বাংলা নিউজ > ময়দান > Deodhar Trophy 2023: শুধু টুইটার নয়, এবার মাঠেও চলল ব্যাট, দেওধর ট্রফিতে ইতিহাসে সর্বাধিক রান পরাগের

Deodhar Trophy 2023: শুধু টুইটার নয়, এবার মাঠেও চলল ব্যাট, দেওধর ট্রফিতে ইতিহাসে সর্বাধিক রান পরাগের

রিয়ান পরাগ। ছবি- টুইটার

দেওধর ট্রফির ইতিহাসে সর্বোচ্চ রান করলেন রিয়ান পরাগ। ঠিক পরেই রয়েছেন আরও দুই ব্যাটার। 

এবারের দেওধর ট্রফিতে ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন পূর্বাঞ্চলের ব্যাটার রিয়ান পরাগ। তিনি দেওধর ট্রফির ফাইনালেও দুর্দান্ত ব্যাটিং করেন। ৬৫ বলে ৯৫ রান করেন তিনি। রিয়ানের এই ইনিংসটি সাজানো ছিল ৮টি বাউন্ডারি এবং ৫টি ওভার বাউন্ডারির সৌজন্যে। শুধু এই ম্যাচেই নয়, গোটা টুর্নামেন্ট জুড়ে দুর্দান্ত ব্যাটিং করেন তিনি। টুর্নামেন্টের সেরার পুরস্কারও পেয়েছেন রিয়ান। তাঁর এই পারফরম্যান্স যেমন নজর কেড়েছে সবার। তেমনই দেওধর ট্রফির ইতিহাসে বিশেষ রেকর্ড গড়ে ফেললেন অসমের এই ব্যাটার।

দেওধর ট্রফিতে এক মরশুমে করা সর্বোচ্চ রানের তালিকায় প্রথম স্থানে জায়গা করে নিয়েছেন রিয়ান। প্রাক্তন ক্রিকেটার বিনোদ কাম্বলীর রেকর্ডকে ভেঙে দিয়েছেন পরাগ। একই সঙ্গে কাম্বলীকে টপকে গিয়েছেন মায়াঙ্ক আগারওয়াল। তিনিও এই মরশুমে দুর্দান্ত ব্যাটিং করেছেন। রিয়ানের পরেই রয়েছেন দক্ষিণাঞ্চলের অধিনায়ক মায়াঙ্ক। এই টুর্নামেন্টে মোট ৩৫৪ রান করেছেন মায়াঙ্ক। এক মরশুমে সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় প্রথম স্থান দখল করেছেন তিনি।

রিয়ান পরাগের ঠিক পরেই রয়েছেন মায়াঙ্ক আগারওয়াল। এবারের দেওধর ট্রফির চ্যাম্পিয়ন দলের অধিনায়ক। ফাইনালে তিনি ৮৩ বলে করেছেন ৬৩ রান। তাঁর এই ইনিংসটি সাজানো ছিল ৪টি বাউন্ডারির সৌজন্য়ে। যদিও তিনি এই গোটা টুর্নামেন্টে দাপিয়ে ক্রিকেট খেলেছেন। যে কারণে তিনি এই তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন। মায়াঙ্ক গোটা টুর্নামেন্ট জুড়ে করেছেন ৩৪১ রান। আর কিছুটা রান বেশি করতে পারলেই রিয়ানকে টপকে যেতে পারতেন মায়াঙ্ক। কিন্তু সেটা হয়নি।

এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন প্রাক্তন ক্রিকেটার বিনোদ কাম্বলী। যিনি ২০০০ সালে দেওধর ট্রফিতে ৩৩০ রান করেছেন। এতদিন তিনি প্রথমে থাকলেও, এবার রিয়ান এবং মায়াঙ্ক সেই রেকর্ড একই মরশুমেই ভেঙে দিল বলা চলে। প্রাক্তন এই ক্রিকেটার সেবার ৩৩০ রান করেছিলেন। একই সঙ্গে সুরেশ রায়নাকে টপকে চতুর্থ স্থানে জায়গা করে নিয়েছেন রোহন কুন্নুম্মাল। যিনি দক্ষিণাঞ্চলের হয়ে দেওধর ট্রফির ম্যাচে শতরান করে দলকে চ্যাম্পিয়ন করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। ৭৫ বলে করেছেন ১০৭ রান। তাঁর এই ইনিংসটি সাজানো ছিল ১১টি বাউন্ডারি এবং ৪টি ওভার বাউন্ডারির সৌজন্যে। তিনি এই মরশুমে মোট রান করেছেন ৩১১। তার ঠিক পরেই রয়েছেন সুরেশ রায়না। যিনি ২০০৫ সালে দেওধর ট্রফিতে ৩১০ রান করেন। এবার রায়নাকে টপকে গেলেন রোহন। চতুর্থ স্থানে রয়েছেন তিনি।

তবে উল্লেখযোগ্য বিষয় হল, এক মরশুমে সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় প্রথম ৫ জনের মধ্যে তিন জন ব্যাটারই এই মরশুমে রান করেছেন। ফলে এই পরিসংখ্যান থেকে এটা স্পষ্ট হয়েছে, এবারের দেওধর ট্রফিতে রানের ফুলঝুরি দেখা দিয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'কর বাড়িয়ে দিন', ভোট না দিলে শাস্তি দেওয়ার বিধান পরেশের, বললেন আর কী? ‘হাতে বন্দুক,হেলমেটে ঢাকা মুখ' কী হয়েছিল জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে?বললেন মহারাজ 'এই * ছেলে', ‘ক্রিমিনালকে’ হুমকি অর্জুনের, শুনতে হল ‘কিচ্ছু করতে পারবি না’ কাউন্টিতে ঝোড়ো হাফ-সেঞ্চুরি ভারতীয় তারকার, ১ উইকেটের জন্য ম্যাচ জেতা হল না দলের অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে নীরব পুলিশ! আত্মহননের হুমকি অভিনেত্রীর NBU-তে ববিতার মৃত্যু, বিক্ষোভ চরমে, নম্বর বাড়ানোর নামে ফাঁদে ফেলেছিলেন অধ্যাপক? তৃণমূলের হয়ে লড়ছেন, অথচ আগে বিজেপিতেই যোগ দিতে চেয়েছিলেন রচনা! দাবি লকেটের হাভার্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হলেন ৮৩ বছরের মহিলা! ভুল জায়গায় গিয়ে লম্ফঝম্প! নিজের বুথের বদলে অন্য জায়গায় গিয়ে চিৎকার গওহরের আপনিও কি চা ভালোবাসেন! সাবধান, কখন পান করবেন না, বলে দিল ICMR

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.