বাড়ি > বাংলার মুখ > কলকাতা > পথ দেখাচ্ছে বাংলা, লাগাতার তৃতীয় দিন কমলো করোনায় নয়া কেসের সংখ্যা
কলকাতার খণ্ডচিত্র (PTI)
কলকাতার খণ্ডচিত্র (PTI)

পথ দেখাচ্ছে বাংলা, লাগাতার তৃতীয় দিন কমলো করোনায় নয়া কেসের সংখ্যা

মোট কেসের সংখ্যা প্রায় দশ হাজার ছুঁইছুঁই। 

সারা দেশে হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। দেশে প্রায় দিনে দশ হাজার করে নয়া কেসের খোঁজ মিলছে। সেই তুলনায় কিন্তু অনেকটাই পরিস্থিতি নিয়ন্ত্রণে বাংলায়। বুধবার প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ ধরা পড়েছেন ৩৪৩ জন। মৃত ১৭। কিন্তু যেটা আশার খবর হল, যে নয়া কেসের সংখ্যা এই নিয়ে তিন দিন কমলো। অর্থাত্, আপাতদৃষ্টিতে মনে হচ্ছে কিছুটা হলেও হয়তো স্লথ হচ্ছে সংক্রমণের বেগ। 

রাজ্যে এখনও পর্যন্ত করোনা পজিটিভ কেস ৯৩২৮। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩৭৭৯ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১৫৯ জন। এই মুহূর্তে রাজ্যে মোট অ্যাক্টিভ কেস হল ৫১১৭। করোনা পজিটিভ অবস্থায় মৃত ৪৩২ জন। এর মধ্যে ৩৩ শতাংশ কোমর্বিডিটির কারণে মারা গিয়েছেন বলে রাজ্য স্বাস্থ্যদফতর জানিয়েছে। 



জেলাওয়াড়ি হিসাবে দেখা যাচ্ছে, করোনা আক্রান্ত প্রথম পাঁচটি জেলা হল গিয়ে যথাক্রমে কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগনা, হুগলি, দক্ষিণ ২৪ পরগনা। এর মধ্যে শুধু কলকাতাতেই ৩১২৮ কেস। হাওড়া ও উত্তর ২৪ পরগনায় ১৫২৪ ও ১২৫৮ জন যথাক্রমে করোনায় আক্রান্ত হয়েছেন। 

এখনও পর্যন্ত ২৯৭৪১৯ সংখ্যক করোনা পরীক্ষা হয়েছে রাজ্যে। গত ২৪ ঘণ্টায় টেস্ট হয়েছে সাড়ে নয় হাজারের বেশি। আশার খবর হল টেস্টের সংখ্যা না কমলেও কমেছে নয়া পজিটিভ কেসের সংখ্যা। জুন সাতে ৪৪৯ কেসের পর পরশু ৪২৬ জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গিয়েছিল। গতকাল ৩৭২ ও আজ ৩৪৩ জন করোনা পজিটিভ পাওয়া গিয়েছে। অর্থাত্ তিন দিনের মধ্যে প্রায় ৩৩ শতাংশ কমেছে নয়া কেসের সংখ্যা, যা অত্যন্ত ইতিবাচক। 

 

বন্ধ করুন