বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Corona Update: বাংলায় একলাফে বেড়ে গেল করোনা, একদিনেই সাড়ে তিনশো পার, মৃত ১

Corona Update: বাংলায় একলাফে বেড়ে গেল করোনা, একদিনেই সাড়ে তিনশো পার, মৃত ১

করোনার দৈনিক সংক্রমণ বেড়ে গেল একলাফে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

তবে কি চতুর্থ ঢেউ আসার সংকেত বার্তা দিচ্ছে এই পরিসংখ্যান? দৈনিক সংক্রমণ একলাফে বেড়ে গেল অনেকটাই। 

ফের করোনার দাপট রাজ্যজুড়ে। গত ২৪ ঘণ্টায় আচমকাই বেড়ে গিয়েছে করোনার গ্রাফ। বঙ্গে ফের চোখ রাঙাচ্ছে করোনা। পরিসংখ্যান বলছে গত ২৪ ঘণ্টা রাজ্যে নতুন করে সংক্রামিত হয়েছেন ৩৬২জন। গত কয়েকমাসের মধ্যে এদিনের এই পরিসংখ্যান দেখে চোখ কপালে উঠেছে অনেকেরই।

স্বাস্থ্য দফতর সূত্রে খবর, আগের দিন সংখ্যাটা ছিল ২৮৮জন। তারপরের দিন সেটি লাফিয়ে বেড়ে হয়েছে ৩৬২জন। শুধু কলকাতাতেই সংক্রামিতের সংখ্যা ১৩৯জন। রাজ্যে করোনায় মৃত্যুও হয়েছে একজনের।

উত্তর ২৪ পরগনায় করোনা আক্রান্তের সংখ্যা ১০৫জন। দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা কিছুটা কম। সেখানে আক্রান্তের সংখ্যা ৩১জন।

পরিসংখ্যান অনুসারে দেখা যাচ্ছে চলতি জুন মাসে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ২ হাজার ৫১২জন। অন্যদিকে গত মাসে অর্থাৎ মে মাসে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ১৪৫জন। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে তিনশো পেরিয়ে গেল। এই সংখ্যা ভাবাচ্ছে অনেককেই। এর সঙ্গেই ফের একজনের মৃত্যু।

তবে ঠিক কী ধরনের করোনায় তাঁরা আক্রান্ত হচ্ছেন সেটা ঠিক পরিষ্কার নয়। তবে রাজ্যের বিভিন্ন প্রান্তে করোনা সতর্কতা কার্যত শিকেয় উঠেছে। তার মধ্যেই করোনার এই উর্ধমুখী গ্রাফকে চিন্তার ভাঁজ।

বন্ধ করুন