বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Durga Puja 2023: মণ্ডপের নিরাপত্তা খতিয়ে দেখতে কাল পরিদর্শনে বেরোবেন পুলিশ কমিশনার

Durga Puja 2023: মণ্ডপের নিরাপত্তা খতিয়ে দেখতে কাল পরিদর্শনে বেরোবেন পুলিশ কমিশনার

পুজো মণ্ডপ পরিদর্শন করবেন পুলিশ কমিশনার।

পুলিশ কমিশনার শহরের বিভিন্ন প্রান্তের ৮টি পুজো মণ্ডপ পরিদর্শন করবেন। পুলিশ কমিশনার প্রথম পরিদর্শন করবেন একডালিয়া এভারগ্রিনের পুজো। এরপর বোসপুকুর শীতলা মন্দির, দেশপ্রিয় পার্ক, ত্রিধারা সম্মিলনী, চেতলা অগ্রণি, সুরুচি সংঘ পরিদর্শন করবেন।

হাতে গোনা আর মাত্র কয়েকটা দিন। তারপরে মণ্ডপে মণ্ডপে শুরু হয়ে যাবে দর্শনার্থীদের ভিড়। এবার পুজোয় বিদেশীদের বাড়বে বলে মনে করছে পুলিশ। তাই স্বাভাবিকভাবে প্রতিবারের মতো এবারও পুজো মণ্ডলগুলিতে দর্শনার্থীদের সুরক্ষায় কতটা ব্যবস্থা নিয়েছে তা জানতে ইতোমধ্যেই মণ্ডপ পরিদর্শন করা শুরু করেছে কলকাতা পুলিশ। ইতোমধ্যেই কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার (সদর) সন্তোষ পাণ্ডে কলকাতার বিভিন্ন পুজো মণ্ডপ পরিদর্শন করেছেন। আর আগামী কাল পুলিশ কমিশনার বিনীত গোয়েl শহরের মণ্ডপগুলি পরিদর্শন করবেন। 

আরও পড়ুন: দুর্গাপুজো শুরু ৩,০০০ বছরের পুরনো পুরুলিয়ার রাজবাড়িতে রামের ধারা মেনে হয় পুজো

লালবাজার সূত্রে জানা গিয়েছে, পুলিশ কমিশনার শহরের বিভিন্ন প্রান্তের ৮টি পুজো মণ্ডপ পরিদর্শন করবেন। পুলিশ কমিশনার প্রথম পরিদর্শন করবেন একডালিয়া এভারগ্রিনের পুজো। এরপর বোসপুকুর শীতলা মন্দির, দেশপ্রিয় পার্ক, ত্রিধারা সম্মিলনী, চেতলা অগ্রণি, সুরুচি সংঘ পরিদর্শন করবেন। মধ্য কলকাতার কলেজ স্কয়ার ও বেহালার নূতন দলের পুজো মণ্ডপও পরিদর্শন করবেন পুলিশ কমিশনার।

উল্লেখ্য, সপ্তাহের প্রথম দিন থেকে মণ্ডপ পরিদর্শনে বেরিয়েছে কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার। সে ক্ষেত্রে খতিয়ে দেখা হচ্ছে নিয়মবিধি ঠিকমতো মানা হয়েছে কিনা। পাশাপাশি পুজো উদ্যোক্তাদের একাধিক অভিযোগ শুনেছেন। লালবাজার সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সন্তোষ পাণ্ডে শহরের একাধিক মণ্ডপ পরিদর্শন করেন। এদিন প্রায় ৯টি মণ্ডপ পরিদর্শন করেন তিনি। তাঁর সঙ্গে ছিলেন দমকলের আধিকারিক এবং কলকাতা পুরসভা ও ট্রাফিক পুলিশের আধিকারিকরা।

এদিন তিনি বাদামতলার আষাঢ় সংঘের মণ্ডপ, দেশপ্রিয় পার্কের পুজো মণ্ডপ, বোসপুকুর তালবাগান, শীতলা মন্দিরের পুজো, সন্তোষ মিত্র স্কোয়ার ঘুরে দেখেন। দেশপ্রিয় পার্কের মণ্ডপ পরিদর্শনে গিয়ে দর্শনার্থীদের কিছু অসুবিধা নিয়ে অভিযোগ করেন পুজোর উদ্যোক্তারা। তাঁদের অভিযোগ, এই পুজোর মণ্ডপ ঘুরতে গিয়ে দর্শনার্থীদের প্রায় ২.৫ কিলোমিটার ঘুরতে হয়। তাই এই বিষয়টি যাতে পুলিশ বিবেচনা করে সেই বিষয়ে তিনি আবেদন জানান। যুগ্ম কমিশনার তা খতিয়ে দেখার আশ্রয় দেন। অন্যদিক, বোসপুকুর তালবাগানের পুজো উদ্যোক্তারা যুগ্ম কমিশনের কাছে পুজোর সময় দর্শনার্থীদের সুবিধার্থে অতিরিক্ত স্বেচ্ছাসেবক রাখার আবেদন জানান। 

অন্যদিকে, সন্তোষ মিত্র স্কোয়ারে গত বছর লেজার শো'কে কেন্দ্র করে ব্যাপক ভিড় হয়েছিল দর্শনার্থীদের। তা  সামাল দিতে গিয়ে হিমশিম খেতে হয়েছিল পুলিশকে। শেষে বন্ধ করতে হয় লেজার শো। এদিন মণ্ডপ পরিদর্শনে বেরিয়ে আরও কী সমস্যা রয়েছে তা খতিয়ে দেখার পাশাপাশি বেশ কিছু পুজো উদ্যোক্তাকে নির্দেশ দিয়েছেন যুগ্ম কমিশনার।

 

 

বাংলার মুখ খবর

Latest News

'কোনও বোর্ড ছিল না', নির্মীয়মাণ উড়ালপুল থেকে ৫০ ফুট নীচে পড়ল গাড়ি, মৃত ১, আহত ৪ সিভিক ভলান্টিয়ারকে মেরে মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ তৃণমূল নেতার বিরুদ্ধে ঝমঝমিয়ে বৃষ্টিতে বাতিল KKR-র অনুশীলন! IPL ফাইনাল ভেস্তে গেলে কে চ্যাম্পিয়ন হবে? USA বনাম Bangladesh ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? বিয়ের ১ মাসও কাটেনি! মধুচন্দ্রিমা থেকে ফিরে কার সঙ্গে দেখা করতে ছুটলেন আদৃত? ভোট দিলেন প্রধান বিচারপতি, কী বার্তা দিলেন তিনি? Skin Tone Recognizing: আপনার স্কিন টোন কী, কীভাবে জানবেন? দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ১৩৫ কিমিতে প্রলয় ঘূর্ণিঝড়ের, মারাত্মক বৃষ্টি রবি থেকে, পালটাল পূর্বাভাস! কী হল? 'থালা ফর আ রিজন'…ছক্কা হাঁকালেন ধোনি, ছবি পোস্ট করে লিখল কমিশন

Latest IPL News

দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.