বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > হকার উচ্ছেদ নিয়ে হাওড়া স্টেশনে ধুন্ধুমার, RPF এর বিরুদ্ধে লাঠি চালানোর অভিযোগ

হকার উচ্ছেদ নিয়ে হাওড়া স্টেশনে ধুন্ধুমার, RPF এর বিরুদ্ধে লাঠি চালানোর অভিযোগ

হাওড়া স্টেশনে হকারদের বিক্ষোভ। 

দূরপাল্লার ট্রেনে উঠতে দেওয়া হচ্ছে না হকারদের। এমনকী স্টেশনের বাইরেও বসতে দেওয়া হচ্ছে না। অভিযোগ বিক্ষোভকারীদের। 

হাওড়া স্টেশনে বিশৃঙ্খলা ছড়ানোর অভিযোগ উঠল বেআইনি হকারদের বিরুদ্ধে। শনিবার হকারদের কর্মসূচিকে কেন্দ্র করে কিছুক্ষণের জন্য উত্তপ্ত হয়ে উঠল স্টেশনের ৫ নম্বর প্ল্যাটফর্ম ও লাগোয়া এলাকা। বিক্ষোভকারীদের সঙ্গে রেলপুলিশের রীতিমতো হাতাহাতি বেঁধে যায়। এই ঘটনার পর আন্দোলন আরও তীব্র হবে বলে জানিয়েছে বঙ্গীয় হকার সম্মেলন।

প্ল্যাটফর্মে ও ট্রেনে বেচাকেনা নিয়ে হাওড়া ডিভিশনের হকারদের সঙ্গে রেল বিভাগের বেশ কিছুদিন ধরে বিবাদ চলছে। প্ল্যাটফর্মে বা ট্রেনে অবৈধ হকার উঠতে দিতে নারাজ রেল। ওদিকে হকাররাও তাঁদের রুটি রুজির দাবিতে অনড়।

প্ল্যাটফর্ম ও ট্রেনে অবাধে ব্যবসা করতে দিতে হবে এই দাবিতে শনিবার দুপুরে হাওড়া স্টেশনের মেইন কমপ্লেক্সের ৫ নম্বর প্ল্যাটফর্মের সামনে বিক্ষোভ দেখাতে থাকে বঙ্গীয় হকার সম্মেলন নামে একটি সংগঠনের সদস্যরা। ফুড প্লাজার সামনে পসরা সাজিয়ে বসে পড়ে তারা। খবর পেয়ে সেখানে পৌঁছয় RPF. তারা বিক্ষোভকারীদের উঠে যেতে বলে। কিন্তু কোনও অবস্থাতেই উঠতে রাজি ছিলেন না হকাররা। তখন বিক্ষোভকারী হকারদের টেনে হিঁচড়ে সেখান থেকে সরান RPF কর্মীরা। কিছুক্ষণের জন্য চরম বিশৃঙ্খলা তৈরি হয় ৫ নম্বর প্ল্যাটফর্মের সামনে। হকারদের দাবি RPF লাঠি চালিয়েছে। 

হকারদের অভিযোগ, দূর পাল্লার ট্রেনে তাদের উঠতে দেওয়া হচ্ছে না। এমনকী স্টেশনের বাইরেও তাদের বসতে দিচ্ছে না রেল। পালটা ডিআরএম জানিয়েছেন, রেলের জায়গা বেআইনিভাবে দখল করে যাত্রীদের অসুবিধা করার চেষ্টা করছে কিছু মানুষ। যাত্রীদের সমস্যা হলে RPF তার কাজ করবেই। জবরদখল কোনও ভাবেই মেনে নেবে না রেল।

বাংলার মুখ খবর

Latest News

আমিই তো ‘নির্ভয়া দিদি’! গোলাপী গাড়ি চেপে প্রচারে, এমন নাম কেন প্রার্থীর? 'ইন্দিরা গান্ধী সোনা দিয়েছিলেন যুদ্ধে , আমার মায়ের মঙ্গলসূত্র…', সরব প্রিয়াঙ্কা 'গোয়ায় সংবিধান চাপিয়ে দেওয়া হয়েছে'-মন্তব্য কং প্রার্থীর, পাল্টা দিলেন মোদী ‘এটা আমার শিক্ষা…', সোহিনীর সঙ্গে শোভনের বিয়ে নিয়ে প্রথমবার মুখ খুললেন স্বস্তিকা ‘আমার মায়ের মঙ্গলসূত্র দেশের জন্য…', মোদীর মন্তব্যে ফুঁসলেন প্রিয়াঙ্কা 'আমার মতো নিতম্ব কখনও দেখেনি', অন্যদের চেয়ে তাঁর পশ্চাদদেশ উত্তেজক, মত নোরার হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ সাত বার ভিটে ছাড়া করেছে গঙ্গা, তবুও দিনবদলের স্বপ্ন দেখেন তৌফিকরা তৃণমূল কংগ্রেস বিধায়ক হামিদুল রহমানকে শোকজ, নির্বাচন কমিশন জবাব তলব করল

Latest IPL News

হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.