বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Bogtui Genocide: বগটুইয়ে লালন শেখের বাড়ির উঠোনে মিলল ড্রামভর্তি বোমা

Bogtui Genocide: বগটুইয়ে লালন শেখের বাড়ির উঠোনে মিলল ড্রামভর্তি বোমা

লালন শেখের পরিত্যক্ত বাড়ি। 

বগটুই গণহত্যার পর থেকে লালন শেখের বাড়িতে থাকেন না কেউ। সেই বাড়িরই উঠোন থেকে উদ্ধার হল ড্রামভর্তি বোমা। 

বগটুইকাণ্ডে অন্যতম অভিযুক্ত CBI হেফাজতে নিহত লালন শেখের বাড়িতে পাওয়া গেল বোমা। মঙ্গলবার বোমাগুলি দেখতে পেয়ে পুলিশে খবর দেন পরিবারের সদস্যরা। সিআইডির বম্ব স্কোয়াড এসে বোমাগুলি উদ্ধার ক’রে, নিষ্ক্রিয় ‘করে।

বীরভূমের বগটুই গণহত্যায় অন্যতম অভিযুক্ত ছিলেন লালন। গ্রেফতারির পর রামপুরহাটে সিবিআই হেফাজতে রহস্যজনকভাবে মৃত্যু হয় তাঁর। শৌচাগার থেকে উদ্ধার হয় ঝুলন্ত দেহ। সেই লালনের বাড়ির উঠোন থেকে উদ্ধার হল প্লাস্টিকের ড্রাম ভর্তি বোমা।

লালনের স্ত্রী জানিয়েছেন, আমরা তো ওই ঘটনার পর থেকে ওই বাড়িতে আর থাকি না। বাড়ি সিবিআই সিল করে দিয়েছিল। আদালতের নির্দেশে তারা সিল খুলতে বাধ্য হয়। তার পর বাড়িতে ঢুকে দেখি সব লুঠ হয়ে গিয়েছে। সেই দিন থেকে ফের বাড়ি তালাবন্ধই ছিল। মঙ্গলবার জমি মাপার জন্য আমাদের যেতে বলেছিল। গিয়ে দেখি বাড়ির পাশের জমিতে প্লাস্টিকের ড্রামে করে মাটিতে বোমা পোঁতা রয়েছে। আমরা ওখানে থাকি না। তাই কে বা কারা বোমা রেখেছে তা জানা সম্ভব নয়। পুলিশ ব্যাপারটা দেখুক।

এই ঘটনায় বগটুই গ্রামে পুলিশি নজরদারির কার্যকারিতা নিয়ে প্রশ্ন উঠছে। গত বছর ২১ মার্চ ওই ঘটনার পর থেকে গ্রামে বসেছে পুলিশ পিকেট। বসেছে অনেকগুলি সিসিটিভি ক্যামেরা। তার পরেও কে বা কারা লালন শেখের উঠোনে বোমা পুঁতে রেখে গেল জানতে তদন্ত শুরু করেছে পুলিশ।

বোমা উদ্ধারের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় সিআইডির বম্ব স্কোয়াড। বোমা গুলি উদ্ধার করে পাশের মাঠে নিষ্ক্রিয় করে তারা।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

অনুপমের ৩য়, প্রশ্মিতার ২য়! হবু দম্পতি বিয়েতে পরবেন কী? কোথায় হচ্ছে অনুষ্ঠান? ‘গগনযান’-এ কোন ৪ মহাকাশচারী যাচ্ছেন? পরিচয় জানাল ISRO, মহাকাশ কাঁপাবে বায়ুসেনা আগামী সপ্তাহে প্রকাশিত হতে পারে বিজেপি প্রথম প্রার্থী তালিকা, চলছে সমীক্ষা বিশেষ পোশাক পরা বারণ ২০২৫-র মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে? টুকলির বহরে হতে পারে নিয়ম ‘দেব - দেবী’ দেখে ভোট দেবেন না, রাজ্যবাসীকে পরামর্শ দিলীপ ঘোষের Eye Care Tips: এই একটি জিনিস আপনার চোখের জন্য খুবই উপকারি ইতিহাস গড়লেন তনুষ-তুষার, রঞ্জিতে এই প্রথম ১০ ও ১১ নম্বর ব্যাটারের শতরান তৃণমূলকে ভোট না দিলে হাত কেটে নেব, প্রকাশ্যে হুমকি অনুব্রত ঘনিষ্ঠ নেতার এথনিক আউটফিটে নো মেকআপ লুকে আলিয়া, কীসের জন্য তৈরি হচ্ছেন নায়িকা তেজস্বী যাদবের কনভয় পথ দুর্ঘটনার কবলে, মৃত ১, আহত ৬ পুলিশকর্মী–সহ ১০

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.