বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Toy Train on Puja: পুজোয় পাহাড়ে যাচ্ছেন! আপনার জন্য সুখবর, বাড়ল টয় ট্রেনে জয়রাইডের সংখ্যা

Toy Train on Puja: পুজোয় পাহাড়ে যাচ্ছেন! আপনার জন্য সুখবর, বাড়ল টয় ট্রেনে জয়রাইডের সংখ্যা

পুজোয় বাড়বে টয় ট্রেনে জয় রাইডের সংখ্যা

গত কয়েক বছরে জয় রাইডের চাহিদা উল্লেখযোগ্য ভাবে বেড়েছে। এনজিপি থেকে দার্জিলিং প্যাসেঞ্জার টয় ট্রেন চলে। কিন্তু সেই ট্রেনে দার্জিলিং যেতে অনেকটা সময় লাগে। তাই অনেকেই টয় ট্রেনে জয় রাইড পছন্দ করেন।

করোনা পরস্থিতি স্বাভাবিক হতেই পাহাড়ে পর্যটকদের ভিড় বেড়েছে। এ বছর পুজোয় পর্যটকদের সংখ্যা আরও বাড়বে। তা ছাপিয়ে যেতে পারে গত বছরের হিসাবকে। হোটেল, রিসর্ট এবং ট্রেনের বুকিং দেখে তেমনটাই মনে করা হচ্ছে। আর পাহাড় মানেই টয় ট্রেনে জয় রাইড। পর্যটক সংখ্যা বাড়বে ধরে নিয়েই পুজোয় জয় রাইডের সংখ্যাও বাড়ানোর পরিকল্পনা করেছে দার্জিলিং হিমালয়ান রেলওয়ে (ডিএইচআর)। 

ডিএইচআর-এর ডিরেক্টর প্রিয়াংশু সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বর্তমানে দার্জিলিং-ঘুম আটটি জয় রাইড চলে। পুজো পর্যটকদের চাহিদার কথা মাথায় রেখে ১৫ অক্টোবর থেকে রাইডের সংখ্যা আরও চারটি বাড়ানো হবে। তার সময়সূচি খুব শীঘ্রই প্রকাশ করা হবে।

গত কয়েক বছরে জয় রাইডের চাহিদা উল্লেখযোগ্য ভাবে বেড়েছে। এনজিপি থেকে দার্জিলিং প্যাসেঞ্জার টয় ট্রেন চলে। কিন্তু সেই ট্রেনে দার্জিলিং যেতে অনেকটা সময় লাগে। তাই অনেকেই টয় ট্রেনে জয় রাইড পছন্দ করেন। পাহাড়ের নৈসর্গিক দৃশ্য দেখতে দেখতে ট্রেন ভ্রমণের অভিজ্ঞতাই আলাদা।

(পড়তে পারেন। বাংলার গ্রামকে ভারতসেরা ঘোষণা করল পর্যটন মন্ত্রক, বিদেশ থেকে টুইট মমতার

উত্তর-পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে কথায়, টয় ট্রেনের জনপ্রিয়তা আন্তর্জাতিক ভাবে ছড়িয়ে পড়েছে। তাই যাত্রীর সংখ্যাও বেড়েছে। গত আর্থিক বছরে টয় ট্রেনে মোট ১ লক্ষ ৫৬ হাজার যাত্রী হয়। আয় হয় ১৯ কোটি ২১ লক্ষ টাকা।

জনপ্রিয়তার জন্য এখন সারা বছরই পাহাড়ে একাধিক জয় রাইড চলে। দুধরনের টয় ট্রেন চালানো হয়। এর মধ্যে স্ট্রিম ইঞ্জিনের জয় রাইডের ভাড়া দেড় হাজার টাকা। আর ডিজেল ইঞ্জিনের ভাড়া এক হাজার টাকা। আগের থেকে ভাড়া অনেকটা বেড়েছে। তবে ভাড়া বাড়লেও জয় রাইড চড়তে পর্যটকদের সংখ্যা কমছে না।

প্রসঙ্গত, দার্জিলিং হিমালয়ান রেলওয়ে ইউনেস্কোর স্বীকৃতিপ্রাপ্ত এক আন্তর্জাতিক ঐতিহ্যবাহী ট্রেন পরিষেবা। 

 

বাংলার মুখ খবর

Latest News

শ্লীলতাহানি কাণ্ডে জাল গোটাচ্ছে পুলিশ? সমন এড়ানো রাজভবনের ৩ কর্মীকে ফের তলব ভেতরটা একেবারে ঘুটঘুটে অন্ধকার…ধীরে সুস্থে ভোট দিন, বিশেষ অনুরোধ রচনার নেটফ্লিক্সে সম্প্রচারিত ৮ সবচেয়ে আন্ডাররেটেড ভারতীয় ওয়েবসিরিজ, যা মন জয় করার মতো রীতিমত চেন স্মোকার ছিলেন শাহরুখ! প্রদীপ বললেন, 'একটা সিগারেট দিয়ে আরেকটা ধরাত' বিজেপির গয়েশপুর নেতাকে বেধড়ক মারধরের অভিযোগ, রিপোর্ট তলব নির্বাচন কমিশনের কার্তিক মহারাজ নন, রেজিনগরে দাঙ্গা করিয়েছেন মমতা, একযোগে দাবি কংগ্রেস ও বিজেপির ‘চরম ব্যর্থ’ কমিশন, ভর্ৎসনা HC-র, TMC-কে নিয়ে অপমানজনক অ্যাড দিয়ে কানমলা খেল BJP ১৬ বছর পর IPL-এ অভিষেক, CSK ম্যাচে RCB-র নায়ক বলছেন,'দল না পেয়ে কেঁদে ফেলেছিলাম' দেড় ঘণ্টা ছিল না কারেন্ট, বাগদায় ভোটগ্রহণ পর্বের মাঝে উঠে এল কোন ছবি? মঞ্চে বনগাঁর অরুণিতাকে প্রপোজ ভক্তের! মজার ছলে তারপর যা করল পবনদীপ, দেখুন ভিডিয়ো

Latest IPL News

১৬ বছর পর IPL-এ অভিষেক, CSK ম্যাচে RCB-র নায়ক বলছেন,'দল না পেয়ে কেঁদে ফেলেছিলাম' SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.