বৃহস্পতিবার কলকাতায় কেন্দ্রীয় দলের সদস্যরা
বৃহস্পতিবার কলকাতায় কেন্দ্রীয় দলের সদস্যরা

রাজ্যের নিরাপত্তার পরোয়া না করে খিদিরপুর-সহ শহরের নানা প্রান্তে কেন্দ্রীয় দল

  • বেশ কয়েকটি হাসপাতাল ও কোয়ারেন্টাইন সেন্টারের পরিস্থিতি পরিদর্শন করেন তাঁরা। এর পর শরৎ বোস রোড, হাজরা, কালীঘাট চত্বরে ঘুরে বেড়ান।

রাজ্য সরকারের নিরাপত্তা না পেলেও রবিবার কলকাতা শহরের পরিস্থিতি খতিয়ে দেখতে পথে বেরলো কেন্দ্রীয় প্রতিনিধিদল। এদিন দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ এলাকা, খিদিরপুর ও বেহালা পরিদর্শন করেন তাঁরা। বেশ কিছু জায়গায় সকালের বাজারের ভিড়ের ছবি মোবাইল ফোনে ধারণ করতে দেখা যায় কেন্দ্রীয় দলকে।

রাজ্য সরকার তাদের নিরাপত্তার ব্যবস্থা করছে না বলে অগেই অভিযোগ করেছিলেন কেন্দ্রীয় প্রতিনিধিদলের প্রধান অপূর্ব চন্দ্র। রবিবার সেসবের পরোয়া না করেই বিএসএফ-এর নিরাপত্তা নিয়ে দক্ষিণ কলকাতায় ঘুরে বেড়ান তাঁরা। রবিবার বেলা ১০.৩০ মিনিট নাগাদ বালিগঞ্জে বিএসএফ-এর গেস্ট হাউজ থেকে বেরোয় কেন্দ্রীয় প্রতিনিধিদের কনভয়। ২টি গাড়িতে বেরোন কেন্দ্রীয় প্রতিনিধিরা।

বেশ কয়েকটি হাসপাতাল ও কোয়ারেন্টাইন সেন্টারের পরিস্থিতি পরিদর্শন করেন তাঁরা। এর পর শরৎ বোস রোড, হাজরা, কালীঘাট চত্বরে ঘুরে বেড়ান। তার পর যান খিদিরপুরে। সেখানে বাজারে ভিড় দেখে তার ছবি তোলেন কেন্দ্রীয় প্রতিনিধিরা। সেখান থেকে তারা যান বেহালা ট্রাম ডিপো এলাকায়। সেখানেও একই ছবি দেখে ক্যামেরাবন্দি করেন।

পশ্চিমবঙ্গের বহু জায়গায় লকডাউন ঠিক মতো মানা হচ্ছে না বলে আগেই জানিয়েছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। কেন্দ্রীয় প্রতিনিধিদলও তাদের পরিদর্শনের সময় উঠে আসা নানা অব্যবস্থার ছবি রাজ্য সরকারকে জানিয়েছে। যার কয়েকটি ক্ষেত্রে দ্রুত পদক্ষেপ করেছে রাজ্য প্রশাসন।



বন্ধ করুন