বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > কাতার বিশ্বকাপে খেলা মেসির ৬টি জার্সি উঠছে নিলামে, দাম উঠতে পারে ১ কোটি ডলারের বেশি

কাতার বিশ্বকাপে খেলা মেসির ৬টি জার্সি উঠছে নিলামে, দাম উঠতে পারে ১ কোটি ডলারের বেশি

লিওনেল মেসি।

কাতারে বিশ্বকাপে মেসি দুর্দান্ত খেলে দেশকে বিশ্ব চ্যাম্পিয়ন করেছিলেন। গ্রুপ পর্বে সৌদি আরব, মেক্সিকো এবং দ্বিতীয় রাউন্ডে অস্ট্রেলিয়া, এর পর কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডস, সেমিফাইনালে ক্রোয়েশিয়া এবং ফাইনালে ফ্রান্সের বিপক্ষে যে জার্সিগুলো পরেছিলেন মেসি, সেগুলিই নিলামে তোলা হচ্ছে।

আর্জেন্তিনার তারকা লিওনেল মেসির কাতার বিশ্বকাপে খেলা ছ'টি জার্সি নিলামে উঠতে চলেছে। যে জার্সিগুলিকে ঘিরে মেসির আবেগ কিন্তু আকাশছোঁয়া। ওই ছ'টি জার্সি আগামী মাসে নিলামে তোলা হবে। বিশ্বের অন্যতম বড় চিত্রকলা, অলঙ্কার এবং সংগ্রহে রাখার মতো অন্যান্য জিনিসের ব্রোকার হাউস সোথেবি এই তথ্য প্রকাশ করেছেন। প্রতিষ্ঠানটির সদরদপ্তর নিউইয়র্কে অবস্থিত। সব মিলিয়ে জার্সিগুলির দাম উঠতে পারে আনুমানিক এক কোটি ডলার।

গত ডিসেম্বরে কাতারে বিশ্বকাপ জিতেছে আর্জেন্তিনা। আর মেসি দুর্দান্ত খেলে দেশকে বিশ্ব চ্যাম্পিয়ন করেছিলেন। পাশাপাশি ‘গোল্ডেন বল’ জিতেছিলেন মেসি। গ্রুপ পর্বে সৌদি আরব, মেক্সিকো এবং দ্বিতীয় রাউন্ডে অস্ট্রেলিয়া, এর পর কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডস, সেমিফাইনালে ক্রোয়েশিয়া এবং ফাইনালে ফ্রান্সের বিপক্ষে যে জার্সিগুলো পরেছিলেন মেসি, সেগুলিই নিলামে তোলা হচ্ছে। এর আগে চারটি বিশ্বকাপে খেললেও, মেসি আর্জেন্তিনাকে বিশ্বকাপ এনে দিতে পারেননি। শেষ পর্যন্ত ২০২২-এ স্বপ্নপূরণ হয়েছে লিওর। পঞ্চম বারে তিনি আর্জেন্তিনাকে শিরোপা এনে দিয়েছেন।

সোথেবি জানিয়েছে, সব জার্সিগুলি মিলিয়ে দাম উঠতে পারে প্রায় এক কোটি ডলার মতো, যেটা হলে রেকর্ড হবে। কারণ ক্রীড়াক্ষেত্রে কোনও স্মারক নিলামে তোলার ইতিহাসে সর্বোচ্চ দাম উঠবে। রেকর্ড গড়বে মেসির জার্সিগুলি। কোনও খেলোয়াড়ের জার্সি নিলামে সর্বোচ্চ দামের বিক্রির রেকর্ডটি রয়েছে বাস্কেটবল কিংবদন্তি মাইকেল জর্ডানের। ১৯৯৮ সালে শিকাগো বুলসের হয়ে এনবিএর চূড়ান্ত পর্যায়ে জর্ডান যে জার্সি পরেছিলেন, সেটি গত বছর নিলামে এক কোটি এক লাখ ডলারে বিক্রি হয়েছিল।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, সাম্প্রতিক সময়ে নিলাম পরিচালনাকারী প্রতিষ্ঠানগুলো খেলাধুলার স্মারকের প্রতি ঝুঁকেছে। এটাকে বেশ দ্রুতবর্ধনশীল বাজার হিসাবে বিবেচনা করা হচ্ছে। যুক্তরাষ্ট্রের ঘরোয়া লিগের দল ইন্টার মায়ামির খেলোয়াড় মেসির এই জার্সিগুলো নিলামে তোলার বন্দোবস্ত করেছে দেশটির টেক স্টার্টআপ প্রতিষ্ঠান এসি মোমেন্টো।

অ্যাথলিটদের খেলাধুলার বিভিন্ন স্মারক ব্যবস্থাপনার কাজ করে প্রতিষ্ঠানটি। নিলাম থেকে পাওয়া অর্থের একটি অংশ দেওয়া হবে ইউনিকাসের একটি প্রজেক্টে। বার্সেলোনার শিশু হাসপাতালের সঙ্গে শিশুদের দুরারোগ্য ব্যাধির চিকিৎসায় যৌথ ভাবে কাজ করছে এই প্রতিষ্ঠান। আগামী ৩০ নভেম্বর থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত এই নিলাম চলবে। তখন দর্শকেরা মেসির জার্সি বিনা পয়সায় দেখতেও পারবেন। স্বাভাবিক ভাবেই মেসির জার্সি নিলাম নিয়ে আগ্রহ বাড়ছে ফুটবল প্রেমীদের। এই জার্সিগুলির জন্য নিলামে কত টাকা উঠবে, সেটাই এখন দেখার বিষয়!

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

Copa America 2024: কোপার ফাইনালে ব্রাজিল যোগ, ম্যাচ পরিচালনা করবেন ক্লাউস জাতীয় ফ্রেঞ্চ ফ্রাই দিবস কেন পালন করা হয়? রইল দিনটির ইতিহাস সহ কিছু অজানা তথ্য শনিবারই সিরিজ জয়ের সুযোগ ভারতের! ম্যাচের আগে ব্যাটিং অর্ডার নিয়ে অস্বস্তিতে গিল… প্রথম রূপান্তরকামী পুলিশ পেল বিহার, বিরাট সাফল্য তৃতীয় লিঙ্গের সমাজের বিয়ে বাড়িতেই শাহরুখ ছুঁলেন অমিতাভ-জয়ার পা, নীতা আম্বানিরও পায়ে হাত দিলেন নাকি? সাতসকালে বাগদার গণনাকেন্দ্রে হাজির কেন্দ্রীয় প্রতিমন্ত্রী, শান্তনুকে সরাল পুলিশ ‘এখন আমি যাই খেলি, সবই ইতিহাস!’ উইম্বলডনের ঐতিহাসিক ফাইনালের আগে প্রত্যয়ী জকোভিচ বুমরাহ পারফরম্যান্স করে, আর কৃতিত্ব নিই আমি- সহজ স্বীকারোক্তি পরশ মামব্রের বার্ষিক সম্মেলনের আগে পদত্যাগ দুই শীর্ষকর্তার!বিশ্বকাপের পিচ ইস্যুতে চাপে আইসিসি রাজভবনে সরকরি কর্মীকে মারধরের অভিযোগ রাজ্যপালের ছেলের বিরুদ্ধে, চরমে বিতর্ক

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.