বাংলা নিউজ > ময়দান > Bounce Back Bharat Fest: তরুণ প্রজন্মের কাছে নিজের অতীতকে তুলে ধরলেন সোনার ছেলে নীরজ চোপড়া
বাউন্স ব্যাক ফেস্টের দ্বিতীয় দিনে অতিথি নীরজ চোপড়া (ছবি:এইচটি)
বাউন্স ব্যাক ফেস্টের দ্বিতীয় দিনে অতিথি নীরজ চোপড়া (ছবি:এইচটি)

Bounce Back Bharat Fest: তরুণ প্রজন্মের কাছে নিজের অতীতকে তুলে ধরলেন সোনার ছেলে নীরজ চোপড়া

  • বাউন্স ব্যাক ফেস্টের দ্বিতীয় দিনে অতিথি হিসাবে এসেছিলেন নীরজ চোপড়া। সেখানেই সোনা জয়ের আগে নিজের ট্রেনিং-এর কথা জানান নীরজ চোপড়া।

ট্রেনিং শুরু করার ৩০ মিনিট আগেই ঘুম থেকে উঠতেন নীরজ চোপড়া। না, এমন ভাবার বিষয় নয় যে রাত তিনটে বা চারটে থেকে নিজের অনুশীলন শুরু করে দিতেন নীরজ। আসলে সকাল ছটা থেকে ৬.৪৫ এর মধ্যেই ঘুম থেকে উঠে পড়তেন ভারতের সোনাজয়ী অলিম্পিয়ান। সবটাই ছিল কোচের নির্দেশ। গুরুর কথা মতোই নিজের পরিশ্রম চালিয়ে যেতেন নীরজ চোপড়া। বাউন্স ব্যাক ফেস্টের দ্বিতীয় দিনে অতিথি হিসাবে এসেছিলেন নীরজ চোপড়া। সেখানেই সোনা জয়ের আগে নিজের ট্রেনিং-এর কথা জানান নীরজ চোপড়া। 

শুধু ট্রেনিং নয়, অনুশীলনের সময় কী কী খেতেন তাও জানান নীরজ। সেই কারণেই হয়তো নীরজ নিজের চোট থেকে তারাতারি সুস্থ হয়ে ওঠেন। তবে অলিম্পিক্সের আগে নীরজের চোট তাকে কিছুটা হলেও ভাবিয়েছিল। সেই সময় নিজেক অন্যরকম ভাবে তৈরি করেছিলেন নীরজ। তিনি মনের কষ্টে সেই সময় নিজেক গুটিয়ে নেননি। বদলে নিজেকে বুঝিয়ে ছিলেন এটা জীবনেই একটা অঙ্ক। চোটের সময়টা নিজের মতো করে মানসিকভাবে তৈরি হয়েছিলেন নীরজ।

বাউন্স ব্যাক ফেস্টের দ্বিতীয় দিনে অতিথি হিসাবে এসে নীরজ তরুণ প্রজন্মের জন্য নিজের মূল মন্ত্র তুলে দেন। তিনি জানান, নিজের লক্ষ্যপূরণের জন্য পাগলামীর প্রয়োজন নেই, শুধু নিয়ম আর ধারাবাহিকতা বজায় রাখলেই সকল লক্ষ্যপূরণ করা যায়। তাঁর বক্তব্য, চোট পেয়ে দুঃখ পেওনা, চোট পেলে মনে করো এটা তোমার জীবনের অঙ্গ। তাহলেই তুমি তারতারি সুস্থ হয়ে উঠতে পারবে।

বন্ধ করুন