বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > প্রতিবাদের উত্তাপে রেল ও সড়ক অবরোধ, উত্তেজনা শহরেও
নাগরিকত্ব বিলের প্রতিবাদে পার্ক সার্কাস মোড়ে অবরোধ। শুক্রবার বিকেলে।
নাগরিকত্ব বিলের প্রতিবাদে পার্ক সার্কাস মোড়ে অবরোধ। শুক্রবার বিকেলে।

প্রতিবাদের উত্তাপে রেল ও সড়ক অবরোধ, উত্তেজনা শহরেও

পূর্ব মেদিনীপুরের ভূপতিনগরে আক্রান্ত হলেন বিজেপি নেতা সায়ন্তন বসু।উত্তেজনা ছড়াল কলকাতার ওয়েলিংটন মোড়, পার্ক সার্কাস অঞ্চলে।শিয়ালদহ দক্ষিণ শাখায় বারুইপুর-ডায়মণ্ডহারবার লাইনে রেল পরিষেবা ব্যাহত।

নাগরিকত্ব আইন এবং এনআরসির বিরুদ্ধে বিক্ষোভ ছড়াল গোটা রাজ্যে। পূর্ব মেদিনীপুরে আক্রান্ত হলেন বিজেপি নেতা সায়ন্তন বসু। বিক্ষোভের আঁচ পৌঁছল কলকাতাতেও।

শুক্রবার নাগরিকত্ব আইন কেন্দ্র করে বিক্ষোভের উত্তাপ ছড়াল গোটা রাজ্যে। পূর্ব মেদিনীপুরের ভূপতিনগরে আক্রান্ত হলেন বিজেপি নেতা সায়ন্তন বসু। হামলার পিছনে রয়েছে রাজ্যের শাসকদল, অভিযোগ বিজেপির। পুলিশের সামনেই হামলা চালিয়েছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা, দাবি বিজেপির।

বিক্ষোভের জেরে এ দিন উত্তেজনা ছড়াল কলকাতার ওয়েলিংটন মোড়, পার্ক সার্কাস অঞ্চলে। নাগরিক আইনের প্রতিবাদে রাস্তায় নেমে বিক্ষোভ দেখান সংখ্যালঘুরা। নাগরিকত্ব আইনের প্রতিলিপি জ্বালিয়ে প্রতিবাদে সরব হন বিক্ষোভকারীরা।পাশাপাশি, টায়ার জ্বালিয়ে পথ অবরোধও চলে। তার জেরে কলকাতার বিস্তীর্ণ এলাকাজুড়ে শুরু হয় তীব্র যানজট।

বেলডাঙা রেলস্টেশনে ভাঙচুরের পরে আগুন জ্বালিয়ে দেয় বিক্ষোভকারীরা। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। মঙ্গলবার। (টিভি খবরের ফুটেজ থেকে সংগৃহীত)।
বেলডাঙা রেলস্টেশনে ভাঙচুরের পরে আগুন জ্বালিয়ে দেয় বিক্ষোভকারীরা। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। মঙ্গলবার। (টিভি খবরের ফুটেজ থেকে সংগৃহীত)।

এ দিন দুপুরে সায়ন্তনের গাড়ি লক্ষ্য করে ইট, লাঠি নিয়ে হামলা চলে। ঘটনায় বড়সড় ক্ষতিগ্রস্ত হয়েছে গাড়িটি। তবে সমস্ত অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক উত্তেজনা তৈরি হয়েছে। ঘটনার পরেই উত্তেজিত বিজেপি নেতা-কর্মীরা রাস্তা অবরোধ করতে শুরু করেন, যার জেরে তীব্র যানজট তৈরি হয়।

এ দিন নাগরিক আইন সংক্রান্ত বিক্ষোভের উত্তাপ ছড়াল উলুবেড়িয়া, মুর্শিদাবাদ ও নদিয়াতেও। উলুবেড়িয়ার নিমদিঘীতে ৬ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভকারীরা। বিক্ষোভকারীদের ছোড়া পাথরের ঘায়ে আহত হন লোকাল ট্রেনের চালক। জখম হন কয়েক জন যাত্রীও।এর জেরে শিয়ালদহ দক্ষিণ শাখায় বারুইপুর-ডায়মণ্ডহারবার শাখায় রেল পরিষেবা ব্যাহত হয়।বিক্ষোভকারীরা দক্ষিণ ২৪ পরগনার সোনারপুর রেল স্টেশনে ট্রেন অবরোধ করার ফলে ভোগান্তি পোহাতে হয় নিত্যযাত্রীদের।

অন্য দিকে, নাগরিকত্ব আইনের প্রতিবাদে ভাঙচুর চালানো হয় মুর্শিদাবাদের বেলডাঙা রেলস্টেশন চত্বরে। অবরোধ হয় জাতীয় সড়ক। রেল স্টেশনের ভিতরে বেশ কিছু ক্ষণ ধরে চলে তাণ্ডব। স্টেশনে আগুন লাগিয়ে দেয় দুষ্কৃতীরা, চলে ভাঙচুর। ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি আয়ত্তে আনে পুলিশ বাহিনী। এর জেরে ব্যাহত হয় হাওড়া-খড়্গপুর লাইনে রেল পরিষেবা। বেশ কিছু ক্ষণ দাঁড়িয়ে পড়ে করমণ্ডল এক্সপ্রেস, যশবন্তপুর-হাওড়া এক্সপ্রেস। দির্ভোগে পড়েন যা


বন্ধ করুন