বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Bengal Safari: সীতা নামে আপত্তি! বেঙ্গল সাফারির সিংহীর নাম কি বদলাবে? আকবরকে খুঁজছেন পর্যটকরা, কী বললেন মন্ত্রী?

Bengal Safari: সীতা নামে আপত্তি! বেঙ্গল সাফারির সিংহীর নাম কি বদলাবে? আকবরকে খুঁজছেন পর্যটকরা, কী বললেন মন্ত্রী?

দুটি সিংহ এসেছে বেঙ্গল সাফারিতে। প্রতীকী ছবি। পিক্সাবে। 

সিংহের নাম আকবর। আর সিংহীর নাম সীতা। আর এই সীতা নাম নিয়েই আপত্তি। 

ত্রিপুরা থেকে এসেছে একটি সিংহ ও অপরটি সিংহী। শিলিগুড়ির বেঙ্গল সাফারি পার্কে এসেছে সেই এক জোড়া সিংহ। সিংহের নাম রাখা হয়েছে আকবর। আর সিংহীর নাম সীতা। আর তারপরই একেবারে হইহই ব্যাপার। তীব্র আপত্তি বিশ্ব হিন্দু পরিষদের। সিংহীর নাম কেন সীতা রাখা হল তা নিয়ে প্রশ্ন তুলে মামলাও হয়েছে। 

এদিকে এনিয়ে রাজ্যের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত বনমন্ত্রী বীরবাহা হাঁসদাকে একটি সংবাদমাধ্যমের তরফে প্রশ্ন করা হয়েছিল। সেখানে তিনি জানিয়েছেন,নতুন নামের বিষয়ে এক্তিয়ার আমাদের হাতে নেই। এই এক্তিয়ার মুখ্যমন্ত্রীর আছে। তিনি নাম দেবেন। নাম রাখবেন কি রাখবেন না, কোন নাম রাখবেন সেটা তাঁর বিষয়। তিনি যেভাবে নির্দেশ দেবেন সেইভাবেই হবে। এই সময়ের প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে। তবে নামকরণ যে এখানে হয়নি তানিয়েও ইঙ্গিত দেন তিনি।

তবে এবার বিপাকে পড়ে সিংহীর নাম বদল হবে কি না সেই প্রশ্নও উঠছে। তবে হিন্দুত্ববাদীরা এই সীতা নাম নিয়ে তীব্র আপত্তি তুলেছেন। এমনকী পুরুষ সিংহের নাম আকবর আর সিংহীর নাম সীতা হয় কি করে তা নিয়ে প্রশ্ন তুলেছেন তাঁরা। 

এদিকে সিংহীর সীতা নাম নিয়ে নানা বিতর্ক দানা বেঁধেছে। এসবের মধ্য়ে আবার বেঙ্গল সাফারি পার্কের ডিরেক্টর কমল সরকারকেও বদলি করে খড়্গপুরের হিজলি ফরেস্ট ডিভিশনে পাঠানো হয়েছে। 

তবে এই নাম বিতর্কের জেরে ত্রিপুরা থেকে আসা ওই দুজনকে দেখার প্রতি পর্যটকদের আগ্রহ ক্রমেই বাড়ছে। তবে আপাতত দুজনকেই নতুন পরিবেশে মানিয়ে নেওয়ার সুযোগ দেওয়া হচ্ছে। এদিকে পর্যটকরা এসেই খোঁজ নিচ্ছেন সীতা কোথায় গেল? আকবর কোথায়?

তবে শেষ পর্যন্ত চাপে পড়ে সিংহীর নাম বদলায় কি না সেটাও দেখার। 

ত্রিপুরার বিশালগড়ে অবস্থিত সিপাহিজলা জুলজিকাল পার্ক থেকে একজোড়া সিংহ এসেছে শিলিগুড়ির বেঙ্গল সাফারি পার্কে। পশু বিনিময়ের অঙ্গ হিসাবে এই সিংহ এসেছে শিলিগুড়িতে। এদিকে স্বাভাবিকভাবে নতুন জায়গায় আসার পরে তাদের নামকরণও করা হয় বলে অনেকের দাবি। সেই মতো সিংহের নাম রাখা হয়েছে আকবর আর সিংহীর নাম রাখা হয়েছে সীতা। এখানেই মূল সমস্যা। সিংহীর নাম কেন সীতা রাখা হল তা নিয়েই আপত্তি তুলেছে হিন্দুত্ববাদী সংগঠন। সূত্রের খবর, বিশ্ব হিন্দু পরিষদের তরফে কলকাতা হাইকোর্টের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চে রাজ্যের বিরুদ্ধে মামলা করা হয়েছে বলে খবর। মূলত সিংহীর সীতা নামকরণ নিয়েই আপত্তি তুলেছেন তারা।

বাংলার মুখ খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মঙ্গলে ৩ জেলায় বৃষ্টি, একটু কমবে গরম, তাও চলবে তাপপ্রবাহ, রবি পর্যন্ত বর্ষণ হবে? নির্দল প্রার্থী, ঈশ্বরাপ্পাকে বহিষ্কার BJP-র,পাহাড়ের বিষ্ণুপ্রসাদের কি একই হাল? মুম্বইকে উড়িয়ে প্লে-অফের দোরগোড়ায় রাজস্থান, ক্রমশ তলিয়ে যাচ্ছে MI ‘লোকে অন্যকে খুঁজে নেয়…', ভাঙা প্রেমের যন্ত্রণা রণজয়ের মনে,সোহিনীকে মিস করেন? বরকতদার কথা বলছেন? ভোটবাজারে আজও গনির গান গায় মালদা জয়পুরে মরুঝড় যশস্বীর ব্যাটে, সন্দীপের ৫ উইকেটে ধুলোয় মিশল MI-এর গরিমা OFC vs MBSG Live Streaming: কীভাবে ফ্রি-তে দেখবেন ওড়িশা-বাগান সেমির প্রথম লেগ? তৃতীয় কনিষ্ঠ ব্যাটার হিসেবে IPL-এ ১০০০ রান তিলক বর্মার, চোখ রাখুন সেরা পাঁচে

Latest IPL News

জয়পুরে মরুঝড় যশস্বীর ব্যাটে, সন্দীপের ৫ উইকেটে ধুলোয় মিশল MI-এর গরিমা IPL 2024: সমর্থকদের প্রত্যাশা আমাকে বিব্রত করে না- হার্দিক পান্ডিয়া ভিডিয়ো: ট্র্যাফিক জ্যামে থমকে MI-র বাস! রোহিতদের উদ্ধার করে হিরো অচেনা সানি ভাই ভিডিয়ো: খোলা মাঠে সকলের সামনে রোহিতকে চুমু খেতে গেলেন শেন বন্ড! কী হল তারপর? IPL 2024-এ দলের বাকি ম্যাচ খেলতে দেশ থেকে ফিরবেন না DC-র অজি তারকা মিচেল মার্শ ৪০ বলে শতরান করতে পারেন কোহলি- T20 WC 2024-এর ভারতীয় দল নিয়ে মুখ খুললেন সৌরভ IPL 2024 KKR vs RCB: কোহলি ভুল বলছেন, নো-বল বিতর্কে সোজাসাপটা ভাজ্জি KKR vs RCB: কোহলির পর মেজাজ হারালেন গম্ভীর,তর্ক জুড়লেন আম্পায়ারের সঙ্গে- ভিডিয়ো ‘ও ক্রিকেট বোঝে? কে ঢুকতে দিল', KKR-এর ম্যাচে কমেন্ট্রি বক্সে প্রেরণা,হল কটাক্ষ Virat Kohli Fined: আউট হয়ে হম্বিতম্বি, আম্পায়ারকে চোখ রাঙিয়ে বিরাট শাস্তি কোহলির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.