বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > East Bengal Transfer News: মন্দার রাও দেশাইকে ঘরে তুলল ইস্টবেঙ্গল, মোহনবাগানকে লাল হলুদ ব্রিগেডের চ্যালেঞ্জ

East Bengal Transfer News: মন্দার রাও দেশাইকে ঘরে তুলল ইস্টবেঙ্গল, মোহনবাগানকে লাল হলুদ ব্রিগেডের চ্যালেঞ্জ

ইস্টবেঙ্গলে মন্দার রাও দেশাই (ছবি-ইস্টবেঙ্গল টুইটার)

দল বদলের বাজারে শেষ পর্যন্ত ইস্টবেঙ্গলের জালে ধরা দিলেন মন্দার রাও দেশাই। কয়েক দিন ধরেই খবরটা আগুনের মতো কলকাতা ময়দানে ছড়িয়ে ছিল যে তারকা ভারতীয় ফুটবলারদের সই করাতে তৈরি লাল হলুদ ব্রিগেড। 

দল বদলের বাজারে শেষ পর্যন্ত ইস্টবেঙ্গলের জালে ধরা দিলেন মন্দার রাও দেশাই। কয়েক দিন ধরেই খবরটা আগুনের মতো কলকাতা ময়দানে ছড়িয়ে ছিল যে তারকা ভারতীয় ফুটবলারদের সই করাতে তৈরি লাল হলুদ ব্রিগেড। হরমনজ্যোৎ সিং খাবড়াকে আগেই ঘরে ফিরে নিয়ে এসেছে ইস্টবেঙ্গল। এবার মুম্বই-এর জাল থেকে তুলে নিল লেফ্ট ব্যাক উইংঙ্গার মন্দার রাও দেশাইকে। নিজেদের সোশ্যাল মিডিয়াতে তারই ভিডিয়ো পোস্ট করেছে ইস্টবেঙ্গল ক্লাব। যেখানে তারা মন্দার রাও দেশাই-এর সই করার মুহূর্ত তুলে ধরেছে।

গোয়ার ছেলে মান্দার রাও দেশাই প্রথমে ডেম্পো, গোয়া হয়ে লোনে ২০১৬-১৭ সালে বেঙ্গালুরুতে গিয়েছিলেন। তবে সবটাই গোয়ার থেকে লোনে গিয়ে খেলেছিলেন তিনি। শেষে ২০২০ সাল থেকে ২০২৩ এর উইন্ডো ক্লোজ হওয়া পর্যন্ত মুম্বইয়ে ছিলেন তিনি। এবার সেই মান্দার ইস্টবেঙ্গল জার্সি গায়ে তুলতে চলেছেন। ২০২০ সালে মুম্বই সিটিতে চলে আসেন মান্দার রাও দেশাই এবং ২০২০-২১ মরশুমের চ্যাম্পিয়ন হয়েছিল তাঁর দল। পরে তিনি ক্লাবের ২০২২ এএফসি চ্যাম্পিয়ন্স লিগের দলে অন্তর্ভুক্ত হয়েছিলেন।

ইস্টবেঙ্গলের চুক্তি পত্রের ভিডিয়ো প্রকাশটি একটি বাংলা গানের মাধ্যমে তুলে ধরেছে ইস্টবেহ্গল ক্লাব। এই ভিডিয়োতে মান্দার রাও দেশাই-এর পুরো পরিবারকে দেখা যাচ্ছে যখন সে চুক্তি পত্রে সই করতে যাচ্ছেন সেখানে রাখা একটি কাগজে একটি বার্তা লেখা ছিল। সেই বার্তায় লেখাছিল, শেষের পরেই নতুন শুরু হয়। এই ভিডিয়ো মুহূর্তে ভাইরাল হয়ে যায়। মান্দার রাও দেশাই-এর অভিজ্ঞতাকেই কাজে লাগাতে চাইছে ইস্টবেঙ্গল।

ইস্টবেঙ্গলের কোচ কার্লস কুয়াদ্রাত তো পরিষ্কার বলে দিয়েছেন, ‘মন্দারের নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে। এতে নিঃসন্দেহে আমাদের দলের শক্তি বাড়বে।’ মন্দার আবার বাঁ-দিক থেকে আক্রমণ তৈরি করার ব্যাপারে অভিজ্ঞ। ইন্ডিয়ান সুপার লিগে তিনি ১০০ ম্যাচ খেলে ফেলেছেন এবং চ্যাম্পিয়নও হয়েছেন। এদিকে খাবারকেও সই করিয়ে শক্তিকে বাড়িয়ে নিয়েছে ইস্টবেঙ্গল। খাবড়া ইস্টবেঙ্গল সমর্থকদের অত্যন্ত কাছের ফুটবলার। অতীতে প্রায় সাত বছর তিনি টানা খেলেছেন লাল হলুদে। কলকাতা লিগ, ফেডারেশন কাপ, আইএফএ শিল্ড জিতেছেন ইস্টবেঙ্গলের জার্সিতে। কলকাতা ডার্বিতেও গোল রয়েছে তাঁর। বয়স হয়ে গেলেও খাবরা নিজের ফিটনেস ধরে রেখেছেন।

ইস্টবেঙ্গলে ফিরে খাবরা বলেছেন, ‘ঘরে ফিরতে পেরে আমি খুবই রোমাঞ্চিত। এই ক্লাব আমাকে অনেক কিছু দিয়েছে। আবার সেসব দিন ফিরে পাওয়ার সুযোগ এসেছে।’ মন্দার জানিয়েছেন, তিনি ইস্টবেঙ্গলের চ্যালেঞ্জ নিতে তৈরি। জানা গিয়েছে খাবড়া এবং মন্দার রাও দেশাইয়ের সঙ্গে ২০২৩-২৪ মরশুমের শেষ পর্যন্ত চুক্তি করেছে ইস্টবেঙ্গল। নতুন মরশুম শুরুর আগেই নতুন কোচ নিয়ে এসে দল গঠনে জোর দিয়েছিল ইস্টবেঙ্গল। কার্লস কুয়াদ্রাত নিজের মতো করে দল গুছিয়ে নিচ্ছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শিশু পর্নোগ্রাফি দেখা অপরাধ? মোবাইলে থাকলেও মুছে ফেলুন, আর কী বলল সুপ্রিম কোর্ট? ‘‌কেন সংসদে প্রশ্ন তোলেননি?’‌ খগেনকে নিশানা করে প্রসূনকে নিয়ে কথা দিলেন মমতা ‘মিথ্যে’র পর ফিরছে পরম-হুমার জুটি! কোন ছবিতে দেখা যাবে তাঁদের? মেনে নিন, আপনিও তোলাবাজি করেছেন,নির্বাচনী বন্ড নিয়ে রাহুলকে খোলা চ্যালেঞ্জ শাহের প্রবল তাপপ্রবাহের লাল সতর্কতা রবিতেও, মাত্র ৩ জেলায় হবে বৃষ্টি, কোথায় কোথায়? যদি সংবিধান বদলের ইচ্ছে থাকত…বিরোধীদের দাবি উড়িয়ে দিলেন শাহ ৮০ কোটির ফ্ল্যাট জলের দরে বউকে বিক্রি রাজ কুন্দ্রার! ED-র নজরে শিল্পা শেট্টিও মা মেয়ে দুজনেই দক্ষ অভিনেত্রী, আবার আছে কাপুর পরিবারের সঙ্গে যোগ, চিনতে পারলেন? IPL 2024-এ বুড়ো হাড়ে ভেল্কি দেখাচ্ছেন! ১ নম্বরে আছেন মাহি, তালিকায় কারা রয়েছেন ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত!

Latest IPL News

ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার ২৪.৫ কোটির স্টার্ককে ধর্তব্যে আনলেন না,বেয়ারস্টোর ফেভারিট তালিকায় ২ MI ক্রিকেটার কবে ঘোষিত হবে ভারতের T20 বিশ্বকাপের দল, কাদের জায়গা পাকা, মিলল বিরাট ইঙ্গিত মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার শ্রবণশক্তি হারাতে পারেন! ধোনি মাঠে নামতেই ডি'ককের স্ত্রীর ঘড়িতে নয়েজ অ্যালার্ট ধোনি ব্যাট করতে এলেই বোলাররা ভয় পেয়ে যায়, অকপট রাহুল কেন ভারতের সেরা ফিল্ডার, বোঝালেন আরও একবার,KL-কে ফেরাতে অবিশ্বাস্য ক্যাচ জাদেজার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.