বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Cong - TMC Seat Sharing: দয়ার ২টো আসন চাই না, বহরমপুরে হারাতে পারলে রাজনীতি ছেড়ে দেব: অধীর

Cong - TMC Seat Sharing: দয়ার ২টো আসন চাই না, বহরমপুরে হারাতে পারলে রাজনীতি ছেড়ে দেব: অধীর

মমতা বন্দ্যোপাধ্যায় ও রাহুল গান্ধী, অধীররঞ্জন চৌধুরী (ফাইল ছবি)

মমতাকে অধীরের চ্যালেঞ্জ, ‘বহরমপুরে হারাবে বলছে, মালদায় হারাবে বলছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের দলকে ওপেন চ্যালেঞ্জ করছি। যে কাউকে এখানে পাঠিয়ে দিন। যদি হারাতে পারেন, রাজনীতি করা ছেড়ে দেব।

লোকসভা নির্বাচনে রাজ্যে কংগ্রেস – তৃণমূল জোটের সম্ভাবনা গত সপ্তাহেই খারিজ করে দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার সেই সম্ভাবনায় জল ঢাললেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে তিনি বলেন, ২টো আসেনর দয়ার দান চাই না। বরং বামেদের সঙ্গে আসন সমঝোতায় তিনি বেশি আগ্রহী বলে স্পষ্ট করেছেন অধীর।

এদিন অধীরবাবু বলেন, প্রথম দিন থেকেই বলে আসছে ২টোর বেশি আসন দেব না। ২টোর দয়া কে নেবে? আমরা কেউ দয়া চেয়েছি? আমরা প্রত্যাখ্যান করেছি।

মমতাকে অধীরের চ্যালেঞ্জ, ‘বহরমপুরে হারাবে বলছে, মালদায় হারাবে বলছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের দলকে ওপেন চ্যালেঞ্জ করছি। যে কাউকে এখানে পাঠিয়ে দিন। যদি হারাতে পারেন, রাজনীতি করা ছেড়ে দেব। আপনি নিজে আসুন, দেখি কত ক্ষমতা আপনার'।

বলে রাখি, গত সপ্তাহে উত্তর ২৪ পরগনার দেগঙ্গায় দলীয় সভায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বাংলায় বিজেপির বিরুদ্ধে লড়বে তৃণমূল। আর সারা দেশে লড়বে ইন্ডিয়া। তখনই স্পষ্ট হয়ে গিয়েছিল, পশ্চিমবঙ্গে লোকসভা ভোটে কংগ্রেস তৃণমূলের জোট সম্ভাবনা সুদূর পরাহত।

সূত্রের খবর, গত মাসে দিল্লিতে ইন্ডিয়া জোটের বৈঠকের পর রাজ্যে তৃণমূলের সঙ্গে জোটের সম্ভাবনা নিয়ে আলোচনা করতে প্রদেশ কংগ্রেসের নেতাদের সঙ্গে বৈঠকে বসেছিল কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। সেই বৈঠকে এক সুরে তৃণমূলের সঙ্গে জোটের বিরোধিতা করেন কংগ্রেস নেতারা। তারা জানান, রাজ্যে কংগ্রেসের দুরবস্থার প্রধান কারণ তৃণমূল কংগ্রেস ও মমতা বন্দ্যোপাধ্যায়। নানা ভাবে কংগ্রেস ভাঙিয়েই মমতা শক্তিশালী হয়েছেন। এমনকী সাম্প্রতিককালে বায়রন বিশ্বাস পর্বও শীর্ষ নেতৃত্বকে জানান তাঁরা।

রাজনৈতিক মহলের একাংশের মতে, লোকসভা নির্বাচনে রাজ্যে বাম ও কংগ্রেসের আসন সমঝোতার সম্ভাবনা উজ্জ্বল। ইতিমধ্যে কংগ্রেসকে জোট বার্তা দিয়েছেন সিপিএমের রাজ্য সম্পাদক সেলিম। পুরনো বন্ধুর হাত ছেড়ে অধীরবাবুরা কম আসনের বিনিময়ে তৃণমূলের হাত ধরবেন এই সম্ভাবনা কম। তাছাড়া রাজ্যের বিভিন্ন জায়গায় তৃণমূলের হাতে আক্রন্ত হচ্ছেন কংগ্রেস কর্মীরা। তৃণমূলের সঙ্গে জোট করলে তৃণমূল স্তরে দলীয় কর্মীদের মধ্যে দলের বিশ্বাসযোগ্যতা তলানিতে ঠেকবে। যার ফলে রাজ্যে আরও দুর্বল হবে কংগ্রেস।

কংগ্রেস নেতৃত্বের একাংশের মতে, রাজ্যে জোট করার ইচ্ছাই ছিল না মমতা বন্দ্যোপাধ্যায়ের। কংগ্রেসের ওপর জোট চাপিয়ে দিতে চেয়েছিলেন তিনি। রাজ্যে কংগ্রেসের ২টি লোকসভা আসন রয়েছে বটে কিন্তু উত্তরবঙ্গে অধিকাংশ জায়গায় তৃণমূলের থেকে কংগ্রেস শক্তিশালী। ফলে সেখানে জোটের সমীকরণ তৈরির অধিকার থাকা উচিত ছিল কংগ্রেসের।

 

বাংলার মুখ খবর

Latest News

ভারত-পাকিস্তান ম্যাচে রোহিতদের সমর্থন করতে নিউইয়র্কের গ্যালারিতে থাকবেন সচিন রোদে বেরোলেই চোখে অস্বস্তি? চোখকে ভালো রাখতে পারে এই পাঁচটি ভিটামিন কোহলির হাই-ফুলটস থেকে কার্তিকের LBW, আইপিএল ২০২৪-এ জোর বিতর্ক হয় এই ৫টি বিষয়ে মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ মে’র রাশিফল ৬২'র দখলদারি নিয়ে বিতর্কিত মন্তব্য কংগ্রেস নেতার, পালটা 'চিনা প্রেম' খোঁচা BJP'র কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ মে’র রাশিফল T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ মে’র রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ মে’র রাশিফল

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.