বাংলা নিউজ > ময়দান > Virat Kohli Fitness Tip- আট বছর ধরে জিমে কোন কসরত করে ফিট থাকছেন, অবশেষে জানালেন কোহলি

Virat Kohli Fitness Tip- আট বছর ধরে জিমে কোন কসরত করে ফিট থাকছেন, অবশেষে জানালেন কোহলি

WI vs IND টেস্ট সিরিজের আগে জিমে ঘাম ঝরাচ্ছেন কোহলি (ছবি-টুইটার)

নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে দুটি ছবি শেয়ার করেছেন তিনি। এই ছবিতে বিরাট কোহলিকে তীব্র ওয়ার্কআউট করতে দেখা যাচ্ছে। এই ছবির ক্যাপশনে বিরাট কোহলি লিখেছেন, ‘প্রতিটি দিন একটি লেগ ডে হওয়া উচিত। ৮ বছর হয়েছে এবং গণনা চলছে।’

সকলেই জানে বিরাট কোহলি জিমে যেতে কতটা পছন্দ করেন। তবে এবার নিজের অন্যতম প্রিয় কসরতের কথা জানালেন তিনি। কোহলি বললেন আট বছর ধরে তিনি কোন কসরত করে চলেছেন। কিন্তু একটা সময় ছিল যখন বিরাট কোহলির পেট বের হয়ে যেত এবং শরীরে প্রচুর চর্বি ছিল। যাইহোক, গত ৭ থেকে ৮ বছরে, বিরাট কোহলি ফিটনেসের নতুন মান স্থাপন করেছেন এবং বিশ্বের প্রতিটি ক্রিকেটার এখন কোহলির মতো ফিট হতে চান। এর পিছনে কারণ হল তিনি তীব্র ওয়ার্কআউট করেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজের আগেও তার এই রূপ দেখা গিয়েছে।

১২ জুলাই থেকে শুরু হওয়া ২ ম্যাচের টেস্ট সিরিজের জন্য বার্বাডোসে তাদের প্রস্তুতি নেওয়ার পরে টিম ইন্ডিয়া ডোমিনিকা পৌঁছেছে, যেখানে প্রথম ম্যাচ খেলা হবে। প্রথম দিন থেকেই জিমে সক্রিয় দেখা গেছে বিরাট কোহলিকে। নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে দুটি ছবি শেয়ার করেছেন তিনি। এই ছবিতে বিরাট কোহলিকে তীব্র ওয়ার্কআউট করতে দেখা যাচ্ছে। এই ছবির ক্যাপশনে বিরাট কোহলি লিখেছেন, ‘প্রতিটি দিন একটি লেগ ডে হওয়া উচিত। ৮ বছর হয়েছে এবং গণনা চলছে।’

বিরাট কোহলি জানিয়েছেন, গত ৮ বছর ধরে তিনি একটানা জিমে পায়ের ব্যায়াম করছেন। বিরাট কোহলি চোটের কারণে টিম ইন্ডিয়া থেকে বাদ পড়তেন। বিরাট চোটের কারণে দলের বাইরে থাকলে এক-দুই ম্যাচের বেশি দলের বাইরে থাকতেন না। এর পিছনের কারণ হল তারা মাঠে যত বেশি ঘামেন, তত বেশি তিনি জিমেও ঘাম ঝড়ান। এবং এভাবেই নিজেকে ফিট রাখেন। বিরাট বিশ্বের যোগ্যতম ক্রিকেট খেলোয়াড়। বিরাট কোহলির এই ছবি দেখে নিজেদের প্রতিক্রিয়া জানিয়েছেন নোভাক জকোভিচ ও অনুষ্কা শর্মা।

<p>কোহলির ছবি দেখে নিজেদের প্রতিক্রিয়া জানিয়েছেন নোভাক জকোভিচ ও অনুষ্কা শর্মা (ছবি-ইনস্টাগ্রাম)</p>

কোহলির ছবি দেখে নিজেদের প্রতিক্রিয়া জানিয়েছেন নোভাক জকোভিচ ও অনুষ্কা শর্মা (ছবি-ইনস্টাগ্রাম)

নিজের অফিসিয়াল ইনস্টাগ্রাম পেজে একটি ছবি শেয়ার করেছেন বিরাট কোহলি। এই ছবিতে তাঁকে জিমে পায়ের ব্যায়াম করতে দেখা যাচ্ছে। সঙ্গে রয়েছেন তাঁর প্রশিক্ষকও। যিনি কোহলিকে পায়ের ব্যায়াম করতে সাহায্য করছেন। যে প্রশিক্ষক কোহলিকে ব্যায়াম করাচ্ছেন, তাঁর চেহারা হুবহু শিখর ধাওয়ানের মতোই। এমতাবস্থায় ভক্তরা ভিন্ন ভিন্ন মন্তব্য করে নিজেদের প্রতিক্রিয়া ব্যক্ত করছেন। ছবিটি শেয়ার করার পর কোহলি ক্যাপশনে লিখেছেন, ‘প্রতিটি দিনই লেগ ডে হওয়া উচিত। আট বছর হল এবং এটা চলতেই থাকবে।’ কোহলি এই সময়ে বলার চেষ্টা করেছেন যে গত আট বছর ধরে তিনি পায়ের ব্যায়াম করছেন। বিরাটকে বিশ্বের যোগ্যতম ক্রিকেটারদের মধ্যে গণ্য করা হয়। তাঁর ফিটনেস অন্যান্য খেলোয়াড়দের চেয়ে ভালো।

কোহলি ও তাঁর প্রশিক্ষকের ছবি দেখে একজন ভক্ত মন্তব্য করেছেন, ‘শিখর ধাওয়ান এখন কোহলির প্রশিক্ষক হয়েছেন?’ আরেক ব্যবহারকারী লিখেছেন, ‘শিখর ধাওয়ান কবে প্রশিক্ষক হয়েছেন।’ একইভাবে, লোকেরা শিখর ধাওয়ানকে প্রচুর ট্রোল করছেন। নিজের ফিটনেস নিয়ে বেশ সতর্ক বিরাট কোহলি। তিনি ঘণ্টার পর ঘণ্টা জিমে কাটান। কোহলি তাঁর খাওয়া-দাওয়ার ব্যাপারেও বেশ সতর্ক। দুর্বল ফিটনেসের কারণে তাঁকে কখনই দল থেকে বাদ দেওয়া হয়নি। টিম ইন্ডিয়াতে ফিটনেসের ক্ষেত্রে তিনি নতুন মান তৈরি করেছেন। তাঁকে দেখে অন্য খেলোয়াড়রাও ফিটনেসের দিকে বেশি মনোযোগ দিতে শুরু করেছেন।

গত মাসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ডব্লিউটিসি ফাইনালে চমক দেখাতে পারেননি বিরাট কোহলি। এমন অবস্থায় ওয়েস্ট ইন্ডিজ সফরে আরও ভালো পারফরম্যান্স করাই তাঁর লক্ষ্য হবে। ওয়েস্ট ইন্ডিজে বিরাটের ব্যাট উঠলে বিপাকে পড়বে স্বাগতিকরা। দীর্ঘ বিরতির পর ফ্রেশ হয়ে মাঠে নামছেন তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল আমেরিকাগামী এয়ার ইন্ডিয়ার বিমানে বিপত্তি মাঝ আকাশে,২২৫ যাত্রী নিয়ে অবতরণ রাশিয়ায় মানসিকতাটা বদলে দিয়েছেন গম্ভীর! ভারতীয় দলে জায়গা পেয়ে হর্ষিতের অকপট স্বীকারোক্তি মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল ‘আমরা নিরাপদ নই, সাহায্য দরকার’, ভারতে এসে এমন কথা কেন বললেন বিদেশি পর্যটকরা তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.