বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মালদায় দেহ উদ্ধার নিয়ে তৎপর জাতীয় মহিলা কমিশন, ডিজির কাছে রিপোর্ট তলব

মালদায় দেহ উদ্ধার নিয়ে তৎপর জাতীয় মহিলা কমিশন, ডিজির কাছে রিপোর্ট তলব

ডিজিপি রাজীব কুমার। (HT_PRINT)

জাতীয় মহিলা কমিশনের এক্স হ্যান্ডেল পোস্টে জানানো হয়েছে মালদহে দুটি দেহ উদ্ধারের ঘটনায় রাজ্য পুলিশের ডিজিকে চিঠি দেওয়া হয়েছে। সেই সঙ্গে অভিযুক্তদের দ্রুত গ্রেফতারের নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়েও সমালোচনা করেছে জাতীয় মহিলা কমিশন।

সন্দেশখালিতে ধর্ষণ, মহিলাদের নির্যাতনের অভিযোগ সামনে আসার পর সেখানে গিয়েছিলেন জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা। বাড়ি বাড়ি ঘুরে নির্যাতিতাদের সঙ্গে কথা বলেছিল মহিলা কমিশনের প্রতিনিধি দল। সন্দেশখালির ঘটনা নিয়ে এখনও উত্তপ্ত রয়েছে এলাকা। সেই আবহে এবার মালদার কয়েকটি ঘটনায় রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমারকে চিঠি দিল জাতীয় মহিলা কমিশন। এই ঘটনার পরিপ্রেক্ষিতে আগামী ৪ দিনের মধ্যে রাজ্য পুলিশের ডিজিকে রিপোর্ট দেওয়ার নির্দেশ দিয়েছে মহিলা কমিশন।

আরও পড়ুন: কালিয়াগঞ্জকাণ্ডে পুলিশের DG-কে চিঠি জাতীয় মহিলা কমিশনের

জাতীয় মহিলা কমিশনের এক্স হ্যান্ডেল পোস্টে জানানো হয়েছে মালদায় দুটি দেহ উদ্ধারের ঘটনায় রাজ্য পুলিশের ডিজিকে চিঠি দেওয়া হয়েছে। সেই সঙ্গে অভিযুক্তদের দ্রুত গ্রেফতারের নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়েও সমালোচনা করেছে জাতীয় মহিলা কমিশন। উল্লেখ্য, শুক্রবার মালদায় দুটি দেহ উদ্ধারের ঘটনা ঘটে। যার মধ্যে একটি পরিত্যক্ত ইটভাটা থেকে এক নাবালিকা আদিবাসীর দেহ উদ্ধার হয়, অন্যদিকে জেলার অন্য প্রান্তে ভুট্টা ক্ষেত থেকে এক তরুণীর দেহ উদ্ধার হয়। দুটি ক্ষেত্রেই পরিবারের অভিযোগ ধর্ষণ করে খুন করা হয়েছে। এই অভিযোগ ওঠার পরেই সরব হয় রাজ্য বিজেপি। রাজ্যে আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলে বিজেপির তরফে বিক্ষোভ দেখানো হয়। এরপরেই পদক্ষেপ করল জাতীয় মহিলা কমিশন।

শনিবার এক্স হ্যান্ডেল পোস্টে জাতীয় মহিলা কমিশন তরফে লেখা হয়েছে, এ রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি অত্যন্ত খারাপ। একটি নতুন ঘটনা জানা গিয়েছে। মালদায় দুটি দেহ উদ্ধার হয়েছে। ধর্ষণ করে খুন করা হয়েছে বলে মনে হচ্ছে। রাজ্য পুলিশের ডিজিকে দ্রুত ব্যবস্থা নিতে বলা হয়েছে এবং সেই সঙ্গে রিপোর্ট করা হয়েছে। উল্লেখ্য, শুধু এই দুটি ঘটনায় নয়, সম্প্রতি মালদহে একের পর এক দেহ উদ্ধারের ঘটনা ঘটেছে। গত ৩১ জানুয়ারি পঞ্চম শ্রেণির এক ছাত্রীর মুণ্ডুহীন দেহ উদ্ধার হয়েছিল। এরপর উদ্ধার হয়েছিল দশম শ্রেণির এক ছাত্রীর দেহ। ওই ছাত্রীকে প্রথমে তুলে নিয়ে যাওয়া হয়। এরপর তার রক্তাক্ত দেহ উদ্ধার হয়। এই ঘটনার পর গত ১১ ফেব্রুয়ারি মোথাবাড়িতে ভুট্টাক্ষেত থেকে এক যুবতীর ক্ষতবিক্ষত দেহ উদ্ধার। প্রতিটি ক্ষেত্রেই ধর্ষণ করে খুন করা হয়েছে বলে অভিযোগ উঠেছিল। আর তারপরে ফের এই দুটি ঘটনা ঘটল মালদায়।

বাংলার মুখ খবর

Latest News

প্রায় ৬ মাস পরে DA মামলা উঠলেও ১টা 'ভালো খবর' আছে, ব্যাখ্যা নেতার, কী লাভ হবে? রিয়ালের সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি বাড়িয়ে নিলেন ক্রোয়েশিয়ার তারকা লুকা মদ্রিচ ‘ডিভোর্স সোজা নয়…’, বিচ্ছেদ ভাবনা ঘিরে ধরেছে অভিষেককে, ঐশ্বর্যর সংসারে চিড়! টিমম্যান অশ্বিনের চালে বাজিমাত ড্রাগনসের, TNPL-এ দুরন্ত মাইলস্টোন ইন্দ্রজিৎ-এর ওমানের উপকূলে ডুবে যাচ্ছিল জাহাজ,৮ ভারতীয় সহ ৯ নাবিককে উদ্ধারে ভারতের নৌবাহিনী ৬ ঘণ্টা গুলির লড়াই, গড়চিরোলিতে ১২ মাওবাদীকে নিকেশ করল বাহিনী ‘রাত সাড়ে ১২টায় মুকেশ আম্বানির সাথে দেখা…’, কলকাতার ছেলের ছোঁয়ায় সাজল বিয়ের আসর 'সবকা সাথ' নিয়ে সাফাই শুভেন্দুর, সংখ্যালঘু মোর্চা বন্ধের কথা সুকান্ত বললেন …… ন্যূনতম ১০০০০ টাকা! রাজ্য সরকারি কর্মীদের বেতন কতটা বাড়বে? রইল হিসাব, পেনশন কত? 20 ওভার শেষে Seattle Orcas-র স্কোর 142/6

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.