বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > হলফনামায় বনগাঁ দক্ষিণের BJP প্রার্থীর 'মিথ্যে তথ্য' মামলা : কমিশনকে নথি সংরক্ষণের নির্দেশ
 কলকাতা হাইকোর্ট
 কলকাতা হাইকোর্ট

হলফনামায় বনগাঁ দক্ষিণের BJP প্রার্থীর 'মিথ্যে তথ্য' মামলা : কমিশনকে নথি সংরক্ষণের নির্দেশ

জানা গিয়েছে, আগামী ৩০ জুলাই এই মামলার শুনানি হওয়ার কথা রয়েছে। ওই দিন তৃণমূল, বিজেপি উভয় দলের প্রার্থীকেই সশরীরে আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

নন্দীগ্রামের পর এবার বনগাঁ দক্ষিণ। নির্বাচনের সব নথি, ভোট গ্রহণের ভিডিয়ো ফুটেজ সংরক্ষণের নির্দেশ দিল হাইকোর্ট। পুনর্গণনার আবেদন জানিয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন বনগাঁ দক্ষিণের তৃণমূল প্রার্থী আলোরানি সরকার। তৃণমূল প্রার্থীর এই আবেদনের প্রেক্ষিতে আদালত এই রায় দিয়েছে।

বনগাঁ দক্ষিণের তৃণমূল প্রার্থী আলোরানি সরকারের অভিযোগ, এই কেন্দ্রে জয়ী বিজেপি প্রার্থী স্বপন মজুমদার ভোটের সময় দাখিল করা হলফনামায় মিথ্যা তথ্য দিয়েছেন। পাশাপাশি তাঁর আরও অভিযোগ, এই কেন্দ্রে কেন্দ্রীয় বাহিনী প্রভাব খাটিয়েছে। একইসঙ্গে যখন নির্বাচনী প্রচার চালানো যায় না, তখনও প্রচার চালিয়ে গিয়েছেন এই বিজেপি প্রার্থী। শুক্রবার মামলাটি উঠলে বিচারপতি বিবেক চৌধুরী প্রশ্ন করেন, শুধু কেন্দ্রীয় বাহিনীর জওয়ান প্রভাব খাটিয়েছে বলে কি নির্বাচনী প্রক্রিয়া বাতিল করে দেওয়া যায়? এদিন আদালত নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছে, বনগাঁ দক্ষিণ কেন্দ্রে নির্বাচন সংক্রান্ত সমস্ত নথি ও ভিডিও ফুটেজ যেন সংরক্ষণ করে রাখা হয়।

জানা গিয়েছে, আগামী ৩০ জুলাই এই মামলার শুনানি হওয়ার কথা রয়েছে। ওই দিন তৃণমূল, বিজেপি উভয় দলের প্রার্থীকেই সশরীরে আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এর আগে নন্দীগ্রাম মামলাতেও এই একই ধরনের রায় দিয়েছিল আদালত। সেখানেও ওই কেন্দ্রের নির্বাচনের নথি সংরক্ষণের নির্দেশ দেওয়া হয়েছে।

বন্ধ করুন