বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ISL 2023-24 Schedule: ২৮ অক্টোবর ফের মুখোমুখি মোহনবাগান-ইস্টবেঙ্গল! প্রকাশিত দশম ISL-এর ক্রীড়াসূচি

ISL 2023-24 Schedule: ২৮ অক্টোবর ফের মুখোমুখি মোহনবাগান-ইস্টবেঙ্গল! প্রকাশিত দশম ISL-এর ক্রীড়াসূচি

প্রকাশিত হল দশম ISL-এর ক্রীড়াসূচি (ছবি-এক্স)

এবারে ডিফেন্ডিং আইএসএল এবং ডুরান্ড কাপ চ্যাম্পিয়ন মোহনবাগানের বিরুদ্ধে তাদের অভিযান শুরু করবে। কলকাতার অন্য জায়ান্ট, ইস্টবেঙ্গল চলতি মরশুমের প্রথম ম্যাচে খেলতে নামবে জামশেদপুর এফসি-র বিরুদ্ধে। অক্টোবরের ২৮ তারিখে খেলা হবে এবারের আইএসএল-এর কলকাতা ডার্বি। এদিন মুখোমুখি হবে মোহনবাগান-ইস্টবেঙ্গল।

মানল না ভারতীয় ফুটবল দলের কোচের আবেদন, সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সভাপতি কল্যাণ চৌবের কথা সারা দিল না, শেষ পর্যন্ত নির্ধারিত দিনেই প্রতিযোগিতা শুরু করছে এফএসডিএল। এশিয়ান গেমসের জন্য ক্লাবগুলিকে ফুটবলার ছাড়ার অনুরোধ করেছিলেন ভারতীয় ফুটবল দলের কোচ ইগর স্টিমাচ। এমনকি এফএসডিএল এর কাছে আইএসএলকে কিছু দিন পিছিয়ে দেওয়ারও আবেদন করা হয়েছিল। আইএসএলের আয়োজক এফএসডিএল (ফুটবল স্পোর্টস ডেভেলপমেন্ট লিমিটেড)-এর কাছে এই অনুরোধ করেছিলেন সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সভাপতি কল্যাণ চৌবে। কিন্তু কোনও অনুরোধেই কাজ হল না।

২১ সেপ্টেম্বর থেকেই শুরু হতে চলেছে আইএসএল। প্রতিযোগিতার প্রতিটা দল, স্পনসর ও সম্প্রচারকারীদের সঙ্গে বৈঠকের পরেই দিন ঠিক করা হয়েছে বলে জানা গিয়েছে। সর্বভারতীয় ফুটবল সংস্থাও তাতে রাজি হয়েছিল। অন্য সব প্রতিযোগিতার কথা মাথায় রেখে এই সময় আইএসএল-এর সূচি ঠিক হয়েছে। তাই এখন প্রতিযোগিতা পিছিয়ে দেওয়ার কোনও জায়গা নেই। আ তাই ২১ সেপ্টেম্বর থেকেই শুরু হতে চলেছে আইএসএল।

এখানে ক্লিক করে ISL 2023-24 এর সম্পূর্ণ সূচিটি দেখুন-

বৃহস্পতিবার ইন্ডিয়ান সুপার লিগ ২০২৩-২৪-এর ক্রীড়াসূচী প্রকাশিত হয়েছে। ২১ সেপ্টেম্বর উদ্বোধনী ম্যাচে কেরালা ব্লাস্টার্সের মুখোমুখি হবে বেঙ্গালুরু এফসি। এই ম্যাচটি হোস্ট করবে কেরালা। এই ম্যাচটি হবে আইএসএল-এর দশম মরশুমের প্রথম ম্যাচ। এবারের লিগে এখন পর্যন্ত সর্বোচ্চ সংখ্যক দল থাকবে। এই মরশুম থেকে আইলিগের দলগুলি আইএসএল-এ যোগ দেবে। পঞ্জাব এফসি, গত মরশুমে আইলিগ চ্যাম্পিয়ন হয়েছিল। তারা এবারে ডিফেন্ডিং আইএসএল এবং ডুরান্ড কাপ চ্যাম্পিয়ন মোহনবাগান সুপার জায়ান্টের বিরুদ্ধে তাদের অভিযান শুরু করবে। কলকাতার অন্য জায়ান্ট, ইস্টবেঙ্গল চলতি মরশুমের প্রথম ম্যাচে খেলতে নামবে জামশেদপুর এফসি-র বিরুদ্ধে। অক্টোবরের ২৮ তারিখে খেলা হবে এবারের আইএসএল-এর কলকাতা ডার্বি। এদিন মুখোমুখি হবে মোহনবাগান-ইস্টবেঙ্গল।

২১ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল) ২০২৩-২৪ মরশুমের সবকটি ম্যাচের সরাসরি সম্প্রচার করার অধিকার অর্জন করেছে ভায়াকম ১৮। এই নিয়ে দশম বছরে পা দিচ্ছে দেশের এই ফুটবল লিগ। এই বিশেষ মরশুমে ফুটবলের নতুন ‘হোম’ উঠতে চলেছে এই টিভি সংস্থা। আগামী মরশুমেও, অর্থাৎ ২০২৪-২৫-এও এই লিগের সম্প্রচার করবে তারাই।

আগামী ২১ সেপ্টেম্বর কোচির জওহরলাল নেহরু স্টেডিয়ামে কেরালা ব্লাস্টার্স ও বেঙ্গালুরু এফসি-র মধ্যে ম্যাচ দিয়ে শুরু হবে এ বারের আইএসএল। এই ম্যাচের সম্প্রচার দিয়েই তাদের আইএসএল অভিযান শুরু করবে ভায়াকম। এর পরে লিগের সব ম্যাচই টিভি ও ডিজিটাল প্ল্যাটফর্মে সম্প্রচার করবে তারা। Sports 18 চ্যানেলে সরাসরি দেখা যাবে লিগের খেলাগুলি এবং জিও সিনেমা অ্যাপে আইএসএলের ম্যাচগুলি সরাসরি দেখা যাবে বিনামূল্যে। আইএসএল ১০-এর ম্যাচগুলি শুরু হবে প্রাইমটাইমে, রাত আটটায় এবং ডাবল হেডারের দিনগুলিতে প্রথম ম্যাচ শুরু হবে বিকেল সাড়ে পাঁচটা থেকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'অপমানজনক...' স্ক্যাম ৩-এর ঘোষণা হতেই সাহারা পরিবারের রোষের মুখে হংসল মেহতা!কেন? ট্রেনের অপরিচ্ছন্ন টয়লেট নিয়ে চিন্তা? এই নম্বরে ফোন করুন INDIA ঠিক করে ফেলেছে কে প্রধানমন্ত্রী হবে, পঞ্চম দফার আগে দাবি উদ্ধব ঠাকরের ২০২৩-র বিশ্বকাপ নয়, IPL ও T20 বিশ্বকাপের হারটা আরও বেশি হৃদয় ভেঙেছিল,বললেন বিরাট 'আমায় কেটে দু'টুকরো করে দিক' নির্বাচনের দুদিন আগে হঠাৎ কী হল রচনার? স্বাতীকে ‘হেনস্থা করায়’ কেজরির সহায়ককে ধরল পুলিশ! নিয়োগ মামলার ভয় দেখা সহশিল্পীদের সঙ্গে দাঁড়িয়ে থাকা ছেলেটির গানে মুগ্ধ আজ গোটা বিশ্ব, চিনতে পারছেন? ‘‌বামফ্রন্ট সরকারের আমলেও টাকা দিয়ে চাকরি হয়েছিল’‌, ভোট মরশুমে বিস্ফোরক দিলীপ কলকে ফুলের গাছ বাড়ির কোন দিকে লাগানো শুভ? সমৃদ্ধি পেতে বাস্তু টিপস দেখে নিন ঝাঁঝরি দিয়ে জল ঢেলে তৈরি নকল বৃষ্টি, মৃত্যুর দৃশ্য শ্যুট করলেন সুস্মিতা-সাহেব

Latest IPL News

২০২৩-র বিশ্বকাপ নয়, IPL ও T20 বিশ্বকাপের হারটা আরও বেশি হৃদয় ভেঙেছিল,বললেন বিরাট সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির LSG-এর বিরুদ্ধে রোহিত আউট হতেই, উঠে দাঁড়িয়ে অভিবাদন গোটা ওয়াংখেড়ের- ভিডিয়ো শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.