বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > WB Class X results: কয়েক ঘণ্টা পরই মাধ্যমিকের ফলাফল, কোথায় ও কীভাবে রেজাল্ট দেখবেন?
আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরই প্রকাশিত হবে এবারের মাধ্যমিক পরীক্ষার ফলাফল। (ছবিটি প্রতীকী, সৌজন্য সতীশ বাটে/হিন্দুস্তান টাইমস)
আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরই প্রকাশিত হবে এবারের মাধ্যমিক পরীক্ষার ফলাফল। (ছবিটি প্রতীকী, সৌজন্য সতীশ বাটে/হিন্দুস্তান টাইমস)

WB Class X results: কয়েক ঘণ্টা পরই মাধ্যমিকের ফলাফল, কোথায় ও কীভাবে রেজাল্ট দেখবেন?

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরই প্রকাশিত হবে এবারের মাধ্যমিক পরীক্ষার ফলাফল।

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরই প্রকাশিত হবে এবারের মাধ্যমিক পরীক্ষার ফলাফল। সকাল ১০ টা থেকে wbresults.nic.in, www.wbbse.wb.gov.in-এর মতো ওয়েবসাইট থেকে ফল জানতে পারবে পড়ুয়ারা।

এমনিতে করোনাভাইরাসের জেরে এবার মাধ্যমিকের কোনও বিষয়ের পরীক্ষা হয়নি। বিকল্প মূল্যায়ন পদ্ধতির মাধ্যমেই পড়ুয়াদের নম্বর দেওয়া হচ্ছে। তার ফলে আর পাঁচবার মাধ্যমিকের ফলাফলের আগে যেমন আবহ থাকে, তার সঙ্গে এবারের কিছুটা ফারাক আছে। তাও জীবনের প্রথম বড় পরীক্ষায় ফলাফল প্রকাশের সময় যত এগিয়ে আসছে, তত পড়ুয়াদের উৎকণ্ঠা বাড়ছে।

মধ্যশিক্ষা পর্ষদের তরফে জানানো হয়েছে, আজ (মঙ্গলবার) সকাল ন'টায় আনুষ্ঠানিকভাবে মাধ্যমিক পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে। এক ঘণ্টা পর থেকে পড়ুয়ারা ওয়েবসাইট, অ্যাপের মাধ্যমে নিজেদের ফলাফল জানতে পারবে। পাশাপাশি পড়ুয়ারা আজই মার্কশিট এবং অ্যাডমিট কার্ড পেয়ে যাবে। তবে সেজন্য পড়ুয়াদের স্কুলে যেতে হবে না। স্কুল থেকে শুধুমাত্র অভিভাবকদের হাতেই মার্কশিট এবং অ্যাডমিট কার্ড দেওয়া হবে।

কোন কোন ওয়েবসাইট থেকে ফলাফল জানা যাবে?

১) www.wbbse.wb.gov.in

২)wbresults.nic.in

৩) www.exametc.com

৪) www.indiaresults.com

৫) www.results.shiksha

কীভাবে মাধ্যমিকের রেজাল্ট দেখতে হবে?

১) wbresults.nic.in বা www.wbbse.wb.gov.in সাইটে যেতে হবে।

২) 'WBBSE class 10 results' লিঙ্কে ক্লিক করতে হবে।

৩) নিজের রেজিস্ট্রেশন নম্বর এবং জন্ম তারিখ দিতে হবে।

৪) 'Submit'-এ ক্লিক করতে হবে।

৪) স্ক্রিনে মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট দেখাবে।

৫) ভবিষ্যতের জন্য তা ডাউনলোড করে রাখা ভালো।

রেজাল্ট জানার জন্য কীভাবে আগেভাগে রেজিস্টার করতে হবে?

www.exametc.com সাইটে পরীক্ষার্থীর রেজিস্ট্রেশন নম্বর এবং ফোন নম্বর দিয়ে নথিভুক্ত করতে হবে। ওয়েবসাইটে রেজাল্ট প্রকাশিত হলেই ওই পরীক্ষার্থীরা নিজেদের ফলাফল জানতে পারবে।

অ্যাপের মাধ্যমে কীভাবে রেজাল্ট দেখা যাবে?

Google Play অথবা www.results.shiksha থেকে 'Madhyamik Result 2021' অ্যাপ ডাউনলোড করা যেতে পারে। সেখান থেকে বিনামূল্যেই ফল জানা যাবে।

বন্ধ করুন