বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Sandeshkhali Update: শাহজাহানদের বিরুদ্ধে CBIএর ই-মেইল আইডে জমা পড়ল বস্তা বস্তা অভিযোগ

Sandeshkhali Update: শাহজাহানদের বিরুদ্ধে CBIএর ই-মেইল আইডে জমা পড়ল বস্তা বস্তা অভিযোগ

শাহজাহানদের বিরুদ্ধে CBIএর ই-মেইল আইডে জমা পড়ল বস্তা বস্তা অভিযোগ

আদালত জানিয়েছে, সন্দেশখালিতে যে সব অভিযোগ জমা পড়বে তার তদন্তে যে কোনও পদমর্যাদার পুলিশ আধিকারিককে ডেকে জিজ্ঞাসাবাদ করতে পারবে সিবিআই। সাক্ষীদের নিরাপত্তা দিতে হবে পুলিশকে।

আদালতের নির্দেশে সন্দেশখালিতে জমি দখল ও নারী নির্যাতনের ঘটনার তদন্ত শুরু করেছে CBI. ই-মেইল আইডি খুলে তাতে অভিযোগ জমা দিতে অনুরোধ করেছে আক্রান্তদের। সেই ই-মেইল আইডিতে শেখ শাহজাহান ও তার বাহিনীর বিরুদ্ধে ৫ দিনে জমা পড়ল ২১৭টি অভিযোগ। সিবিআই সূত্রে খবর, এই অভিযোগের প্রায় ৮০ শতাংশ জমি ও জমি দখল সংক্রান্ত।

সিবিআইয়ের ই-মেইল আইডিতে অভিযোগ

গত বুধবার সন্দেশখালিতে জমি দখল ও নারী নির্যাতন সংক্রান্ত সমস্ত অভিযোগের তদন্তভার সিবিআইকে দেয় কলকাতা হাইকোর্টে প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চ। নির্দেশে আদালত জানায়, সিবিআইয়ের কাছে সরাসরি অভিযোগ করতে পারবেন আক্রান্তরা। সেজন্য সিবিআইকে একটি আলাদা ই-মেইল আইডি চালু করতে হবে। নির্দেশ পেয়ে পরদিনই ইমেইল আইডি চালু করে সিবিআই। রবিবার পর্যন্ত সেই ই-মেল আইডিতে ২১৭টি অভিযোগ জমা পড়েছে বলে সিবিআই সূত্রে জানা গিয়েছে।

নির্দেশে আদালত জানিয়েছে, সন্দেশখালিতে যে সব অভিযোগ জমা পড়বে তার তদন্তে যে কোনও পদমর্যাদার পুলিশ আধিকারিককে ডেকে জিজ্ঞাসাবাদ করতে পারবে সিবিআই। সাক্ষীদের নিরাপত্তা দিতে হবে পুলিশকে।

সিবিআই তদন্তের নির্দেশ আদালতের

আদালতের এই নির্দেশ রাজ্য পুলিশের ওপর সম্পূর্ণ অনাস্থা প্রকাশ বলে মনে করছেন আইনজ্ঞরা। তাদের কথায়, সাধারণত পুলিশের কাছে আগে থেকে দায়ের FIRগুলিকে CBIকে হস্তান্তরের নির্দেশ দেয় আদালত। অথবা সিবিআইকে আলাদা করে FIR দায়ের করতে নির্দেশ দেন বিচারপতিরা। কিন্তু এক্ষেত্রে আক্রান্তরাই গোপনীয়তা বজায় রেখে অভিযোগ জানাতা পারবেন বলে নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট।

বলে রাখি, সম্প্রতি একাধিক মামলায় আদালত কেন্দ্রীয় সংস্থাকে তদন্তের নির্দেশ দিলেও রাজ্য পুলিশ তাদের নথি হস্তান্তর করেনি বলে অভিযোগ উঠেছে। এমনকী নিয়োগ দুর্নীতি মামলায় অভিযুক্ত সরকারি কর্মচারীদের বিরুদ্ধে বিচারপ্রক্রিয়া শুরুর অনুমতি দিতে গড়িমসি করার অভিযোগ উঠেছে খোদ রাজ্যের মুখ্যসচিবের বিরুদ্ধে। যার জেরে আদালতের ভর্ৎসনার মুখে পড়তে হয়েছে তাঁকে।

 

বাংলার মুখ খবর

Latest News

RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? শনিবারের মজা দ্বিগুণ বাড়িয়ে নিন, পড়ুন দিনের সেরা ৫ জোকস, আর বিন্দাস হাসুন IPL-এর ইতিহাসে সর্বোচ্চ ছক্কা হজম- পিযূষকে লজ্জার হাত থেকে মুক্তি দিলেন যুজি ইভিএমে 'বিজেপির ট্যাগ', ষষ্ঠ দফার ভোটের সময় চাঞ্চল্যকর অভিযোগ তৃণমূলের ‘‌মমতা বন্দ্যোপাধ্যায় সত্যি কথাই বলছেন’‌, প্রধানমন্ত্রীর মুখে শোনা গেল নতুন কথা সোনাক্ষীর সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যের আগে অস্বস্তিতে পড়েছিলেন জ্যাসন! কেন? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স IPL-এর নির্দিষ্ট প্লে-অফের ম্য়াচে ওপেন করার পাশাপাশি উইকেট নিয়ে ইতিহাস অভিষেকের আজই জন্ম নেবে ‘ঘূর্ণিঝড় রেমাল’, জারি অত্যধিক ভারী বৃষ্টির লাল সতর্কতা

Latest IPL News

RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স T20 World Cup-এর ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে বোর্ডের শাস্তির মুখে RR-র তারকা ব্যাটার শিমরন হেতমায়ের দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.