বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ফের ধাক্কা গেরুয়া শিবিরে, দল ছাড়লেন ঝাড়গ্রামের সাংসদ

ফের ধাক্কা গেরুয়া শিবিরে, দল ছাড়লেন ঝাড়গ্রামের সাংসদ

কুনার হেমব্রম

গত বৃহস্পতিবার বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন রানাঘাট দক্ষিণের বিধায়ক মুকুটমণি অধিকারী। তার একদিন পর দল ছাড়লেন কুনার হেমব্রম।

ফের ধাক্কা পদ্মশিবিরে। এবার দল ছাড়লেন ঝাড়গ্রামের বিজেপি সাংসদ কুনার হেমব্রম। ব্যক্তিগত কারণ দেখিয়েই তিনি দল ছেড়েছেন। দল ছাড়ার পিছনে অভিমান বা অন্যকোন যক্তি তিনি খাড়া করেননি। তবে সত্যিই কারণটা একান্ত ব্যক্তিগত, নাকি পিছনে রয়েছে অভিমান তা নিয়ে ইতিমধ্যেই ঝাড়গ্রামে চর্চা শুরু হয়েছে। গত বৃহস্পতিবার বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন রানাঘাট দক্ষিণের বিধায়ক মুকুটমণি অধিকারী। তার একদিন পর দল ছাড়লেন কুনার হেমব্রম।

তবে অভিমানের জল্পনা উড়িয়ে দিয়েছেন কুনার । তিনি বলেন, 'এটা অভিমানের কোনও বিষয় নয়। কিছু ব্যক্তিগত ব্যাপার রয়েছে। সে কারণে আমি দলে কাজ করতে চাইছি না।' বিজেপি তাঁকে ফের প্রার্থী করলে আর তিনি আর প্রার্থী হবেন না বলেই জানিয়ে দিয়েছেন কুনার।

তবে কি তিনি তৃণমূলে যোগ দেবেন? এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, 'সে সব নিয়ে কিছু ভাবিনি। বিজেপি আমাকে দিয়েছে অনেক কিছু।' এর জন্য দলকে তিনি ধন্যবাদও জানিয়েছেন।

যদিও বিজেপি সূত্রে দাবি, ওই কেন্দ্রে এবার তাঁকে টিকিট দিত না দল। কুনারের জায়গায় অন্য প্রার্থীর খোঁজ চলছিল। দীর্ঘদিন ধরে নানা অসুস্থতায় ভুগছিলেন তিনি। ঠিকমতো হাঁটাচলা করতে পারছিলেন না। 

সম্প্রতি গেরুয়া শিবিরের পক্ষ থেকে প্রথম দফায় প্রার্থী তালিকা প্রকাশ করে। সেই তালিকায় বাংলার ২০টি আসন রয়েছে। কিন্তু প্রথম দফার তালিকায় ঝাড়গ্রামের নাম নেই। এতেই কি কোনও ইঙ্গিত পেয়েছিলেন কুনার? যে কারণে আগে ভাগেই দল ছেড়ে দিলেন? এমনটাও মনে করছে বিজেপির একাংশ। 

এর আগে বৃহস্পতিবার রীতিমতো চমক দিয়ে দল ছাড়েন রানাঘাট দক্ষিণের বিধায়ক মুকুটমনি অধিকারী। এদিন তাঁকে হঠাৎ দেখা যায় একটি মিছিলে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে হাঁটতে।  তাঁর দল ছাড়ায় গেরুয়া শিবিরে মতুয়া ভোট কিছুটা হলেও ধাক্কা খাবে বলে মনে করেছে রাজনৈতিক মহল

ঝাড়গ্রাম  আসনে একাধিক প্রার্থীর নাম উঠে আসছে। তার মধ্যে পেশায় চিকিৎসক প্রণব টুডু অন্যতম। এছাড়া লড়াইয়ে আছেন, মৌসুমী মুর্মু, ক্ষুদিরাম টুডুও। বাঁকুড়ার রামনাথ টুডুকেও এবার প্রার্থী করা হতে পারে বলে মনে করা হচ্ছে।

কুনার হেমব্রমের পদত্যাগের কথা স্বীকার করে নিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তিনি বলেন,'আমি চিঠি পেয়েছি। উনি বয়েসেক জন্য কাজ করতে পারছিলেন না।'

 

বাংলার মুখ খবর

Latest News

NCA-তে লক্ষ্মণের মেয়াদ শেষ হচ্ছে সেপ্টেম্বরে, তারপর কী হবে? এক্কেবারে শেষ মুহূর্তে ঘোষিত হল পাকিস্তানের বিশ্বকাপ দল, হাসান আলি বাদ পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং কে বলবে বয়স ৪৯! খোলা পিঠের শ্বেতশুভ্র গাউন, কান মাতালেন ‘প্রিটি ওম্যান’ প্রীতি প্রমোশন, মান-যশ বৃদ্ধির যোগ শুরু হচ্ছে! সূর্যের কৃপায় ৫ রাশির ভাগ্যে চমক বাংলার রেল কারখানায় অমৃত ভারতের ইঞ্জিনের বরাত, খুশির হাওয়া চিত্তরঞ্জনে শহরের রাজপথে সাধু-সন্তদের মিছিল, মমতার মন্তব্যের পর কী বললেন কার্তিক মহারাজ? লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? তীব্র গরমে হাঁসফাস শহরবাসী, কী অবস্থা আলিপুর চিড়িখানায়? বর্ষাতেও শরীর ডিহাইড্রেটেড হয়ে যায়! কী করে বজায় রাখবেন হাইড্রেশন? জেনে নিন

Latest IPL News

পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.