বাংলা নিউজ > ময়দান > French Open: নাদালের লাল দুর্গেই সর্বাধিক গ্র্যান্ডস্ল্যামের নজির গড়বেন? জকোভিচের স্বপ্ন ভাঙবেন রুড?

French Open: নাদালের লাল দুর্গেই সর্বাধিক গ্র্যান্ডস্ল্যামের নজির গড়বেন? জকোভিচের স্বপ্ন ভাঙবেন রুড?

ক্যাসপার রুড। ছবি- এপি (AP)

ফরাসি ওপেনের ফাইনালে জায়গা করে নিলেন রুড। আগেই জায়গা করে নিয়েছেন জকোভিচ। এবার জেভেরেভকে হারিয়ে ফাইনালে রুড।

ফরাসি ওপেনের ফাইনালে আগেই উঠে গেছেন নোভাক জকোভিচ। ২২ বার গ্র্যান্ডস্ল্যাম জেতা এই টেনিস তারকার বিপক্ষে কে খেলবেন তা জানতে অপেক্ষা করেছিলেন সবাই। জকোভিচের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে ফাইনালে জায়গা করে নিলেন ক্যাসপার রুড। শুক্রবার বিগ-হিটারদের লড়াইয়ে জার্মান ২২তম বাছাই অ্যালেক্সজান্ডার জেভেরেভকে ৬-৩, ৬-৪, ৬-০ সেটে হারিয়ে ফাইনালে জায়গা করে নিলেন তিনি। নরওয়ের এই খেলোয়াড় দ্বিতীয়বারের জন্য ফরাসি ওপেনের ফাইনালে উঠলেন।

গত বছরের রানার্স রুড তাঁর বিপক্ষ জেভেরেভের সঙ্গে প্রথম বিরতির সময় কোর্ট অদলবদল করেন। তারপর থেকেই দর্শকদের সুন্দর সন্ধ্যা উপহার দিতে থাকেন। তাঁর দক্ষতার সাহায্যে জার্মান বিপক্ষকে ধাক্কা দিতে শুরু করেন। প্রথম গেম জেতার পথে শুরুতেই ৫-২ তে এগিয়ে যান। এই ম্যাচের প্রথম থেকেই পয়েন্ট নষ্ট করতে থাকেন জেভেরেভ। তবে প্রথম থেকেই নিজের দাপট বজায় রাখেন রুড। বিপক্ষকে কোনও রকম সুযোগই দেননি তিনি। শেষ গেমে একেবারে ল্যাজে গোবরে করে দেন রুড। ঘুরে দাঁড়ানোর শক্তি হারান অ্যালেক্সজান্ডার।

চতুর্থ বাছাই রুড সপ্তম গেমে আরেকটি জয় ছিনিয়ে নেওয়ায় সমস্যার মধ্যে পড়ে যান তিনি। পিছিয়ে পড়াকে হাতিয়ার করে একের পর এক গেম জিতে থাকেন রুড। প্রথম দুই সেটে অ্যালেক্সজান্ডার জেভেরেভ কিছুটা প্রতিরোধ গড়ে তুলতে পারলেও তিন নম্বর সেটে তিনি নিজের পয়েন্টের খাতা খুলতেই পারেননি। প্রায় এক তরফা ভাবে ম্যাচ জিতে নেন নরওয়ের খেলোয়াড় ক্যাসপার রুড।

সেমিফাইনালে খুব সহজভাবে ম্যাচ জিতে গেলেও ফাইনাল যে তাঁর জন্য সোজা হবে না তা বলাই বাহুল্য। ফাইনালে তাঁর জন্য অপেক্ষা করে রয়েছেন ২২ বার গ্ল্যান্ডস্ল্যাম হাতে নেওয়া জকোভিচ। ফরাসি ওপেন থেকে টেনিস তারকা রাফায়েল নাদাল আগে থেকেই নিজেকে সরিয়ে নেওয়ায় অনেকটা সুবিধা হয়েছে নোভাকের। তবে ৩৬ বছর বয়সেও তাঁর যে ক্ষিপ্রতা এই টুর্নামেন্টে দেখা যাচ্ছে তা ক্যাসপার রুডের মাথায় চিন্তার ভাঁজ ফেলার জন্য যথেষ্ট।

আগামীকাল অর্থাৎ রবিবার ক্লে-কোর্টের ফাইনালে মুখোমুখি হতে চলেছেন জকোভিচ ও ক্যাসপার। এখন দেখার বিষয় সেমিফাইনালের মতো জয় ছিনিয়ে নিতে পারেন কিনা ক্যাসপার। নাকি নিজের রাজত্ব বজায় রাখবেন নোভাক। তবে এই ম্যাচে জকো অনেকটাই এগিয়ে নামবেন তা বলার অপেক্ষা রাখে না।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বিশেষ পোশাক পরা বারণ ২০২৫-র মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে? টুকলির বহরে হতে পারে নিয়ম ‘দেব - দেবী’ দেখে ভোট দেবেন না, রাজ্যবাসীকে পরামর্শ দিলীপ ঘোষের Eye Care Tips: এই একটি জিনিস আপনার চোখের জন্য খুবই উপকারি ইতিহাস গড়লেন তনুষ-তুষার, রঞ্জিতে এই প্রথম ১০ ও ১১ নম্বর ব্যাটারের শতরান তৃণমূলকে ভোট না দিলে হাত কেটে নেব, প্রকাশ্যে হুমকি অনুব্রত ঘনিষ্ঠ নেতার এথনিক আউটফিটে নো মেকআপ লুকে আলিয়া, কীসের জন্য তৈরি হচ্ছেন নায়িকা তেজস্বী যাদবের কনভয় পথ দুর্ঘটনার কবলে, মৃত ১, আহত ৬ পুলিশকর্মী–সহ ১০ অবসরপ্রাপ্ত বিচারকদের স্বল্প পেনশন, উদ্বিগ্ন CJI, কেন্দ্রকে সমাধানের নির্দেশ শ্বশুরমশাই বললেন, ‘তোমার রাতে কী হয় বলতো!' মাঝরাতে কৌশিকের কাণ্ড ফাঁস, অবাক রচনা বন্যার জলে আটকে মা-বাচ্চা সমেত গাড়িটি, নিজের প্রাণের ঝুঁকি নিয়ে বাঁচালেন যুবক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.