বাংলা নিউজ > ময়দান > World Cup Qualifiers: এবার প্রায় পূর্ণশক্তির দল নিয়েও ভয়ংকর খেলল WI, বিশ্বকাপের 'পুরনো' বাদশাদের হাল দেখে হতবাক হর্ষ

World Cup Qualifiers: এবার প্রায় পূর্ণশক্তির দল নিয়েও ভয়ংকর খেলল WI, বিশ্বকাপের 'পুরনো' বাদশাদের হাল দেখে হতবাক হর্ষ

হতাশ ক্যারিবিয়ান ক্রিকেটারকে সান্ত্বনা দিচ্ছেন জিম্বাবোয়ের ক্রিকেটাররা। ছবি- আইসিসি টুইটার

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে জিম্বাবোয়ের বিরুদ্ধে হারের মুখ দেখতে হয়েছে ওয়েস্ট ইন্ডিজকে। আর এই হারের ফলেই ভারতের মাটিতে আসন্ন ওডিআই বিশ্বকাপের টিকিট কার্যত হাতছাড়া করেছে তারা। ক্যারিবিয়ানদের এই হার দেখে অবার হর্ষ।

চলতি বছরের অক্টোবর মাসে ভারতে অনুষ্ঠিত হতে চলেছে ওডিআই বিশ্বকাপের আসর। আর সেই টুর্নামেন্টর জন্য শুরু হয়েছে যোগ্যতা অর্জনপর্বের ম্যাচ। এবারের বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের আসর বসেছে জিম্বাবোয়েতে। প্রাথমিকভাবে ক্রিকেট বিশ্বের প্রথম সারি দলগুলি সরাসরি খেলার ছাড়পত্র পেয়ে থাকে। তবে ব়্যাঙ্কিংয়ে নিচের দিকে থাকা দলগুলোলিকে যোগ্যতা অর্জন করে টুর্নামেন্টের মূল পর্বের সঙ্গে যুক্ত হতে হয়।

সেই পর্বের ম্যাচে জিম্বাবোয়ের কাছে হারল ওয়েস্ট ইন্ডিজ। যার ফলে ভারতে খেলতে আসা নিয়ে সমস্যা সৃষ্টি হয়েছে তাদের সামনে। বলা ভালো বিশ্বকাপের টিকিট পাওয়ার আশা কার্যত শেষ সাই হোপদের। তবে পরবর্তী ম্যাচ গুলোতে জিততেই হবে তাদের। এই নিয়ে ভারতীয় জনপ্রিয় ধারাভাষ্যকার হর্ষ ভোগলে টুইট করে বলেন, 'এটা ওয়েস্ট ইন্ডিজের জন্য খুব কঠিন পরিস্থিতি। পরবর্তী খেলায় শ্রীলঙ্কাকে ওদের হারাতেই হবে।'

হারারে স্পোর্টস ক্লাব স্টেডিয়ামে টসে জিতে জিম্বাবোয়েকে ব্যাট করতে পাঠানোর সিদ্ধান্ত নেন ক্যারিবিয়ান অধিনায়ক সাই হোপ। শুরুতে ব্যাট করতে নেমে জিম্বাবোয়ে ২৬৯ রানের টার্গেট দেয় ক্যারিবিয়ানদের। জিম্বাবোয়ের হয়ে সিকান্দার রাজা ও রায়ান বার্ল অর্ধশত রান করে যান। অধিনায়ক ক্রেগ আর্ভিন অল্পের জন্য হাফ সেঞ্চুরি হাতছাড়া করেন। ৪৭ রানে আউট হয়ে যান তিনি। ক্যারিবিয়ান বোলার কিমো পল হাত ঘুরিয়ে তিন উইকেট তুলে নেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা মোটামুটি ভালোই করে ওয়েস্ট ইন্ডিজের ওপেনার কাইল। ওপেনিং জুটির ব্র্যান্ডন কিং তাড়াতাড়ি আউট হয়ে প্যাভিলিয়ানে ফিরে গেলেও কাইল মায়ার্স অর্ধশতরান করেন। ৫৬ রানের ইনিংসে তিনি মারেন ৮টি বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারি। কিন্তু তারপর থেকে নিজের রানের গতি হারিয়ে ফেলেন জামাইকান ব্যাটাররা। প্রত্যেকে রান করার চেষ্টা করলেও সেইভাবে কেউ বড় রান করতে ব্যর্থ হন। রোস্টন কিছুটা চেষ্টা করলেও ৪৪ রানে থেমে যায় তাঁর ইনিংস। ফলে ২৩৩ রানে অলআউট হয়ে যায় তারা।

আর এই হারের পরেই বিশ্বকাপের মূল পর্বে ওঠা অনেকটাই কঠিন হয়ে গিয়েছে ক্যারিবিয়ানদের। ধারাভাষ্যকার হর্ষ ভোগলে টুইট করে লেখেন, 'ওয়েস্ট ইন্ডিজে একটা পূর্ণ শক্তির দল। এটি একটি ভয়ানক ফলাফল এবং তাদের এখন সুপার সিক্সে শ্রীলঙ্কাকে হারাতেই হবে। বাদশাদের এমন ভারতের মাটিতে সম্ভবত ছিটকে দেবে।'

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

এজেন্টদের ফাঁদে পড়ে রাশিয়ায় যুদ্ধে লড়তে হচ্ছে বহু ভারতীয়কে! সরব ওয়েইসি ৪৯-এ পা রাজের, 'বাবলি' শুভশ্রী কী উপহার দিলেন বেটার হাফকে? প্রেমিকের অনুরোধে লিঙ্গ পরিবর্তন করে প্রেমে প্রত্যাখ্যাত! পুলিশের দ্বারস্থ যুবক কলকাতায় মেসি! বৃহস্পতিবারই মায়ামিতে নতুন মরশুম শুরু করবেন তার আগেই এল বড় খবর JFC vs EBFC Live Streaming: জামশেদপুর-ইস্টবেঙ্গল ম্যাচ কখন,কোথায় ফ্রি-তে দেখবেন? এভাবেই চলবে নিউ গড়িয়া-রুবি মেট্রো, উদ্বোধনের আগেই দেখে নিন মেট্রোর কেবিন থেকে অ্যাপার্টমেন্টের দাম ৯৫ কোটি টাকা, কার পার্কিং ৫টা, বিক্রি হল কোথায়? কিনলেন কে? ইংরেজিটা ঠিক হচ্ছে তো? ভয়ে-ভয়ে থাকেন ভালো অফিসাররাও, ট্রেনিং দিচ্ছি, বললেন মমতা 'আমি বুঝিনি আমি মূর্খ', শ্রীময়ীকে বিয়ের আগেই এমন আত্মোপলব্ধি কেন কাঞ্চনের? 'আজও ওর সঙ্গে...' মৃত্যুর পর বাড়ি ছাড়তে পারেননি সুশান্ত? দিদিকে বলেন কোন কথা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.