বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রাতের অন্ধকারে রূপনারায়ণ নদে বালি চুরির চেষ্টা, তলিয়ে গেল ব্যক্তি

রাতের অন্ধকারে রূপনারায়ণ নদে বালি চুরির চেষ্টা, তলিয়ে গেল ব্যক্তি

রূপনারায়ণ নদে তলিয়ে গেল ব্যক্তি। নিজস্ব ছবি

ঘটনাটি ঘটেছে সোমবার রাত্রি ১১টা নাগাদ। উত্তম ভৌমিক নামে অন্য একজনকে সঙ্গে নিয়ে বালি কাটতে গিয়েছিলেন শিবনাথ। যেহেতু ওই এলাকায় বেআইনিভাবে বালি চুরি করে পাচার করা হয়। সেই কারণে সেখানে পুলিশের নজরদারি থাকে। তবে পুলিশের নজরদারি থাকলেও মূলত রাতের দিকে নদের পাড় কেটে বালি পাচার করে থাকে মাফিয়ারা।

রূপনারায়ণ নদে বালি মাফিয়াদের বাড়বাড়ন্ত নতুন কিছু নয়। মাঝেমধ্যেই এই নদে বালি পাচারের খবর শোনা যায়। বিভিন্ন সময় এ নিয়ে বিরোধীদের সরব হতে দেখা গিয়েছে। তার পরেও রূপনারায়ণ নদে বালি পাচার অব্যাহত রয়েছে। বেআইনিভাবে নদের পাড় কেটে বালি পাচার করছে বালি মাফিয়ারা। মূলত রাতের অন্ধকারে বালি পাচার করে থাকে মাফিয়ারা। আর এবার রাতের অন্ধকারে রূপনারায়ণ নদে নিখোঁজ হয়ে গেলেন এক ব্যক্তি। ওই ব্যক্তির নাম শিবনাথ ভৌমিক (৪১)। অভিযোগ উঠেছে, রাতের অন্ধকারে রূপনারায়ণের বালি পাচার করতে গিয়ে এই ঘটনা ঘটেছে।

আরও পড়ুন: জলে ডুবে পৃথিবীর সবচেয়ে বেশি শিশু মৃত্যু হয় সুন্দরবনে

জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে সোমবার রাত্রি ১১টা নাগাদ। উত্তম ভৌমিক নামে অন্য একজনকে সঙ্গে নিয়ে বালি কাটতে গিয়েছিলেন শিবনাথ। যেহেতু ওই এলাকায় বেআইনিভাবে বালি চুরি করে পাচার করা হয়। সেই কারণে সেখানে পুলিশের নজরদারি থাকে। তবে পুলিশের নজরদারি থাকলেও মূলত রাতের দিকে নদের পাড় কেটে বালি পাচার করে থাকে মাফিয়ারা। তাই পুলিশের নজর এড়াতে রাতের বেলায় নদীর চর থেকে বালি কাটতে গিয়েছিলেন দুজনে। তখন আচমকা প্রবল স্রোত চলে আসে নদে। সেই সময় স্রোতে তলিয়ে যায় শিবনাথ। দীর্ঘক্ষণ ধরে তাকে খোঁজাখুঁজি করেন তার সঙ্গী উত্তম। কিন্তু, তাকে না পেয়ে নৌকা নিয়ে তিনি ফিরে যান তিনি। পরে পুলিশ জানতেই সকালে তার খোঁজে নদে তল্লাশি চালানো হয়। এদিকে, এই ঘটনায় পুলিশ উত্তমকে জিজ্ঞাসাবাদ করার জন্য আটক করে।

যদিও বালি পাচারের কথা অস্বীকার করেছেন শিবনাথের পরিবার। তার বাবা অভিরাম ভৌমিক জানান, তার ছেলে দু তিনজনকে নিয়ে রূপনারায়ণ নদের জলে ভাসান দিতে গিয়েছিলেন। সেই সময় এই ঘটনা ঘটেছে। অন্যদিকে, এই ঘটনাকে কেন্দ্র করে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। অমৃতবেড়িয়া গ্রাম পঞ্চায়েত সমিতির সদস্য তথা বিজেপি নেতা রঘুনাথ পন্ডা জানান, রাতে অনেক নৌকা বেআইনিভাবে রূপনারায়ণ নদের চর থেকে সাদা বালি কাটতে যায়। এরপর সেই বালি পাচার করে মাফিয়ারা। বিজেপির অভিযোগ, তৃণমূল নেতারা বালি পাচারের সঙ্গে যুক্ত। তবে ওই দুজন ভাঁটার সময় কী করতে গিয়েছিল? তা পুলিশই বলতে পারবে।

বাংলার মুখ খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল প্রায় ৬ মাস পরে DA মামলা উঠলেও ১টা 'ভালো খবর' আছে, ব্যাখ্যা নেতার, কী লাভ হবে? রিয়ালের সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি বাড়িয়ে নিলেন ক্রোয়েশিয়ার তারকা লুকা মদ্রিচ ‘ডিভোর্স সোজা নয়…’, বিচ্ছেদ ভাবনা ঘিরে ধরেছে অভিষেককে, ঐশ্বর্যর সংসারে চিড়! টিমম্যান অশ্বিনের চালে বাজিমাত ড্রাগনসের, TNPL-এ দুরন্ত মাইলস্টোন ইন্দ্রজিৎ-এর ওমানের উপকূলে ডুবে যাচ্ছিল জাহাজ,৮ ভারতীয় সহ ৯ নাবিককে উদ্ধারে ভারতের নৌবাহিনী ৬ ঘণ্টা গুলির লড়াই, গড়চিরোলিতে ১২ মাওবাদীকে নিকেশ করল বাহিনী ‘রাত সাড়ে ১২টায় মুকেশ আম্বানির সাথে দেখা…’, কলকাতার ছেলের ছোঁয়ায় সাজল বিয়ের আসর 'সবকা সাথ' নিয়ে সাফাই শুভেন্দুর, সংখ্যালঘু মোর্চা বন্ধের কথা সুকান্ত বললেন …… ন্যূনতম ১০০০০ টাকা! রাজ্য সরকারি কর্মীদের বেতন কতটা বাড়বে? রইল হিসাব, পেনশন কত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.