বাংলা নিউজ > ময়দান > চেতন আউট, সচিনের সতীর্থ পেতে পারেন অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাচকের দায়িত্ব

চেতন আউট, সচিনের সতীর্থ পেতে পারেন অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাচকের দায়িত্ব

সচিন তেন্ডুলকর এবং রাহুল দ্রাবিড়ের সঙ্গে শিব সুন্দর দাস।

চেতন শর্মা পদত্যাগ করার পরেই প্রশ্ন উঠেছে, প্রধান নির্বাচকের পদে কে বসবেন? এই নিয়ে বিসিসিআই এখনও মুখ খোলেনি। তবে যা পরিস্থিতি তাতে বিসিসিআই আপাতত অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাচক নিযুক্ত করতে পারে। আর সেটা হলে এই দায়িত্ব পেতে পারেন সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড়দের এক সময়কার সতীর্থ।

শুক্রবার চেতন শর্মার পদত্যাগের ফলে ভারতীয় সিনিয়র পুরুষ নির্বাচক কমিটির প্রধান নির্বাচকের পদটি ফাঁকা হয়ে গিয়েছে। জি মিডিয়া একটি 'স্টিং অপারেশন' করেন। আর সেখানেই টিম ইন্ডিয়া এবং দলের তারকা প্লেয়ার যমন- রোহিত শর্মা, বিরাট কোহলি, জসপ্রীত বুমরাহ এবং অন্যান্যদের সম্পর্কে অভ্যন্তরীণ সব তথ্য ফাঁস করে বসেন। যার জেরে তাঁকে পদত্যাগ করতে হয়। প্রসঙ্গত গত মাসেই চেতন শর্মাকে নির্বাচকদের চেয়ারম্যান পদে পুনর্বহাল করা হয়েছে।

বিসিসিআই আনুষ্ঠানিক ভাবে চেতনের পদত্যাগ বা নির্বাচক কমিটিতে তাঁর উত্তরসূরি সম্পর্কিত কিছু ঘোষণা করেনি। এমন কী বিসিসিআই অবিলম্বে নতুন চেয়ারম্যানের সন্ধান করবে, এমন সম্ভাবনাও কম। তার পরিবর্তে তারা যে প্যানেল বর্তমানে রয়েছে, সেখান থেকেই একজন অন্তর্বর্তী চেয়ারম্যান নিয়োগের দিকে নজর দিতে পারে। যদি তারা সেটা করে, তা হলে ভারতের প্রাক্তন ওপেনার শিব সুন্দর দাসই প্রধান নির্বাচকের পদ পেতে পারেন। কারণ তিনি মোট ২৩টি টেস্ট খেলেছেন, যা বর্তমানে যাঁরা নির্বাচক প্যানেলে রয়েছে, সেই সুব্রত বন্দ্যোপাধ্যায়, সলিল আঙ্কোলা এবং শ্রীধরন শরথদের খেলা টেস্টের সংখ্যার চেয়ে অনেকটাই বেশি। বিসিসিআই সিলেকশন প্যানেলের মানদণ্ড অনুযায়ী, সবচেয়ে বেশি টেস্ট যিনি খেলবেন, তিনিই স্বয়ংক্রিয় ভাবে চেয়ারম্যান হয়ে যাবেন। সেই ক্ষেত্রে শিব সুন্দর দাসই এগিয়ে রয়েছেন।

আরও পড়ুন: Video- এ কী কাণ্ড! সজোরে শামির কান মুলে দিলেন অশ্বিন, ভারতীয় পেসারের দোষটা কী!

বাংলা ও সৌরাষ্ট্রের মধ্যে রঞ্জি ট্রফির ফাইনাল দেখার জন্য চেতন শর্মা কলকাতায় ছিলেন। কিন্তু এখন তিনি দিল্লি চলে গেছেন। জানা গিয়েছে, বিসিসিআই আনুষ্ঠানিক ভাবে চেতন শর্মাকে পতদত্যাগ করতে বলেনি। তবে সম্ভবত তাঁকে সরিয়ে দেওয়া হবে আন্দাজ পেয়ে, নিজেই সরে দাঁড়িয়েছেন চেতন।'স্টিং অপারেশন'-এ ভারতীয় দলের গোপন সব খবর প্রকাশ করেই চাপে পড়ে যান চেতন। কিছুটা নিজেই নিজের পায়ে কুড়ুল মেরে বসার মতো ঘটনা ঘটান।

চেতন শর্মার এই বেফাঁস কথাবার্তা একেবারেই ভালো ভাবে নেননি বিসিসিআই-এর শীর্ষ কর্তারা। বিসিসিআই-এর একটি সূত্র সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন যে, ১৪ ফেব্রুয়ারি মঙ্গলবার 'স্টিং অপারেশন' প্রকাশ্যে আসার পর থেকেই প্রধান কোচ রাহুল দ্রাবিড়, অধিনায়ক রোহিত শর্মা এবং হার্দিক পাণ্ডিয়ারা চেতনের প্রতি বিশ্বাস হারিয়ে ফেলেন।

আরও পড়ুন: IND vs AUS, 2nd Test Day 1: সামান্য উন্নতি অজিদের, তবু দিনের শেষে চালকের আসনে ভারতই

সেই 'স্টিং অপারেশন'-এ, চেতন শর্মাকে অভিযোগ করতে শোনা গিয়েছে যে, অনেক খেলোয়াড়ই ৮০-৮৫ শতাংশ ফিট থাকা সত্ত্বেও, প্রতিযোগিতামূলক ক্রিকেটে দ্রুত ফিরতে ইঞ্জেকশন ব্যবহার করে থাকেন।

প্রাক্তন ভারতীয় পেস বোলার আরও অভিযোগ করেছেন, সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের আগে স্ট্রেস ফ্র্যাকচার থেকে তারকা পেসার জাসপ্রীত বুমরাহের ফিরে আসার বিষয়ে তাঁর সঙ্গে টিম ম্যানেজমেন্টের মধ্যে মতপার্থক্য ছিল। তাঁর দাবি ছিল, টি-টোয়েন্টি অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া, পেস বোলার উমেশ যাদব এবং দীপক হুডা নিয়মিত তাঁর বাড়িতে গিয়ে তাঁর সঙ্গে দেখা করতেন।

চেতন বিরাট কোহলি এবং রোহিত শর্মার সম্পর্কের বিষয়েও মুখ খোলেন চেতন শর্মা। এমন কী তাঁর অভিযোগ ছিল যে, কোহলি এবং প্রাক্তন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের মধ্যে ইগোর লড়াই ছিল।

অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত সেমিফাইনাল থেকে ছিটকে যাওয়ার পরে, চেতন শর্মা সহ পুরো নির্বাচক কমিটিকে বরখাস্ত করা হয়েছিল। তবে চেতন নির্বাচক কমিটিতে ফিরতে পুনরায় আবেদন করেন। এবং তিনিই ফের চেয়ারম্যান পদে নিযুক্ত হয়েছিলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট ক্যারাটে কমব্যাট লিগে ভারতের পতাকা হাতে পাকিস্তানের অ্যাথলিট, ভাইরাল ভিডিয়ো মঙ্গলসূত্র দিয়ে দেবে অনুপ্রবেশকারীদের তোষণ নিয়ে কংকে তোপ মোদীর, আপত্তি TMCর সিএএ পর এনআরসি না হলে সিএএ-কে সমর্থন, রানাঘাটের সভায় বললেন অভিষেক দাদা তৃণমূল, বোন বিজেপি প্রার্থী, পিয়া কি আর ভাইফোঁটা দেবে তন্ময়কে? বিয়ের পর সন্দীপ্তার সাথে কথা হয় না,ও একজনের সঙ্গে ভালো আছে:প্রেম নিয়ে অকপট রাহুল বিরাটের আউট নাকি রাসেলের তিন উইকেট, দেখে নিন কোন কোন কারণের জন্য জিতল কলকাতা শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা মিলানের রাস্তায় আনমোনা সুহানা, কার সঙ্গে ইতালিতে দিনযাপন শাহরুখ কন্যার? তুমুল লাঠি, চেয়ার ছোড়াছুড়ি! রাঁচিতে ইন্ডি জোটের সভায় দর্শকাসনে ধুন্ধুমার

Latest IPL News

ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন তৃতীয় ক্রিকেটার হিসেবে IPL-এ ২৫০ ম্যাচ খেলার নজির গড়লেন দীনেশ কার্তিক IPL 2024-এ শ্রেয়সের প্রথম অর্ধশতরান, KKR-কে চাপ মুক্ত করলেন নাইট ক্যাপ্টেন আউট হয়ে মাঠে তর্ক শুরু বিরাটের, তুমুল রেগে গিয়ে 'গরম' দিলেন আম্পায়ারকে- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.