বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ছিঁড়ে গেল ওভারহেডের তার, শিয়ালদা দক্ষিণ শাখায় বন্ধ ট্রেন চলাচল, নাকাল যাত্রীরা

ছিঁড়ে গেল ওভারহেডের তার, শিয়ালদা দক্ষিণ শাখায় বন্ধ ট্রেন চলাচল, নাকাল যাত্রীরা

ওভারহেড তার ছিঁড়ে গেল।

আজ, শুক্রবার কলকাতার রেড রোডে দুর্গাপুজো কার্নিভ্যাল ছিল। সেই অনুষ্ঠানে কলকাতার বহু দুর্গাপুজো কমিটি অংশ নেয়। বিজয়ার পরেও প্রতিমা দর্শনে রেড রোড এই অনুষ্ঠান দেখতে ভিড় জমান মানুষজন। রাতে অনুষ্ঠান দেখে বাড়ি ফিরছিলেন তাঁরা। শিয়ালদা দক্ষিণ শাখায় ওভারহেড তার ছিঁড়ে বিপত্তি হওয়ায় চাপে পড়ে যান তাঁরা।

গড়িয়া স্টেশনের কাছে সন্ধ্যেবেলা সাড়ে ৭টা নাগাদ ওভারহেড তার ছিঁড়ে গেল। আর তার জেরে শিয়ালদা দক্ষিণ শাখায় আপ এবং ডাউন লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। সন্ধ্যেবেলার এই ঘটনায় অফিস ফেরত যাত্রীরা মারাত্মক বিপদে পড়েন। কারণ এই ঘটনার জেরে সোনারপুর, বারুইপুর–সহ বিভিন্ন ষ্টেশনে দাঁড়িয়ে আপ ট্রেন। আপ ট্রেন শিয়ালদা না পৌঁছনোয় ডাউন ট্রেনের সংখ্যাও কমে যায়। তার জেরে দুর্ভোগ চরম আকার নেয়। দুর্ভোগের শিকার হলেন শিয়ালদা দক্ষিণ শাখার বহু যাত্রী। একাধিক লোকাল ট্রেন আটকে পড়ে নানা স্টেশনে। রেলের পক্ষ থেকে দ্রুত লাইন স্বাভাবিক করার চেষ্টা চলছে।

এদিকে আজ, শুক্রবার সন্ধ্যায় ভাল ভিড় ছিল। দুর্গাপুজো শেষ হয়ে এখন অফিস খুলে গিয়েছে। সেখানে গড়িয়াতে ওভারহেড তার ছিঁড়ে যায়। তার ফলে শিয়ালদা দক্ষিণ শাখায় প্রথমে আপ ও পরে ডাউন লাইনে ট্রেন চলাচল বিঘ্নিত হয়। সোনারপুর, যাদবপুর, বারুইপুর, বালিগঞ্জ–সহ নানা ষ্টেশনে থমকে যায় ট্রেন। আপ ট্রেন শিয়ালদা না পৌঁছনোর জেরে ডাউন ট্রেনের সংখ্যাও কমে যায়। ফলে চরম দুর্ভোগের মধ্যে পড়েন যাত্রীরা। এই ঘটনায় ট্রেন চলাচলে বিঘ্ন ঘটে। ঘটনার পরেই খবর দেওয়া হয় রেল বিভাগের অফিসারদের। ঘটনাস্থলে দ্রুত ছুটে আসেন তাঁরা। দ্রুত রেল চলাচল স্বাভাবিক করার চেষ্টা চালানো হয়।

অন্যদিকে এই ঘটনায় বিপাকে পড়ে অনেক যাত্রী ট্রেন থেকে নেমে পড়েন। একাধিক যাত্রীরা বলেন, ‘প্রায় দু’ঘণ্টা ট্রেনে বসে আছি। বারুইপুর স্টেশন থেকে ট্রেন আর এগোচ্ছে না। কেমন করে বাড়ি পৌঁছবো জানি না। ঢাকুরিয়া কখন পৌঁছতে পারব। শুনেছি রেলের লোকজন তার মেরামতির কাজ করছেন। কখন শেষ হবে কেউ জানাতে পারছে না। খুব সমস্যায় পড়ে গেলাম।’‌ আগামীকাল লক্ষ্মীপুজো। তাই অনেকে তাড়াতাড়ি বাড়ি ফিরতে চান। কিন্তু এমন বিপত্তি হওয়ায় সব পরিকল্পনা ভেস্তে যায়। ট্রেন চলাচলে বিঘ্ন ঘটায় ব্যাপক হয়রানিতে পড়তে হয় যাত্রীদের। একাধিক স্টেশনে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকেন যাত্রীরা।

আরও পড়ুন:‌ পা অনেকটা সুস্থ আছে, রেড রোডে দুর্গাপুজোর কার্নিভালে হেঁটেই মঞ্চে উঠলেন মুখ্যমন্ত্রী

আর কী জানা যাচ্ছে?‌ আজ, শুক্রবার কলকাতার রেড রোডে দুর্গাপুজো কার্নিভ্যাল ছিল। সেই অনুষ্ঠানে কলকাতার বহু দুর্গাপুজো কমিটি অংশ নেয়। বিজয়ার পরেও প্রতিমা দর্শনে রেড রোড এই অনুষ্ঠান দেখতে ভিড় জমান মানুষজন। রাতে অনুষ্ঠান দেখে বাড়ি ফিরছিলেন তাঁরা। শিয়ালদা দক্ষিণ শাখায় ওভারহেড তার ছিঁড়ে বিপত্তি হওয়ায় চাপে পড়ে যান তাঁরা। এই ঘটনাটি নিয়ে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন, ‘গড়িয়া এবং নিউ গড়িয়ার মাঝে ওভারহেডের তার ছিঁড়ে যায়। যত দ্রুত সম্ভব ঠিক করার চেষ্টা চলছে।’‌

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

শনি, শুক্র এবং সূর্য মিলে সৃষ্টি করবেন বিরাট আলোড়ন, আলমারি অর্থে ভরে উঠবে কাদের মাদ্রাসায় শিক্ষক নিয়োগের পরীক্ষার দিনেই শিয়ালদায় ১১৭ ট্রেন বাতিল! দেখুন লিস্ট মার্চে ব্যাঙ্ক বন্ধ ১৪ দিন,আছে লম্বা উইকেন্ড! কলকাতায় কবে কবে ছুটি? দেখুন তালিকা সব অঙ্ক কষে কাজ সেড়েছে অর্থ বিভাগ, অবশেষে কেন্দ্রীয় হারে ডিএ মিলবে এই রাজ্যে ঝলক ১১ জিতলেন ‘বিগ বস’-খ্যাত মনীষা রানির! কাজলের বোন তনিশা এবারেও ব্যর্থ রোহিত শর্মার অধিনায়কত্বকে অনেক সময়েই ওভারলুক করা হয়- ইয়ান চ্যাপেল RCB-কে হারিয়ে এক নম্বরের মুকুট ছিনিয়ে নিল দিল্লি, লিগ টেবিলে আরও পিছোল MI আজ কারা ডেটে যেতে পারেন? দেখুন কী বলছে মাসের প্রথম দিনের প্রেম রাশিফল এই শেষ সুযোগ! পকেট ভরাতে মার্চের শুরুতে চোখ থাকুক এই সব ডেডলাইনে শনিবারই নশিপুর সেতুর উদ্বোধন! কলকাতা থেকে উত্তরবঙ্গ যেতে ৩ ঘণ্টা কম লাগবে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.