বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Madhyamik Results 2021: কয়েক মিনিটের মধ্যেই মাধ্যমিকের ফল,জানুন রেজাল্ট দেখার উপায়,মার্কশিট কবে মিলবে?
আর মাত্র কয়েক মিনিটের অপেক্ষা। তারপরই প্রকাশিত হতে চলেছে এবারের মাধ্যমিক পরীক্ষার ফলাফল। (ছবিটি প্রতীকী, বচ্চন কুমার /হিন্দুস্তান টাইমস)
আর মাত্র কয়েক মিনিটের অপেক্ষা। তারপরই প্রকাশিত হতে চলেছে এবারের মাধ্যমিক পরীক্ষার ফলাফল। (ছবিটি প্রতীকী, বচ্চন কুমার /হিন্দুস্তান টাইমস)

Madhyamik Results 2021: কয়েক মিনিটের মধ্যেই মাধ্যমিকের ফল,জানুন রেজাল্ট দেখার উপায়,মার্কশিট কবে মিলবে?

করোভাইরাস পরিস্থিতিতে মাধ্যমিক পরীক্ষা না হওয়ায় এবার আনুষ্ঠানিকভাবে মেধাতালিকা প্রকাশ করা হচ্ছে না।

আর মাত্র কয়েক মিনিটের অপেক্ষা। তারপরই প্রকাশিত হতে চলেছে এবারের মাধ্যমিক পরীক্ষার ফলাফল। সকাল ন'টায় আনুষ্ঠানিকভাবে ফলপ্রকাশ করবে মধ্যশিক্ষা পর্ষদ। এক ঘণ্টা পর থেকে ওয়েবসাইটে ফল দেখতে পারবে পড়ুয়ারা।

এবার মাধ্যমিক পরীক্ষায় বসার কথা ছিল প্রায় ১১ লাখ পড়ুয়ার। কিন্তু করোভাইরাস পরিস্থিতিতে মাধ্যমিক পরীক্ষা না হওয়ায় এবার আনুষ্ঠানিকভাবে মেধাতালিকা প্রকাশ করা হচ্ছে না। গতবারের মতো শুধুমাত্র আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করা হবে। পর্ষদের তরফে জানানো হয়েছে, করোনা-বিধি মেনে দিনের দিনই পড়ুয়াদের মার্কশিট এবং অ্যাডমিট কার্ড দেওয়া হবে। স্কুলের প্রতিনিধিদের মার্কশিট বিলি করা হবে পর্ষদের ৪৯ টি ক্যাম্প অফিস থেকে। স্কুল থেকে পড়ুয়াদের রেজিস্ট্রেশন দেখিয়ে মার্কশিট এবং অ্যাডমিট কার্ড সংগ্রহ করতে পারবেন অভিভাবকরা। করোনা পরিস্থিতিতে পড়ুয়াদের স্কুলে যেতে হবে না বলে জানিয়েছে পর্ষদ।

কোন কোন ওয়েবসাইট থেকে ফলাফল জানা যাবে?

www.wbbse.wb.gov.in

২) wbresults.nic.in

৩) www.exametc.com

৪) www.indiaresults.com

৫) www.results.shiksha

 কীভাবে মাধ্যমিকের রেজাল্ট দেখতে হবে?

১) wbresults.nic.in বা www.wbbse.wb.gov.in সাইটে যেতে হবে।

২) 'WBBSE class 10 results' লিঙ্কে ক্লিক করতে হবে।

৩) নিজের রেজিস্ট্রেশন নম্বর এবং জন্ম তারিখ দিতে হবে।

৪) 'Submit'-এ ক্লিক করতে হবে।

৪) স্ক্রিনে মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট দেখাবে।

৫) ভবিষ্যতের জন্য তা ডাউনলোড করে রাখা ভালো।

রেজাল্ট জানার জন্য কীভাবে আগেভাগে রেজিস্টার করতে হবে?

www.exametc.com সাইটে পরীক্ষার্থীর রেজিস্ট্রেশন নম্বর এবং ফোন নম্বর দিয়ে নথিভুক্ত করতে হবে। ওয়েবসাইটে রেজাল্ট প্রকাশিত হলেই ওই পরীক্ষার্থীরা নিজেদের ফলাফল জানতে পারবেঅ্যাপের মাধ্যমে কীভাবে রেজাল্ট দেখা যাবে?

Google Play অথবা www.results.shiksha থেকে 'Madhyamik Result 2021' অ্যাপ ডাউনলোড করা যেতে পারে। সেখান থেকে বিনামূল্যেই ফল জানা যাবে।।

)১

বন্ধ করুন