বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > CV Ananda Bose: ঝটিকা সফরে রাজ্যপাল গেলেন সংস্কৃত কলেজে, ‘‌বারবার আসব’‌, দিলেন কড়া বার্তা

CV Ananda Bose: ঝটিকা সফরে রাজ্যপাল গেলেন সংস্কৃত কলেজে, ‘‌বারবার আসব’‌, দিলেন কড়া বার্তা

রাজ্যপাল সিভি আনন্দ বোস। (Shyamal Maitra)

রাজ্যপাল প্রসঙ্গ নিয়ে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী স্ট্যালিনের সঙ্গে কথা হয় বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। সেই আবহে হঠাৎ করেই রাজ্যপাল সংস্কৃত কলেজে হাজির হওয়া বেশ তাৎপর্যপূর্ণ। এখানে কলেজের কর্মীদেরকে দিয়ে খুলিয়ে দেন লাইব্রেরি। ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের কক্ষ পরিদর্শন করে কথাবার্তা বলেন তিনি। 

কলকাতা–প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে সারপ্রাইজ ভিজিটে গিয়েছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। তা নিয়ে রাজ্য–রাজনীতিতে তপ্ত বাতাবরণ তৈরি হয়েছিল। আজ, বৃহস্পতিবার আবারও কলেজ পরিদর্শনে একক হাজির হলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। আজ গ্রীষ্মের তীব্র দাবদাহের মধ্যেই সংস্কৃত কলেজে হাজির হলেন বড়লাট। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বা শিক্ষা দফতরকে না জানিয়ে আগেই নানা বিশ্ববিদ্যালয়ে রাজ্যপালের সারপ্রাইজ ভিজিট করেছেন। আর একক উপাচার্য নিয়োগ নিয়ে ক্ষোভ উগরে দিয়েছিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তারপরও আজ একক গেলেন লাটসাহেব।

এদিকে রাজ্যপাল প্রসঙ্গ নিয়ে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী স্ট্যালিনের সঙ্গে কথা হয় বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। সেই আবহে হঠাৎ করেই রাজ্যপাল সংস্কৃত কলেজে হাজির হওয়া বেশ তাৎপর্যপূর্ণ। এখানে এসেই কলেজের কর্মীদেরকে দিয়ে খুলিয়ে দেন লাইব্রেরি। তারপর ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের কক্ষ পরিদর্শন করে কথাবার্তা বলেন তিনি। ভাল করে শিক্ষা প্রতিষ্ঠান চালাতে পরিচালন কমিটিকে নির্দেশ দেন ‘আচার্য’। এই কাণ্ড নিয়ে এখন জোর আলোচনা শুরু হয়েছে শিক্ষা দফতরে।

ঠিক কী বলেছেন রাজ্যপাল?‌ অন্যদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আচার্য করার আওয়াজ উঠেছে। এই নিয়ে শহরজুড়ে পোস্টার পড়ে গিয়েছে। এই পরিস্থিতিতে সংস্কৃত কলেজে দাঁড়িয়ে সংবাদমাধ্যমকে রাজ্যপাল বলেন, ‘‌এটা সারপ্রাইজ ভিজিট নয়। উৎসাহ দিতেই আমি এসেছিলাম। আর বারবার আসব।’‌ এখন একসপ্তাহ স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় ছুটি রয়েছে। তীব্র তাপপ্রবাহ চলছে বলেই শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে পঠনপাঠন বন্ধ রয়েছে। আর সেই ফাঁকে রাজ্যপাল পরিদর্শন করছেন।

আর কী জানা যাচ্ছে?‌ গত ১৬ এপ্রিল শিক্ষা দফতরকে না জানিয়ে নেতাজি সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগ করেছিলেন রাজ্যপাল। আবার উপাচার্যদের সাপ্তাহিক রিপোর্ট জমা দিতে বলেছিলেন। এমনকী শিক্ষাবিদদের রাজভবনে ঢেকে জাতীয় শিক্ষানীতি নিয়ে আলোচনা করেন। সবটাই নবান্ন এবং বিকাশ ভবনকে গোপন রেখে। এমনকী ১৮ এপ্রিল কাজি নজরুল বিশ্ববিদ্যালয়ে হস্তক্ষেপ করেছিলেন রাজ্যপাল। আর তারপরেই সংস্কৃত কলেজে ‘একক’ হাজির হলেন রাজ্যপাল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

ইডেনে উড়ন্ত বাজ বাংলার অভিষেক, অবিশ্বাস্য ক্যাচে মন্ত্রমুগ্ধ সকলে- ভিডিয়ো সুধা-তেজের প্রেম কাহিনিতে তৃতীয় ব্যক্তি? শুভ বিবাহ নিয়ে মুখ খুললেন শ্রীতমা 'সিকান্দর'-এর অ্যাকশন দৃশ্যে কাজ করবে ‘মিশন ইম্পসিবল’ টিম? কী বলছে রিপোর্ট অধিনায়ক হিসেবে পাকিস্তানকে কতটা সাফল্য দিয়েছেন বাবর আজম? ‘কোনও কাজের নয়’! হাত পরিষ্কার করার টিপস দিয়ে নিন্দা শুনলেন বিদেশিনী এক ম্যাচ জিতেও, একাধিক ম্যাচে খারাপ রেকর্ড উগান্ডার ফাঁকা ছিল OMR, টাকা নিয়ে NEET-র শেষে উত্তর লেখেন শিক্ষক, গুজরাটে ফাঁস বিশাল চক্র দুই বিধায়কের শপথ নিয়ে নবান্ন–রাজভবন চাপানউতোর তুঙ্গে, বাড়ছে সংঘাতের আবহ ভোট পরবর্তী হিংসা পরিস্থিতি খতিয়ে দেখতে রাজ্যে আসছে কেন্দ্রীয় BJPর প্রতিনিধিদল টলিউডের নামী পরিবারের ছেলে, তৃণমূল বিধায়কের জামাই, আজ খুদের জন্মদিন, চিনলেন?

T20 WC 2024

ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে? টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান T20 Wcup-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা,উগান্ডাকে হারালেন ৯ উইকেটে শেষ বলে রান-আউট! ১ রানে হেরে স্বপ্নভঙ্গ নেপালের, ভাগ্যের ফেরে জিতল প্রোটিয়ারা একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.