বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > West Bengal BJP: পুজোর পরই বিজেপির কর্মসমিতির বৈঠক, লোকসভা ভোট নজরে রেখে শুরু হবে প্রচারও

West Bengal BJP: পুজোর পরই বিজেপির কর্মসমিতির বৈঠক, লোকসভা ভোট নজরে রেখে শুরু হবে প্রচারও

বিজেপির পতাকা। প্রতিকি ছবি (HT_PRINT)

লোকসভা ভোটকে পাখির চোখ করে পুজোর পর প্রচারে নামছে বিজেপি। প্রত্যেক বিধানসভায় প্রচার চালাবে গেরুয়া শিবির। সভা হবে। সঙ্গে লিফলেটও বিলি করা হবে। দলীয় সূত্রে জানা গিয়েছে,বিজেপির সাংসদ ও বিধায়করা এই প্রচার থাকবেন।

পুজোর মিটলেই লোকসভা ভোটকে পাখির চোখ করে মাঠে নেমে পড়বে রাজনৈতিক দলগুলি। বিজেপি তার অন্যথা করবে না। রাজ্য সরকারের বিরুদ্ধে অলআউট খেলে কী ভাবে প্রচারে করা হবে তার কর্ম পরিকল্পনাও তৈরি হয়ে গিয়েছে বলে গেরুয়া শিবিরের সূত্রের খবর। তবে দিল্লির মাথা ব্যথা রাজ্য বিজেপির অন্দরে দলীয় কোন্দল। তাই পুজো শেষ হলেই কর্মসমিতির বৈঠক করবেন জেপি নড্ডা। দলীয় সূত্রে জানা যাচ্ছে, এই কর্মসমিতির বৈঠকে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

বিভিন্ন জেলায় দলের কোন্দল প্রকাশ্যে এসেছে। জেলা নেতাদের সঙ্গে রাজ্যস্তরের নেতাদের সমন্বয়ের অভাব নজরে এসেছে। বার বার বলা সত্ত্বেও এখনও বুথ স্তরে সংগঠনকে শক্তিশালী করা যায়নি। মণ্ডল স্তরের অবস্থাও ঢিলে ঢালা। এই পরিস্থিতিতে কর্মসমিতির বৈঠকে নড্ডা কড়া বার্তা দিতে পারেন রাজ্য ও জেলাস্তরে নেতাদের।

লোকসভা ভোট অবধি রাজ্যে সংগঠন দেখার দায়িত্বে রয়েছেন বিজেপির কেন্দ্রীয় সম্পাদক অনুপম হাজরা। তিনি রাজ্য নেতাদের কাজকর্মে খুশি নন। তিনি সম্প্রতি বোলপুর সাংগঠনিক জেলা কমিটি নিয়ে প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ করেছেন। তাঁর অভিযোগ ছিল, কমিটি তৈরির ক্ষেত্রে কাজের নয়, কাছের মানুষকে বসানো হয়েছে। এমন কী তিনি ফেসবুকে দলের রাজ্য নেতাদের উদ্দেশ করে 'ঘর শক্র বিভীষণ' মন্তব্যও করেছেন। দিল্লিতেও এই বার্তা পৌঁছেছে। সে দিক থেকে দেখলে পুজোর পর কর্মসমিতির বৈঠক যে যথেষ্ট তাৎপর্যপূর্ণ তা বলাই বাহুল্য।

(পড়তে পারেন। পঞ্চায়েত ভোটের ৩ মাস পর হাইকোর্টের রায় জয়ী কংগ্রেস প্রার্থী)

পুজোর পর জোরদার প্রচার

কেন্দ্রের বঞ্চনার অভিযোগ নাগাড়ে আন্দোলন চালিয়ে যাচ্ছে তৃণমূল। অভিষেক বন্দ্যোপাধ্যায় হুঁশিয়ারি দিয়েছেন, আগামী ৩১ অক্টোবরের মধ্যে কেন্দ্র যদি বকেয়া টাকা নিয়ে কোনও সিদ্ধান্ত না নেয় তবে আবার তিনি আন্দোলন শুরু করবেন। এই অবস্থায়, পাল্টা হিসাবে প্রচারে নামবে রাজ্য বিজেপি। মানুষকে বোঝানো হবে তৃণমূল দুর্নীতি করেছে বলেই কেন্দ্র টাকা আটকে রেখেছে। কারণ না হলে মানুষের কাছে উল্টো বার্তা যাবে।

লোকসভা ভোটকে নজরে পুজোর পর প্রচারে নামছে বিজেপি। প্রত্যেক বিধানসভায় প্রচার চালাবে গেরুয়া শিবির। সভা হবে। সঙ্গে লিফলেটও বিলি করা হবে। দলীয় সূত্রে জানা গিয়েছে,বিজেপির সাংসদ ও বিধায়করা এই প্রচার থাকবেন। কেন্দ্রীয় মন্ত্রীদেরও দায়িত্ব দেওয়া হয়েছে বিধানসভাভিত্তিক প্রচার চালানোর জন্য। তৃণমূল যেখানে বঞ্চনাকে হাতিয়ার করেছে কেন্দ্রের বিরুদ্ধে, তেমনি শাসকদলের বিরুদ্ধে দুর্নীতিকে প্রচারের হাতিয়ার করবে বিজেপি।

বাংলার মুখ খবর

Latest News

IPL 2024 KKR vs RCB: কোহলি ভুল বলছেন, নো-বল বিতর্কে সোজাসাপটা ভাজ্জি বিমান বসুর দ্বারে গেলেন তাপস রায়, ভরদুপুরের প্রবল গরমে দুই নেতার কী কথা হল? ১০ বছরে বিজেপি প্রার্থীর বয়স বেড়েছে ১৫ বছর, মনোনয়ন বাতিলের দাবি KKR vs RCB: কোহলির পর মেজাজ হারালেন গম্ভীর,তর্ক জুড়লেন আম্পায়ারের সঙ্গে- ভিডিয়ো চাকরিতে ঘুষের টাকা কল্যাণও পেয়েছে, বাউন্সার দিলেন অভিজিৎ ‘ও ক্রিকেট বোঝে? কে ঢুকতে দিল', KKR-এর ম্যাচে কমেন্ট্রি বক্সে প্রেরণা,হল কটাক্ষ স্কোয়াডে থেকেও IPL 2024-এ এখনও মাঠে নামার সুযোগ পাননি ১০ দলের এই তারকারা জুটিতে রাজেশ-সুদীপ্তা, থ্রিলারের মোড়কে আসছে ‘তেঁতো’, কবে মুক্তি পাবে ছবি নজরে ভোট, সন্দেহজনক লেনদেন দেখলেই জানান, পেমেন্ট সংস্থাগুলিকে নির্দেশ আরবিআই-এর হনুমান জন্মোৎসবে বজরংবলীকে নিবেদন করুন এই জিনিস, পূর্ণ হবে যে কোনও মনস্কামনা

Latest IPL News

IPL 2024 KKR vs RCB: কোহলি ভুল বলছেন, নো-বল বিতর্কে সোজাসাপটা ভাজ্জি KKR vs RCB: কোহলির পর মেজাজ হারালেন গম্ভীর,তর্ক জুড়লেন আম্পায়ারের সঙ্গে- ভিডিয়ো ‘ও ক্রিকেট বোঝে? কে ঢুকতে দিল', KKR-এর ম্যাচে কমেন্ট্রি বক্সে প্রেরণা,হল কটাক্ষ Virat Kohli Fined: আউট হয়ে হম্বিতম্বি, আম্পায়ারকে চোখ রাঙিয়ে বিরাট শাস্তি কোহলির KKR vs RCB, IPL 2024: আউট নিয়ে ফুঁসছেন কোহলি, বিতর্ক না বাড়িয়ে কী বললেন রানা? IPL 2024 RCB: বেঙ্গালুরুতে জলের সঙ্কট মেটাতে বিরাট কোহলিদের বিশেষ উদ্যোগ কোহলিদের ছক্কাকে কি ভুল করে চার দিল আম্পায়ার? ভাইরাল ভিডিয়ো নিয়ে বিতর্ক কোমরের উপরে ফুলটস নো-বল হওয়া উচিত, তবু কেন আউট হলেন কোহলি, জানা গেল নিয়ম পুরনো রেসিপিতেই সুস্বাদু বিরিয়ানি KKR-র, চেনা মশলায় আস্থা রেখে সাফল্য প্রথমার্ধে কেন রোহিতকে সরিয়ে হার্দিককে নেতা করল MI? শেষ ৩ বছরের খতিয়ান দিয়ে বোঝালেন উথাপ্পা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.