বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Fire in poultry farm: মাঝরাতে ভয়াবহ আগুন বাগদায়, ঝলসে গেল ১৩০০টি মুরগি!

Fire in poultry farm: মাঝরাতে ভয়াবহ আগুন বাগদায়, ঝলসে গেল ১৩০০টি মুরগি!

মাঝ রাতে পোল্ট্রি ফার্মে আগুন (AFP)

সোমবার মাঝ রাতে পোল্ট্রি ফার্মে আগুন জ্বলতে দেখেন স্থানীয়রা। খবর দেওয়া হয় মালিককে। এরপরে মালিক স্থানীয়দের সাহায্যে পোল্ট্রি ফার্মের আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। কিন্তু, সেখানে প্রচুর পরিমাণে দাহ্য পদার্থ থাকায় দ্রুত গোটা ফর্মটি আগুনের গ্রাসে চলে আসে। 

ভয়াবহ আগুনে ঝলসে গেল ১৩০০টি প্রাণ। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার বাগদা থানার হেলেঞ্চা গ্রাম পঞ্চায়েত এলাকায়। সোমবার মাঝরাতে আচমকা আগুন লাগে সেখানকার একটি পোল্ট্রি ফার্মে। যার ফলে দাউ দাউ করে আগুনে জ্বলে ওঠে গোটা পোল্ট্রি ফার্ম। তাতেই আগুনে পুড়ে ছাই হয়ে গিয়েছে প্রায় ১৩০০ টি মুরগি। এমন ঘটনায় পোল্ট্রি ফার্ম মালিকের প্রায় ১০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন স্থানীয় তৃণমূল এবং বিজেপির নেতারা। 

আরও পড়ুনঃ হাইটেনশন তার ছিঁড়ে বিপত্তি, আগুনে ভস্মীভূত পোল্ট্রি ফার্ম, ২ হাজার মুরগির মৃত্যু

জানা গিয়েছে, সোমবার মাঝ রাতে পোল্ট্রি ফার্মে আগুন জ্বলতে দেখেন স্থানীয়রা। খবর দেওয়া হয় মালিককে। এরপরে মালিক স্থানীয়দের সাহায্যে পোল্ট্রি ফার্মের আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। কিন্তু, সেখানে প্রচুর পরিমাণে দাহ্য পদার্থ থাকায় দ্রুত গোটা ফর্মটি আগুনের গ্রাসে চলে আসে। এদিকে, পোল্ট্রি ফার্মে বাইক, মোটরসহ অন্যান্য জিনিসপত্র ছিল। এছাড়াও ছিল কয়েক হাজার মুরগি। যদিও অল্প সময়ের মধ্যে এবং তীব্র গরমে সব মুরগি বাইরে বের করা সম্ভব হয়নি। তখনও পোল্ট্রি ফার্মে ১৩০০ মুরগি থেকে গিয়েছিল। সেই সমস্ত মুরগি পুড়ে ছাই হয়ে গিয়েছে। 

এই ফার্ম থেকেই জীবিকা নির্বাহ করেন মালিক রবীন্দ্রনাথ মণ্ডল। ফলে গোটা ফার্মটি ভস্মীভূত হওয়ায় কার্যত দিশাহীন হয়ে পড়েছেন তিনি। রবীন্দ্রনাথ জানান, সোমবার রাত ২ টো নাগাদ পোল্ট্রি ফার্মে আগুন লাগে। তবে আগুন নেভানোর চেষ্টা করলেও তা নিয়ন্ত্রণে আসেনি। সব মিলিয়ে প্রায় ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি জানান।

এদিকে, ঘটনার খবর পেয়ে সেখানে ছুটে যান গ্রাম পঞ্চায়েতের বিজেপি উপপ্রধান স্বপন হাওলাদার। পরে সেখানে যান বাগদা পূর্ব ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি পরিতোষ কুমার সাহা। কীভাবে আগুন লাগল তা খতিয়ে দেখছে বাগদা থানার পুলিশ। এ বিষয়ে তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি জানান, কীভাবে আগুন লেগেছিল তা খতিয়ে দেখা হচ্ছে। 

এটি সত্যি সত্যি কোনও দুর্ঘটনা ছিল নাকি কেউ ইচ্ছাকৃতভাবে আগুন লাগিয়েছিল কিনা সে বিষয়ে পুলিশ তদন্ত করছে। ফার্ম মালিকের ১০ লক্ষ টাকা ক্ষতি হয়েছে। কীভাবে তাকে সাহায্য করা যায়? সে বিষয়ে আলোচনা করা হচ্ছে বলে তিনি জানান। অন্যদিকে, বিজেপির উপপ্রধান জানান, মালিকের প্রচুর ক্ষতি হয়েছে। আগুন নেভানোর জন্য বিজেপির কর্মীরা তার দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন।

বাংলার মুখ খবর

Latest News

বাচ্ছা ফোন ছাড়তেই চায় না? জেনে নিন কী ভাবে কাটাবেন শিশুদের মোবাইলে আসক্তি কর্মী সংখ্যা কমলেও ক্রমে 'স্মার্ট' হচ্ছে কলকাতা মেট্রো, সামনে এল নয়া তথ্য 'কাটারি, বন্দুক, রড নিয়ে...', জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে ‘হামলা’-র দিন কী হয়েছিল? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল ভোট দিতে বৃদ্ধ বাবাকে সঙ্গ দিলেন না সানি-ববি! কথার মাঝেই রেগে আগুন ধর্মেন্দ্র কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল বাজে ফল ত্রিপুরার বিদ্যাজ্যোতি স্কুলে, অস্বস্তির মুখে বিশেষ ক্লাস হবে পড়ুয়াদের

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.