বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > অনুব্রত মণ্ডলের মামলায় ইডিকে কড়া নির্দেশ সুপ্রিম কোর্টের, দ্রুত শুরু করতে হবে ট্রায়াল

অনুব্রত মণ্ডলের মামলায় ইডিকে কড়া নির্দেশ সুপ্রিম কোর্টের, দ্রুত শুরু করতে হবে ট্রায়াল

অনুব্রত মণ্ডল।

দীর্ঘদিন জেলে বন্দি থেকে ওজন কমে গিয়েছে অনুব্রত মণ্ডলের। তাছাড়া শারীরিক নানা সমস্যা দেখা দিয়েছে। নয়াদিল্লির ঠাণ্ডা বাংলার থেকে বেশি। তাতেও কাবু হয়েছেন কেষ্ট। এই অবস্থায় এবার নিম্ন আদালতে অনুব্রত মণ্ডলের মামলার ট্রায়াল শুরু করার জন্য সময়সীমা বেঁধে দিল সুপ্রিম কোর্ট।

দীর্ঘদিন ধরে তিহাড় জেলে বন্দি অনুব্রত মণ্ডল। ইডির পক্ষ থেকে প্রভাবশালী তকমা দেওয়ায় বারবার জামিন চেয়েও মিলছিল না। ঠাণ্ডায় তিহাড় জেলে থাকতে কষ্টও হচ্ছিল কেষ্টর বলে খবর। কিন্তু আদালতে যা বলা হয়েছিল তা প্রমাণ হিসাবে তুলে ধরা হয়নি। তাই এবার গরু পাচার কাণ্ডে গ্রেফতার হওয়া অনুব্রত মণ্ডলের মামলার ক্ষেত্রে কড়া নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। একমাসের সময়সীমা শুনিয়ে দিল সর্বোচ্চ আদালত। ঠিক একমাসের মাথায় আগামী ২২ ফেব্রুয়ারি থেকে নিম্ন আদালতে শুরু করতে হবে অনুব্রত মণ্ডলের মামলার ট্রায়াল। আজ, সোমবার এমনই নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। আর ২৭ ফেব্রুয়ারি সুপ্রিম কোর্টে মামলার পরবর্তী শুনানি হবে।

এদিকে ট্রায়াল না করে শুধু আটকে রাখা হয়েছে বলে সুর চড়িয়েছিলেন তৃণমূল কংগ্রেসের নেতারা। বহুদিন ধরে জেলবন্দি বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল কংগ্রেস নেতা অনুব্রত মণ্ডল। বাড়ি থেকে তাঁকে গ্রেফতার করে সিবিআই। প্রথমে আসানসোল সংশোধনাগারে রাখা হয়েছিল কেষ্টকে। পরে তিহাড় জেলে নিয়ে যাওয়া হয় অনুব্রত মণ্ডলকে। তখন থেকে তিহাড়েই বন্দি অনুব্রত। কিন্তু তাঁর মামলার ট্রায়াল কিছুতেই শুরু হচ্ছিল না। একাধিকবার জামিনের আর্জি জানিয়ে লাভ হয়নি। তাই ট্রায়াল শুরু করা নিয়ে অনুব্রতর আইনজীবী সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন।

অন্যদিকে আজ সোমবার সর্বোচ্চ আদালতে অনুব্রত মণ্ডলের জামিনের দাবি করা হয়। তখন সেই আর্জির তীব্র বিরোধিতা করা হয় ইডির পক্ষ থেকে। ইডির আইনজীবী এদিন সুপ্রিম কোর্টে অনুব্রত মণ্ডলের মামলায় হাজির ছিলেন আইনজীবী এসভি রাজু। ইডির আইনজীবী সরাসরি বিরোধিতা করেন। জামিন পান অনুব্রত সেটা চাননি ইডির আইনজীবী। বরং জামিনের বিরোধিতা করে আইনজীবী এসভি রাজু সওয়াল করেন, ‘উনিই মূল অভিযুক্ত। জামিন পেলে সাক্ষ্য প্রমাণ নষ্ট করবেন। তাই ওনাকে জামিন দেওয়া উচিত হবে না।’ অনুব্রতর সঙ্গে তাঁর মেয়ে সুকন্যাও এখন জেলে।

আরও পড়ুন:‌ এবারের সাধারণতন্ত্র দিবসে দেখা মিলবে জিআই ট্যাগযুক্ত পণ্যের, হবে বর্ণাঢ্য শোভাযাত্রা‌

এছাড়া দীর্ঘদিন জেলে বন্দি থেকে ওজন কমে গিয়েছে অনুব্রত মণ্ডলের। তাছাড়া শারীরিক নানা সমস্যা দেখা দিয়েছে। নয়াদিল্লির ঠাণ্ডা বাংলার থেকে বেশি। তাতেও কাবু হয়েছেন কেষ্ট। এই অবস্থায় এবার নিম্ন আদালতে অনুব্রত মণ্ডলের মামলার ট্রায়াল শুরু করার জন্য সময়সীমা বেঁধে দিল সুপ্রিম কোর্ট। আগামী ২২ ফেব্রুয়ারি থেকে নিম্ন আদালতে শুরু করতে হবে অনুব্রত মণ্ডলের মামলার ট্রায়াল। অর্থাৎ সেখানেই নানা প্রমাণ দিতে হবে ইডিকে। এখন অনুব্রত মণ্ডলের মামলা দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে চলছে। নিম্ন আদালতে ট্রায়াল শুরুর পর আগামী ২৭ ফেব্রুয়ারি আবার সুপ্রিম কোর্টে এই মামলার শুনানি হবে।

বাংলার মুখ খবর

Latest News

‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন ছবির মেয়েটি বলিউডের মস্ত অভিনেত্রী, রয়েছে বাংলার যোগও, চিনতে পারছেন? KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের T20 World Cup-এর জন্য ভিভকে মেন্টর হিসেবে চাইছে PCB,রাজি হলেন উইন্ডিজ কিংবদন্তি? কাশ্মীর থেকে ৩৭০ ধারা রদের সিদ্ধান্ত বৈধই, একগুচ্ছ পিটিশন খারিজ সুপ্রিম কোর্টের সাইক্লোন 'রেমাল’ এর আছড়ে পড়ার সম্ভাবনা কতটা! ঘূর্ণাবর্তের অবস্থান কোথায়? স্বপ্নে শিবলিঙ্গ দেখা কীসের ইঙ্গিত দেয়? জানুন শাস্ত্রমত কী বলছে সবটাই মিথ্যে, প্রশান্ত ভার্মার ছবি থেকেই মোটে সরে দাঁড়াননি রণবীর! ব্যাপারটা কী? রাজকুমারের সঙ্গে বারাণসীতে গঙ্গা আরতি জাহ্নবীর! ফ্রেমবন্দি সেই বিশেষ মুহূর্ত

Latest IPL News

KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.