বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Nabadwip Rash Yatra: রাশ থাকবে শোভযাত্রায়, তবে বিধি মেনে নবদ্বীপের রাসে বাজানো যাবে মিউজিক সিস্টেম

Nabadwip Rash Yatra: রাশ থাকবে শোভযাত্রায়, তবে বিধি মেনে নবদ্বীপের রাসে বাজানো যাবে মিউজিক সিস্টেম

নবদ্বীপে রাসের শোভাযাত্রা (টুইটার)

২৭ নভেম্বর নবদ্বীপে রাস উৎসব। রাসের শোভাযাত্রা উপলক্ষে তীব্র আওয়াজে গান বাজানো হয়। তা নিয়ে প্রতিবাদ জানায় এলাকার পরিবেশপ্রেমীরা।

শব্দবিধি মেনে নবদ্বীপের রাস উৎসবে বাজানো যাবে মিউজিক সিস্টেম। পুলিশের নির্দেশ খারিজ করে গিয়ে জানিয়ে দিল কলকাতা হাইকোর্ট।

২৭ নভেম্বর নবদ্বীপে রাস উৎসব। রাসের শোভাযাত্রা উপলক্ষে তীব্র আওয়াজে গান বাজানো হয়। তা নিয়ে প্রতিবাদ জানায় এলাকার পরিবেশপ্রেমীরা। এ ব্যাপারে মানুষকে সতর্ক করতে একটি হাতে লেখা লিফলেটও বিলি করেন থানা আইসি। হাই কোর্ট আইসি-এর এই সতর্কর্বাতা খারিজ করে দিয়েছে।

আদালতে মামলাকারীর দাবি ছিল, পুলিশের এই সতর্কবার্তা নিয়ে ক্ষোভ ছড়িয়েছে ভক্তদের মধ্যে। তাই তিনি পুলিশের নির্দেশ খারিজ করার করার জন্য আদালতের দ্বারস্থ হন।

বিচারপতি জয় সেনগুপ্তের বেঞ্চ পুলিশে নির্দেশ খারিজ করে দিয়ে বলেছে, শব্দবিধি মেনে নবদ্বীপে রাসের সভাযাত্রা বার করতে হবে।

(পড়তে পারেন। আদালত অবমাননা মামলায় সশরীরে হাজিরা রাজীব সিনহার, সময় মিলল উত্তর দেওয়ার

পুলিশের লিফলেটে আরও বলা হয়েছিল প্রতিটি পুজো কমিটিতে তিন থেকে চারজন অংশ নিতে পারবেন। আদলত অবশ্য এই নির্দেশ নিয়ে কোনও মন্তব্য করেনি। 

নবদ্বীপের রাস উৎসবকে কেন্দ্র করে ভক্তদের মধ্যে চরম উদ্দীপনা লক্ষ্য করা যায়। শুধু জেলা নয় অন্যান্য যায়গা থেকেও বহু মানুষ এখানে রাস দেখতে আসেন। রাস উপলক্ষে শোভাযাত্রাগুলিতে প্রচুর জনসমাগম হয়। তবে তা নিয়ন্ত্রণে আনতে হিসশিম খেতে হয় পুলিশকে। তাই এবার তা নিয়ন্ত্রণে পুলিশ শোভায় অংশগ্রহণকারীর সংখ্যায় রাশ টানছে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

এবার HS-এ মোবাইল নিয়ে ধরা পড়েছে ৪১ জন, কড়া ব্যবস্থার কথা জানালেন ব্রাত্য এক ছবিতে শাহরুখ-সুহানা, কোন হলিউড ফ্লিক থেকে অনুপ্রেরণা নিয়ে তৈরি হবে ‘কিং’ বাংলায় ঝড় তোলার আগে ঝাড়খণ্ডে সার কারখানা সহ ৩৫৭০০ কোটির প্রকল্প উপহার মোদীর 'বাবা আর আমি…' বিজেপিতে যোগের জল্পনা নিয়ে খোলাখুলি জবাব দিলেন কমল নাথের পুত্র আবার শিক্ষক নিয়োগের পথে হাঁটতে চলেছে এসএসসি, আইনি পরামর্শ নেওয়া হচ্ছে মা হতে চাই! ডিভোর্সের খবরে সিলমোহর, জোড়া সন্তান মানুষ করতে ইচ্ছুক শোলাঙ্কি আমেরিকায় পড়তে গিয়ে খুন নৃত্যশিল্পী অমরনাথ! রহস্যময় ফোন থেকে কী জানল পরিবার? রঞ্জি না খেলায় ইশান, শ্রেয়সের বিরুদ্ধে বিসিসিআই-এর কড়া পদক্ষেপকে সমর্থন কপিলের ব্যান্ডেল স্টেশনে রেখে দিয়েছিল ছেলে, বৃদ্ধাকে ২ মাস পর বাড়ি ফেরাল প্রশাসন সন্দেশখালি কাণ্ডে রামমোহন রায়ের আত্মা কাঁদছে, মুসলিম অহংকার ভাঙবে- কী বললেন মোদী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.