিয়েছে যে, এই চোট আরশাদকে অনেক দিন ধরেই ভোগাচ্ছে। এটা পুরনো চোট। আগামী বছর প্যারিস অলিম্পিক্সে তাঁকে অংশ নিতে হবে। তাই প্যারিস অলিম্পিক্সের প্রস্তুতি এবং প্রশিক্ষণে যাতে কোনও বাধা না পড়ে, সেই জন্য আরশাদকে নিয়ে এশিয়ান গেমসে আর কোনও রকম ঝুঁকি না নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

২৬ বছর বয়সী আরশাদ তার দেশের হয়ে জ্যাভলিন থ্রোতে ধারাবাহিক ভাবে দুর্দান্ত পারফর্ম করে চলেছেন। সম্প্রতি বিশ্ব চ্যাম্পিয়নশিপে রুপোর পদক জিতেছেন তিনি। কমনওয়েলথ গেমসে জিতেছেন সোনার পদক। এবং এর বাইরে গত এশিয়ান গেমসে ব্রোঞ্জ পদক জিতেছেন আরশাদ নাদিম।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘‌যাবতীয় মামলা খারিজ করা হোক’‌, বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে সরব কল্যাণ আম্বানির ডাকে এল না সাড়া! বিরাট-অনুষ্কা ছাড়া এরা আসেনি অনন্ত-রাধিকার অনুষ্ঠানে শুরু দলবদলের খেলা! মোহনবাগান ছেড়ে চেন্নাইয়িন এফসির পথে কিয়ান নাসিরি- রিপোর্ট চরম দারিদ্র্যতা থেকে মুক্ত ভারত, কমছে বৈষম্য, দরাজ সার্টিফিকেট মিলল আমেরিকা থেকে বিনামূল্যে একাধিক ওটিটি, ৩৬৫ দিনের জন্য ৫G ডেটা অফার Jio-র কংগ্রেস বিধায়কদের অপমান করে বিধানসভায় ‘লক’ করার নিদান পঞ্জাবের CM-র! তোলপাড় জামনগরে দেখা মিলল 'অঞ্জলি-টিনা'র, রানির সঙ্গে ফ্য়ান গার্ল মোমেন্ট শেয়ার করলেন সারা মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.