বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কুন্তলের চিঠি মামলায় যৌথ তদন্তের বিরোধিতা করে হাইকোর্টের দ্বারস্থ CBI

কুন্তলের চিঠি মামলায় যৌথ তদন্তের বিরোধিতা করে হাইকোর্টের দ্বারস্থ CBI

কলকাতা হাইকোর্ট। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

সিবিআইয়ের দাবি, হাইকোর্ট এই ঘটনায় সিবিআই - ইডি তদন্তের নির্দেশ দেওয়ার পর কী করে নতুন করে তদন্তের নির্দেশ দিতে পারে নিম্ন আদালত?

কুন্তলের চিঠি মামলায় সিবিআই ও কলকাতা পুলিশের যৌথ তদন্তের নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হল কেন্দ্রীয় সংস্থাটি। বিশেষ সিবিআই আদালতের নির্দেশকে চ্যালেঞ্জ করে বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চের দ্বারস্থ হয়েছে তারা। তাদের দাবি, এই ঘটনায় নতুন করে তদন্তের নির্দেশ দিয়ে কলকাতা হাইকোর্টের নির্দেশের অবমাননা করেছে নিম্ন আদালত।

হেফাজতে থাকাকালীন ইডি - সিবিআই তাঁকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম বলার জন্য চাপ দিচ্ছে। এই মর্মে আদালতে অভিযোগ জানিয়েছিলেন বলাগড়ের বহিষ্কৃত তৃণমূল নেতা কুন্তল ঘোষ। এমনকী জেলের সুপার মারফৎ হেয়ার স্ট্রিট থানায় এই মর্মে অভিযোগ জানান তিনি। এর পরই বিষয়টি কলকাতা হাইকোর্টে উত্থাপন করে ইডি। বিচারপতি অমৃতা সিনহা ইডি ও সিবিআইকে অভিযোগের সত্যতা খতিয়ে দেখে রিপোর্ট জমা দিতে বলেন।

ওদিকে ব্যাঙ্কশাল আদালতে বিশেষ সিবিআই আদালতের বিচারক অর্পণ চট্টোপাধ্যায় এই অভিযোগে সিবিআই ও কলকাতা পুলিশের যৌথ তদন্তের নির্দেশ দেয়। নিম্ন আলাদতে গত শুনানিতে কলকাতা পুলিশ অভিযোগ করে, সিবিআই তদন্তে সহযোগিতা করছে না। তারা কুন্তলকে জেলে গিয়ে জেরা করেনি। এর পরই সিবিআইকে চরম ভর্ৎসনা করেন বিচারক।

এর পরই সোমবার নিম্ন আদালতের যৌথ তদন্তের নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হল সিবিআই। তাদের দাবি, যে মামলায় ইতিমধ্যে হাইকোর্ট সিবিআই – ইডি তদন্তের নির্দেশ দিয়েছে সেখানে নিম্ন আদালত নতুন করে তদন্তের নির্দেশ দিতে পারে কী করে? এই নির্দেশ হাইকোর্টের নির্দেশের অবমাননার সামিল। বৃহস্পতিবার বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে মামলাটির শুনানি হবে।

 

বাংলার মুখ খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? রবিবার ২১ এপ্রিলের রাশিফল দেখে নিন ঘূর্ণাবর্তের জেরে রবিতে বৃষ্টি বাংলার ৪ জেলায়, শুক্র পর্যন্ত কোথায় কোথায় বর্ষণ? ডিভোর্স জল্পনায় জল! ১৭ তম বিবাহবার্ষিকীতে রোম্যান্টিক ফ্রেমে অভিষেক-ঐশ্বর্য আগামিকাল রবি প্রদোষ ব্রত, এইভাবে করুন ভোলেনাথকে প্রসন্ন, সব সমস্যা হবে দূর Mirza: ১ম সপ্তাহে কত আয় করল মির্জা? বুক চিতিয়ে ঘোষণা ‘নন-সুপারস্টার’ অঙ্কুশের মণিপুরের ১১টি বুথে ফের ভোটের নির্দেশ কমিশনের, দাবি তুলেছিল কংগ্রেস ভোটের দিন বন্ধ চা বাগানে জমিয়ে মাংস ভাত খাওয়ালেন তৃণমূল নেতা, মেনুতে আর কী কী? মোহনবাগান তাঁবুতে কেন ১৫ ঘণ্টা থাকবে ISL শিল্ড? বিরক্ত একাংশ, 'সুখবর' দেবাশিসের ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH নিউজিল্যান্ড যেন সস্তার খোরাক! হরির লুটের মতো উইকেট তুলে বিধ্বস্ত করল পাকিস্তান

Latest IPL News

ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.