বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > ফের কমলা টুপি গেল ফ্যাফের দখলে, বেগুনির তালিকায় দুইয়ে সিরাজ

ফের কমলা টুপি গেল ফ্যাফের দখলে, বেগুনির তালিকায় দুইয়ে সিরাজ

ফ্যাফ ডু প্লেসি ও বিরাট কোহলি (ছবি-এপি)

আইপিএল ২০২৩-এর কমলা টুপি এবং বেগুনি টুপির প্রতিযোগিতা দিন দিন আকর্ষণীয় হয়ে উঠছে। কখনও এক শীর্ষে যাচ্ছে তো কখনও অন্য খেলোয়াড় শীর্ষস্থান দখল করছে। যদিও বর্তমানে ফ্যাফ ডু প্লেসির দখলে রয়েছে অরেঞ্জ ক্যাপ।

আইপিএল ২০২৩-এর কমলা টুপি এবং বেগুনি টুপির প্রতিযোগিতা দিন দিন আকর্ষণীয় হয়ে উঠছে। কখনও এক শীর্ষে যাচ্ছে তো কখনও অন্য খেলোয়াড় শীর্ষস্থান দখল করছে। যদিও বর্তমানে ফ্যাফ ডু প্লেসির দখলে রয়েছে অরেঞ্জ ক্যাপ। এই রেসে দীর্ঘদিন ধরে শীর্ষে ছিলেন ফ্যাফ। কিন্তু শেষ ম্যাচে যশস্বী জসওয়াল সেঞ্চুরি করে তার কাছ থেকে অরেঞ্জ ক্যাপ ছিনিয়ে নিয়ে ছিল। তবে ফ্যাফ তা যশস্বীর মাথায় বেশিক্ষণ থাকতে দেননি। অন্যদিকে, পার্পল ক্যাপের কথা বলতে গেলে, এটি ভারতীয় ফাস্ট বোলারের দখলেই রয়েছে, যিনি আবার একজন আনক্যাপড ক্রিকেটার।

আইপিএল ২০২৩-এ এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে রয়েছেন ফ্যাফ ডু প্লেসি, যিনি টুর্নামেন্টে ৪৫০-এর বেশি রান করা একমাত্র ব্যাটসম্যান। অরেঞ্জ ক্যাপধারী ফ্যাফ ডুপ্লেসি এখনও পর্যন্ত ৯ ম্যাচে ৪৬৬ রান করেছেন এবং আরসিবির ব্যাটিং ও দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। দুই নম্বরে আছেন যশস্বী জসওয়াল, তাঁর রান সংখ্যা ৪২৮। চেন্নাই ওপেনার ডেভন কনওয়েও করেছেন ৪১৪ রান। একইসঙ্গে এখন চার নম্বরে উঠে এসেছেন বিরাট কোহলি। তিনি ৩৬৪ রান করেছেন। রুতুরাজ গায়কোয়াড়ের নামও শীর্ষ পাঁচেতে রয়েছে, যিনি এখনও পর্যন্ত সিএসকে-এর হয়ে ৯ ম্যাচে ৩৫৪ রান করেছেন।

আরও পড়ুন… ম্যাচ হারলেও IPL 2023 Points Table-এ নিজেদের জায়গা ধরে রাখল LSG, এগিয়ে গেল RCB

দেখে নিন IPL 2023-এর কমলা টুপির দৌড়ে থাকা খেলোয়াড়দের তালিকা

৪৬৬ রান - ফ্যাফ ডু প্লেসি

৪২৮ রান - যশস্বী জসওয়াল

৪১৪ রান - ডেভন কনওয়ে

৩৬৪ রান - বিরাট কোহলি

৩৫৪ রান - রুতুরাজ গায়কোয়াড়

আরও পড়ুন… শোনার ক্ষমতা না থাকলে বলতে এস না- ড্রেসিংরুমে গিয়ে বললেন কোহলি, ইনস্টায় দিলেন রহস্যময় বার্তা

আইপিএল ২০২৩ এর পার্পল ক্যাপ সম্পর্কে কথা বলতে গেলে, এটি বর্তমানে সিএসকে পেসার তুষার দেশপান্ডের মাথায় রয়েছে। তিনি ৯ ম্যাচে ১৭ উইকেট নিয়েছেন। অন্যদিকে মহম্মদ সিরাজ এই টুর্নামেন্টে এখন পর্যন্ত ১৫টি উইকেট শিকার করেছেন। আরসিবির এই পেসার রয়েছেন দুই নম্বরে। একই সংখ্যক উইকেট শিকার করেছেন পঞ্জাব কিংসের আর্শদীপ সিং। তিন নম্বরে রয়েছেন আর্শদীপ। চার নম্বরে রয়েছেন গুজরাট টাইটানসের স্পিনার রশিদ খান, যিনি নিয়েছেন ১৪ উইকেট। একই সময়ে, রবিচন্দ্রন অশ্বিন রাজস্থান রয়্যালসের হয়ে এখনও পর্যন্ত ১৩টি উইকেট নিয়েছেন। এই তালিকায় পাঁচ নম্বরে রয়েছেন তিনি। সবচেয়ে বেশি ওভার করেছেন আর অশ্বিন।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

দেখে নিন IPL 2023-এ বেগুনি টুপির দৌড়ে থাকা খেলোয়াড়দের তালিকা

১৭ উইকেট - তুষার দেশপান্ডে

১৫ উইকেট- মহম্মদ সিরাজ

১৫ উইকেট- আর্শদীপ সিং

১৪ উইকেট- রশিদ খান

১৩ উইকেট- রবিচন্দ্রন অশ্বিন

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মঙ্গলে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে ৫ জেলায়, জারি সতর্কতা, এবার আরও বাড়বে গরম? অনুপমের বিয়ের খবর শুনেই বইছে কটাক্ষের বন্যা, ভুক্তভুগী শ্রীময়ী বললেন কী কী? EPL 2023 (West Ham United vs Brentford) Live Updates: অন্ধ্র ক্রিকেট সংস্থাকে কাঠগড়ায় তুলেছেন, পালটা তদন্ত শুরু হনুমার বিরুদ্ধে ‘আপনাকে তাড়া করেছে?’ নামের গেরোয় পিংলার বিধায়ককে হাসপাতালেই নাগড়ে ফোন অগ্নাশয়ের ক্যানসারে ভুগছিলেন পঙ্কজ! কী বলছেন অনুপ জালোটা-হরিহরণ মা-মামিমার বনিবনা হচ্ছে না! অশান্তির মাঝেই বোন আরাধ্যাকে নিয়ে মুখ খুললেন নভ্যা সাভারকার হয়ে উঠতে জেলে নিজেকে বন্দি করে রাখেন রণদীপ! লেখেন, ‘আমি ২০ মিনিটও…’ লোহার বিম তুলতে গিয়ে উল্টে গেল হাইড্রোলিক ক্রেন! দুর্ঘটনা কোনা এক্সপ্রেসওয়েতে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.