বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024- গ্যালারিতে বল গেল ১৮বার, আইপিএলের ইতিহাসে ইডেনে সর্বোচ্চ ২৬১ রান তুলল কেকেআর

IPL 2024- গ্যালারিতে বল গেল ১৮বার, আইপিএলের ইতিহাসে ইডেনে সর্বোচ্চ ২৬১ রান তুলল কেকেআর

পঞ্জাব কিংসের বিপক্ষে দুরন্ত ছন্দে নাইট ওপেনাররা। ছবি- পিটিআই (PTI)

গ্যালারিতে বল গেল ১৮বার, আইপিএলের ইতিহাসে ইডেনে সর্বোচ্চ ২৬১ রান তুলল কেকেআর। দুরন্ত অর্ধশতরান করেন দুই ওপেনার সুনীল নারিন এবং ফিল সল্ট। শেষদিকে ১০ বলে ২৮ রান করেন অধিনায়ক শ্রেয়স আইয়ার

আইপিএলের ম্যাচে ইডেন গার্ডেন্সে নতুন নজির গড়ল কলকাতা নাইট রাইডার্স। এক ইনিংসে ইডেন গার্ডেন্সে উঠল সর্বোচ্চ রান। পঞ্জাবের বিপক্ষে ৬ উইকেটে ২৬১ রান করল কলকাতা নাইট রাইডার্স। সৌজন্যে দুই ওপেনার সুনীল নারিন এবং ফিল সল্টের বিধ্বংসী ব্যাটিং। টস জিতে কলকাতাকে  ব্যাট করতে পাঠান পঞ্জাবের অধিনায়ক স্যাম কারান। ইডেনে শেষ ম্যাচে বড় রান উঠলেও এই ম্যাচে সর্বোচ্চ রান উঠল এক ইনিংসে। কলকাতায় নিজেদের শেষ ম্যাচে সুনীল নারিন শতরান করেও ইডেনে দলকে জেতাতে পারেননি। সেই আক্ষেপ ছিল তাঁর। ফের ইডেনে নেমেই তাই ঝড়ের গতিতে রান তোলা শুরু করেন। আরেক ওপেনার সল্টই বা এসব দেখে চুপ থাকবেন কি করে। এ বলে আমায় দেখ, তো ও বলে আমায় দেখ। এভাবেই দুই ব্যাটার একে একে স্যাম কারান, কাজিসো রাবাদাদের পেটাতে থাকলেন। দঃ আফ্রিকার অন্যতম সেরা পেসার কাজিসো রাবাদাকে ইডেনে কচুকাটা করে দিল কেকেআরের ব্যাটাররা। ৩ ওভারে দিলেন ৫২ রান। একটি উইকেটও পেলেন না। শেষ দিকে আর তাঁকে পুরো ওভার দেওয়ার ঝুঁকিও নিলেন না পঞ্জাব অধিনায়ক। যদিও ১৭তম ওভারে এসে মাত্র ৯ দেন তিনি। কিন্তু তাঁর আগেই যে নারিন, সল্ট ঝড় গেছে তাঁর ওপর থেকে।

আরও পড়ুন-বয়স বাড়ছে, তরুণদের সুযোগ দেওয়া উচিত, বিরাট-রোহিতদের বার্তা যুবরাজের

শেষ ওভারে হর্ষল প্যাটেলের বলে চার মেরে ইডেন গার্ডেন্সে দলকে ২৫০ রানের গণ্ডি টপকে দেন রিঙ্কু সিং। এরপর তিনি আউট হলেও রমনদীপ সিং ও ভেঙ্কটেশ আইয়ার শেষ পর্যন্ত দলকে ২৬১ রানে নিয়ে যান। পাওয়ার প্লের মধ্যেই নাইট ওপেনাররা করেছিলেন ৭৬ রান। এরপর জুটিতে তাঁরা করেন ১৩৮ রান। সুনীল নারিন ৭১ এবং ফিল সল্ট ৭৫ রান করেন। দুই আইয়ার ভেঙ্কটেশ এবং শ্রেয়স শেষদিকে ১৮ বলে জুটিতে তোলেন ৪৩ রান। শেষ পাঁচ ওভারে আসে ৭১ রান। ফলে বোঝাই যাচ্ছে নারিন,সল্টদের অসমাপ্ত কাজটা শ্রেয়স, ভেঙ্কটেশরা ঠিকভাবেই পালন করেছিলেন। আইপিএলে এটা কলকাতার দ্বিতীয় সর্বোচ্চ রান। এবারের আইপিএলেই এর আগে ২৭২ রান করেছিল কেকেআর, দিল্লির বিপক্ষে। 

আরও পড়ুন-IPL 2024-একই IPL-এ প্রথমবার ৩ অর্ধশতরান নারিনের! অরেঞ্জ ক্যাপের তালিকায় দুইয়ে

এবারের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের এই ইনিংসের পর মোট ৬বার ২৫০-এর বেশি রান উঠল চলতি আইপিএলে। সানরাইজার্স হায়দরাবাদ সবার ওপরে থাকলেও কলকাতা কিন্তু দুবার ২৫০-র গণ্ডি টপকে বুঝিয়ে দিল তারাও খুব পিছিয়ে নেই। পঞ্জাব কিংসের অধিনায়ক স্যাম কারান নিজের চার ওভারে দিয়েছেন ৬০ রান। 

আরও পড়ুন-বিশ্বকাপ ফাইনালের ব্যাটে স্প্রিং লাগানো ছিল? অবশেষে জবাব দিলেন রিকি পন্টিং

এর আগে ২০২৩ সালে ২৩ এপ্রিল কলকাতায় ইডেন গার্ডেন্সে কেকেআরের বিপক্ষে সর্বোচ্চ ২৩৫ রান করেছিল চেন্নাই সুপার কিংস,তা ছিল এই ভেনুতে সর্বোচ্চ। এর আগে ২০১৯ সালে কলকাতার করা ২৩২ রান ছিল ইডেন গার্ডেন্সে দ্বিতীয় সর্বোচ্চ এক ইনিংস স্কোর। এদিনের পর চেন্নাইকে টপকে ইডেনে এক ইনিংসে সর্বোচ্চ রানের নিরিখে সবার ওপরে উঠে এল কলকাতা নাইট রাইডার্স।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ছয় হাঁকিয়ে নিজের ১৪ বছর আগের রেকর্ড ছুঁলেন রোহিত,T20 WC-এ গড়লেন বাউন্ডারির নজির আন্দুলে রেলের কাজ, ১৬৬ ট্রেন বাতিলের তালিকা নিশ্চিত নয়, জল্পনায় কান দেবেন না সাত মাসের সাধ খেলেন প্রীতি, বউয়ের বেবি বাম্প আগলে রাহুল, কবে আসছে সন্তান? 'হোয়াই,হোয়াই, হোয়াই'- নবান্নে রণংদেহী মমতা, ক্ষোভ-সুনামির মুখে মন্ত্রী, আমলারা স্নানযাত্রা থেকে রথযাত্রা পর্যন্ত চলে একাধিক বিধি, বিশদে জেনে নিন এ সম্পর্কে ডিভোর্স লইয়ার কাব্যর সঙ্গে ঘটক দিদি দিতির মালাবদল! ঋতু-বিশ্বজিতের বিয়েটা টিকবে? ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল যদি পিআর এজেন্সিকে টাকা দিতাম… জিম্বাবোয়ে সফর থেকে বাদ পড়ে বরুণের রহস্যময় পোস্ট মন্ত্রীকে ধমক! সরানো হল রাজ্য়ের দুই সচিবকে, যাদবপুরের জমি দখলের খবরও দিদির কাছে

T20 WC 2024

আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.