বাংলা নিউজ > ক্রিকেট > ভারত সফরে না গিয়ে ঠাকুমার শেষ দিনে পাশে থাকতে পেরে খুশি ব্রুক, জানালেন মনের কথা

ভারত সফরে না গিয়ে ঠাকুমার শেষ দিনে পাশে থাকতে পেরে খুশি ব্রুক, জানালেন মনের কথা

ভারত সফরে না গিয়ে ঠাকুমার শেষ দিনে পাশে থাকতে পেরে খুশি ব্রুক, জানালেন মনের কথা।

ইংল্যান্ডের হয়ে ভারতে টেস্ট সিরিজ খেলতে আসেননি ব্রুক। আইপিএল থেকেও নাম প্রত্যাহার করে নেন তিনি। যার জেরে দিল্লি ক্যাপিটালস আইপিএল শুরুর আগে বড় ধাক্কাও খায়। তবে সম্প্রতি ব্রুক ইয়র্কশায়ারের হয়ে কাউন্টি চ্যাম্পিয়নশিপের মাধ্যমে ক্রিকেটে ফিরেছেন। ডার্বিশায়ার এবং লেস্টারশায়ার বিপক্ষে শতরানও করেছেন।

ইংল্যান্ডের তারকা ব্যাটসম্যান হ্যারি ব্রুক সম্প্রতি প্রকাশ করেছেন যে, এই বছর ভারতে অনুষ্ঠিত টেস্ট সিরিজ থেকে নাম প্রত্যাহার করা তার জন্য একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ছিল, কারণ তার দাদি পাওলিন, যিনি মার্চ মাসে মারা গিয়েছিলেন, সেই সময়ে তাঁর কাছে অগ্রাধিকার ছিলেন। ব্রুক দাবি করেছেন যে, এই গ্রীষ্মে তিনি যত রান করেছেন, তা তিনি তাঁর দাদিকে উৎসর্গ করবেন।

ইংল্যান্ডের হয়ে ভারতে টেস্ট সিরিজ খেলতে আসেননি ব্রুক। আইপিএল থেকেও নাম প্রত্যাহার করে নেন তিনি। যার জেরে দিল্লি ক্যাপিটালস আইপিএল শুরুর আগে বড় ধাক্কাও খায়। তবে সম্প্রতি ব্রুক ইয়র্কশায়ারের হয়ে কাউন্টি চ্যাম্পিয়নশিপের মাধ্যমে ক্রিকেটে ফিরেছেন। ডার্বিশায়ার এবং লেস্টারশায়ার বিপক্ষে সেঞ্চুরিও হাঁকিয়েছেন।

আরও পড়ুন: কীভাবে স্পিন সামলাতে হবে, টিপস দিয়েছিলেন কোহলি, ঝড় তুলে সেঞ্চুরির পর অকপট জ্যাকস

ব্রুক ডেইলি টেলিগ্রাফে একটি সাক্ষাৎকারে বলেছেন, ‘সেই দু'টি সেঞ্চুরি (কাউন্টি ক্রিকেটে) এবং আমি এই বছর যত রান করেছি তার সবই দাদিকে উৎসর্গ করেছি। আমি ভারত সফরে না গিয়ে, যখন আবুধাবি থেকে বাড়িতে ফিরে আসি, তখন খুব কঠিন সময় ছিল। এবং বাড়ি ফিরে আসা নিয়ে আমার কোনও আফসোস ছিল না। স্পষ্টতই, এটি একটি বড় সিদ্ধান্ত ছিল। আমি ইংল্যান্ডের হয়ে শয়ে শয়ে ম্যাচ খেলিনি, তাই একটি বড় টেস্ট সফর প্রত্যাখ্যান করা, একটি বড় সিদ্ধান্ত ছিল। তবে দাদি আমার কাছে সবার আগে। তাই সেই সময়ে আমি ওর পাশে থাকতে চেয়েছিলাম।’

আরও পড়ুন: ম্যাচ চলাকালীনই রোহিতের হাত থেকে ঘুড়ি নিয়ে অন্য খেলায় মাতলেন পন্ত, ভাইরাল হল সেই ভিডিয়ো

ব্রুক তাঁর দাদির সঙ্গে শেষের দিনগুলি কাটানোর জন্যই কঠিন সিদ্ধান্ত নিয়েছিলেন। খারাপ সময়ে পরিবারের পাশে থাকে, দাদিকে শেষের কিছু দিন আনন্দে রেখে, কফি খেতে নিয়ে যাওয়া, এই সবের জন্য তিনি ২২ গজকে সাময়িক বিদায় জানিয়েছিলেন। যদিও তিনি প্রথমে শেষের দিকে দু'-একটি টেস্টের জন্য দলে যোগ দেওয়ার বিষয়ে আশাবাদী ছিলেন, তবে পরিস্থিতি দ্রুত পরিবর্তিত হয়, ফলে যেটা অসম্ভব হয়ে ওঠে।

আরও পড়ুন: KKR-এর বিরুদ্ধে রেকর্ড জয়ের পর দিনই দুঃসংবাদ PBKS শিবিরে,দল ছাড়লেন তারকা বিদেশি

ব্রুক যোগ করেছেন, ‘আমি তখনও শেষ দু'-একটি টেস্টে ফিরে আসার চেষ্টা করার মানসিকতা নিয়ে অনুশীলন করছিলাম, সব ঠিকঠাক ছিল। কিন্তু সবটাই খুব দ্রুত এলোমেলো হয়ে যায়। তাই আর শেষ কয়েকটি টেস্টে ফিরে আসতে পারিনি। আমি আমার মতো করে দাদির পাশে থাকার সব রকম চেষ্টা করেছিলাম।’

ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে ইতিমধ্যে ভাবনাচিন্তা শুরু করে দিয়েছেন ব্রুক। যে কারণে পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য ইংল্যান্ড দলে যোগ দিতে আগ্রহী তিনি। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের বিজয়ী দল ইংল্যান্ডের সদস্য হিসেবে, তিনি ক্যারিবিয়ান এবং আমেরিকাতে তাদের শিরোপা ধরে রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন বলে আশা করা হচ্ছে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

হাসপাতাল ছাড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, বাড়িতেই নেবেন বিশ্রাম, কেমন আছেন এখন? Pakistan বনাম Ireland ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? অভিনবভাবে সন্ত্রাস দমনে বদ্ধপরিকর মোদী সরকার-J&K র জঙ্গি হানা নিয়ে সাফ কথা শাহের সোমবার কি বকরি ইদের জন্য ব্যাঙ্ক বন্ধ কলকাতা-সহ বাংলায়? শেয়ার বাজার খোলা? চোখে লঙ্কার গুড়ো! লাঠি দিয়ে অধ্য়াপককে বেধড়ক পেটাল 'ছাত্ররা' সরকারি কলেজের খাবারে আস্ত সাপ! অসুস্থ ১১ পড়ুয়া, শোকজ করা হল কর্তৃপক্ষকে আর অপেক্ষা নয়, মঙ্গল বা বুধেই হতে পারে স্নাতকে ভর্তির অভিন্ন পোর্টালের উদ্বোধন আচমকা নদীতে গড়িয়ে গেল ঘাটে দাঁড়িয়ে থাকা গাড়ি, ভিতর থেকে আর্তনাদ কিশোরের রবীন্দ্রনাথের মুখে মাছ তুলে দিলেন উদয়ন, নিশীথকে হারানোর পর পণ ভাঙালেন মন্ত্রী‌ স্ত্রীকে ফেরাতে তন্ত্র সাধনা, গভীর রাতে শ্মশানের রাস্তায় উদ্ধার সিভিকের মৃতদেহ

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.