বাংলা নিউজ > ময়দান > এখনই বাদ পড়বেন না 'প্রতিভাবান' রাহুল, পুরনো ইনিংসের কথা মনে করিয়ে দিলেন রোহিত

এখনই বাদ পড়বেন না 'প্রতিভাবান' রাহুল, পুরনো ইনিংসের কথা মনে করিয়ে দিলেন রোহিত

দিল্লিতেও চূড়ান্ত ব্যর্থ কেএল রাহুল।

রাহুলের শেষ ৪৭ টেস্টের পরিসংখ্যান দেখলে দেখা যাবে, গড় ৩৫-এর কম। যা নিঃসন্দেহে খারাপ। রাহুলের সাত ইনিংসের স্কোর যথাক্রমে ২২,২৩, ১০, ২, ২০, ১৭ এবং ১১। আর কত দিন সুযোগ দেওয়া হবে রাহুলকে। উঠে গিয়েছে প্রশ্ন।

দিল্লিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসেও কেএল রাহুলের ব্যর্থতা ধারা অব্যাহত। রাহুলের খারাপ সময় যেন কাটছেই না। বিয়েথা করে ফেলার পরেও তাঁর সঙ্গী ব্যর্থতা। আর দিল্লিতেও রাহুলের ব্যর্থতার পর তাঁরে দল থেকে বাদ দেওয়ার জন্য সরব হয়েছেন অনেকেই।

প্রাক্তন ভারতীয় পেসার ভেঙ্কটেশ প্রসাদ তো সরাসরি আক্রমণ করে চলেছেন রাহুলকে। তিনি স্পষ্ট বলে দিয়েছেন, ‘ভারতীয় ক্রিকেটের অন্তত গত ২০ বছরে কোনও টপ অর্ডার ব্যাটসম্যান এত কম গড়ে টানা এতগুলি টেস্টে খেলার সুযোগ পাননি।’ শুধু প্রসাদ নয়, এ বার অনেকেই দাবি তুলেছেন, রাহুলের পরিবর্তে ছন্দে থাকা শুভমন গিলকে খেলানোর জন্য।

আরও পড়ুন: শট নির্বাচন নিয়ে পর্যালোচনা করতে হবে- ব্যাটারদের দিকে আঙুল কামিন্সের

রবিবার দিল্লি টেস্ট জিতে অবশেষে রাহুলকে নিয়ে মুখ খুলেছেন ভারত অধিনায়ক রোহিত শর্মাও। তাঁর দাবি, ‘রাহুলের ব্যাটিং নিয়ে অনেক কথা হচ্ছে। কিন্তু ম্যানেজমেন্ট দেখে কোন ক্রিকেটারের প্রতিভা কেমন। শুধু রাহুল নয়, সব ক্রিকেটারের ক্ষেত্রেই আমরা সেটা দেখি। যদি কোনও ক্রিকেটারের প্রতিভা থাকে, তা হলে তাকে দীর্ঘ দিন ধরে সুযোগ দেওয়া হয়।’

কিন্তু প্রশ্ন হল, আর কত দিন রাহুলকে সুযোগ দেওয়া হবে? রাহুলের শেষ ৪৭ টেস্টের পরিসংখ্যান দেখলে দেখা যাবে, গড় ৩৫-এর কম। যা নিঃসন্দেহে খারাপ। রাহুলের সাত ইনিংসের স্কোর যথাক্রমে ২২,২৩, ১০, ২, ২০, ১৭ এবং ১১। রোহিত অবশ্য যোগ করেছেন, ‘রাহুলকে নিয়ে যত আলোচনা হোক না কেন আমার দিক থেকে আমরা পরিষ্কার। আমরা চাই, মাঠে নেমে ও নিজের খেলাটা খেলুক। বছরের পর বছর ধরে আমরা সেটা দেখে আসছি।’

আরও পড়ুন: সকালে অশ্বিন-জাদেজার সঙ্গে কথা হয়েছিল- অজি বধের রহস্য ফাঁস করলেন রোহিত

রাহুল টেস্টে শেষ শতরান করেছিলেন ২০২১ সালের ২৬ ডিসেম্বর, সেঞ্চুরিয়নে। সেই বছরই লর্ডসে শতরান করেছিলেন তিনি। কিন্তু তার পরে দীর্ঘ দিন রাহুলের ব্যাটে রান নেই। শুভমন গিল, ময়াঙ্ক আগরওয়ালের মতো ওপেনাররা ছন্দে থাকার পরেও সুযোগ পাচ্ছেন না।

রোহিত অবশ্য রাহুলের পুরনো পারফরম্যান্সের প্রসঙ্গ টেনে এনে বলেছেন, ‘লর্ডসের সেই স্যাঁতসেঁতে উইকেটে রাহুলের শতরানের কথা কোনও দিন ভুলব না। সেঞ্চুরিয়নেও দুরন্ত শতরান করেছিল ও। আর সেই সব ম্যাচ আমরা জিতেছিলাম। এটা থেকেই বোঝা যায় ওর প্রতিভা কতটা। তাই রাহুলের পাশে আছি আমরা।’ কিন্তু পুরনো কাসুন্দি টেনে আর কত দিন চালাবেন রাহুল? প্রশ্ন ভারতের ক্রিকেটপ্রেমীদের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

হাফিজকে সরানো হলে, ওয়াহাব রিয়াজকে কেন নয়? PCB-এর সিদ্ধান্ত নিয়ে বিস্ফোরক ইনজামাম ২০ বছরের দাম্পত্য, নীলাঞ্জনাকে কবে ডিভোর্স দিচ্ছেন? প্রশ্নের জবাবে যিশু যা বললেন মাউথ ফ্রেশনার খেয়েই মুখ থেকে উঠল রক্ত, শুরু বমি! রেস্তোরাঁয় অসুস্থ ৫ জন, কী ছিল? হাওড়া পুর এলাকায় বন্ধ থাকবে জল সরবরাহ, সমস্ত ওয়ার্ডের বিজ্ঞপ্তি, দিনটা জানুন স্মৃতি-পেরির যুগলবন্দির সঙ্গে, বোলারদের মরণপণ লড়াই,UPW-কে ২৩ রানে হারাল RCB পরমের প্রাক্তন ও বর্তমান পরস্পরকে জড়িয়ে! অনুপমের তৃতীয় বিয়ের মাঝে চর্চায় পিয়া ‘আরও ২জন তৈরি, আসন খুঁজছেন,’ আদালতেই বিচারপতি গাঙ্গুলি প্রসঙ্গ টেনে বললেন কল্যাণ এয়ারপোর্টে গিয়েই মোদীর সঙ্গে দেখা করলেন গডকরি, নাম নেই প্রথম প্রার্থী তালিকায় ডেল স্টেইনের বদলি ঘোষণা করল SRH, হায়দরাবাদে যোগ দিলেন ভেত্তোরির এক সময়ের সতীর্থ এক টিকিটেই হাওড়া থেকে রুবি, ভাড়া ৫০ টাকা! বাকি স্টেশনে কত লাগবে? জানাল মেট্রো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.