বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Lionel Messi Birthday: ৩৬ এ পা রাখলেন লিওনেল মেসি, বিশ্বকাপ জয়ের পরে LM10-এর প্রথম জন্মদিন পালন

Lionel Messi Birthday: ৩৬ এ পা রাখলেন লিওনেল মেসি, বিশ্বকাপ জয়ের পরে LM10-এর প্রথম জন্মদিন পালন

৩৬ এ পা রাখলেন লিওনেল মেসি (ছবি-গেটি ইমেজ)

২৪ জুন শনিবার ৩৬ পা রাখলেন মেসি। নায়কের জন্মদিন পালন করছেন আধুনিক ফুটবলের জাদুকর লিওনেল মেসি ও তাঁর ভক্তেরা। বিশ্বকাপ জয়ের পরে এটাই লিওনেল মেসির প্রথম জন্মদিন। তাই এবারের জন্মদিনটা মেসির কাছে ভেরি ভেরি স্পেশাল।

২৪ জুন শনিবার ৩৬ পা রাখলেন লিওনেল মেসি। কিংবদন্তি ফুটবলারের জন্মদিন পালন করছেন আধুনিক ফুটবলের জাদুকর লিওনেল মেসির ভক্তেরা। বিশ্বকাপ জয়ের পরে এটাই লিওনেল মেসির প্রথম জন্মদিন। তাই এবারের জন্মদিনটা মেসির কাছে ভেরি ভেরি স্পেশাল। এবার পিএসজি ছেড়ে ইন্টার মিয়ামিতে যোগ দিতে চলেছেন মেসি। তবে তার আগে পিএসজি নিয়ে বিতর্কিত মন্তব্য করে বসলেন। আর্জেন্তিনার রোজারিও শহরে ১৯৮৭ সালের ২৪ জুন জন্মগ্রহণ করেন বর্তমান সময়ের অন্যতম সেরা ফুটবল তারকা। জর্জ মেসি ও সেলিয়া কুচেত্তিনির সংসারের তৃতীয় সন্তান ছিলেন লিওনেল মেসি।

মেসির ছোটবেলা স্বাভাবিক শিশুদের মত ছিল না। দৈহিক অস্বাভাবিকতা ধরা পড়ে খুব ছোট বয়সেই। ১১ বছর বয়সে মেসির শরীরে গ্রোথ হরমোন জনিত জটিলতা দেখা দেয়। কিন্তু তাঁর বাবা মায়ের সেই রোগের চিকিৎসা করার মত সামর্থ্য ছিল না। এই চিকিৎসার খরচ ছিল প্রতিমাসে প্রায় ৯০০ ডলার। সেই চিকিৎসার জন্যই বার্সেলোনায় গিয়েছিলেন মেসি ও তাঁর পরিবার। মেসি ২০০০ সালে চলে আসেন বার্সেলোনায়। যুব দল পেরিয়ে ২০০৪ সালে মাত্র ১৭ বছর বয়সে নাম লেখান বার্সেলোনার সিনিয়র দলে। মেসির জন্মদিনে ভক্তেরা শুভেচ্ছার বন্যা ভাসিয়ে দিচ্ছেন। সোশ্যাল মিডিয়াতে মেসিকে নিয়ে বহু পোস্ট দেখা যাচ্ছে।

এরপরে টানা ২ দশক ধরে পুরো ফুটবল বিশ্বকে নিজের জাদুতে মাতিয়ে রেখেছিলেন আর্জেন্তিনার এই তারকা ফুটবলার। নিজের ক্লাব ফুটবল কেরিয়ারে বার্সেলোনার হয়ে ৭৭৮টি ম্যাচে ৬৭২ গোল আর পিএসজির হয়ে ৭৫ ম্যাচে ৩২ গোল করেছেন মেসি। অপরদিকে, আন্তর্জাতিক ফুটবল কেরিয়ারে ১০৭৫ ম্যাচে এখনও ১০৩ গোল করেছেন। ক্লাব ও আন্তর্জাতিক ম্যাচ মিলিয়ে ১০২৮ ম্যাচে এখনও ৮০৭ গোল করেছেন মেসি। বার্সেলোনার হয়ে মেসি ক্লাবের ইতিহাসে সর্বাধিক ৩৫টি ট্রফি জিতেছেন। তার মধ্যে ১০টি লা লিগা, ৮ স্প্যানিশ সুপার কাপ, ৭টি কোপা দেল রে, ৪টি চ্যাম্পিয়ন্স লিগ, ৩টি ক্লাব বিশ্বকাপ, ইউরোপিয়ান সুপার কাপ ৩টি। পিএসজির হয়ে ফরাসি লিগ ওয়ান সহ ৩টি ট্রফি জিতেছেন মেসি।

২০২১ সালে আর্জেন্তিনার জার্সি গায়ে মেসির আন্তর্জাতিক ট্রফি জয়ের স্বপ্নপূরণ হয়েছিল। কোপা আমেরিকা জিতেছিলেন মেসি। তারপর ২০২২ সালে ফিনালিসিমা। অবশেষে ২০২২ সালে কাতার বিশ্বকাপ জিতে নিজের সবথেকে বড় স্বপ্নটা পূরণ করেন মেসি। বিশ্বজয়ী হওয়ার পর প্রথম জন্মদিন পালন করবেন মেসি। এবারের জন্মদিনটা মেসির কাছে খুব স্পেশাল।

তবে জন্মদিনের আগে পিএসজি নিয়ে বিতর্কিত মন্তব্য করেন মেসি। লিও জানিয়েছেন তিনি কেন পিএসজি ছাড়লেন। তিনি বলেছেন, ‘আমি প্যারিসে এসেছিলাম কারণ ক্লাবটিকে আমি ভালোবাসি। এই ক্লাবের ড্রেসিংরুমে আমার পরিচিত অনেকে ছিল, যারা আমার বন্ধু। আমি ভেবেছিলাম ক্লাবটিতে মানিয়ে নেয়া আমার জন্য সহজ হবে। এজন্য অনেক সুযোগ ছেড়ে এখানে এসেছিলাম। কিন্তু দুই বছর পরে আমি দেখলাম এটি সহজ নয়।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল প্রায় ৬ মাস পরে DA মামলা উঠলেও ১টা 'ভালো খবর' আছে, ব্যাখ্যা নেতার, কী লাভ হবে? রিয়ালের সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি বাড়িয়ে নিলেন ক্রোয়েশিয়ার তারকা লুকা মদ্রিচ ‘ডিভোর্স সোজা নয়…’, বিচ্ছেদ ভাবনা ঘিরে ধরেছে অভিষেককে, ঐশ্বর্যর সংসারে চিড়! টিমম্যান অশ্বিনের চালে বাজিমাত ড্রাগনসের, TNPL-এ দুরন্ত মাইলস্টোন ইন্দ্রজিৎ-এর ওমানের উপকূলে ডুবে যাচ্ছিল জাহাজ,৮ ভারতীয় সহ ৯ নাবিককে উদ্ধারে ভারতের নৌবাহিনী ৬ ঘণ্টা গুলির লড়াই, গড়চিরোলিতে ১২ মাওবাদীকে নিকেশ করল বাহিনী ‘রাত সাড়ে ১২টায় মুকেশ আম্বানির সাথে দেখা…’, কলকাতার ছেলের ছোঁয়ায় সাজল বিয়ের আসর 'সবকা সাথ' নিয়ে সাফাই শুভেন্দুর, সংখ্যালঘু মোর্চা বন্ধের কথা সুকান্ত বললেন …… ন্যূনতম ১০০০০ টাকা! রাজ্য সরকারি কর্মীদের বেতন কতটা বাড়বে? রইল হিসাব, পেনশন কত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.