বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আজ ‘‌জনগর্জন’‌, ৪২ লোকসভা আসনের প্রার্থী ঘোষণা করা হবে ব্রিগেড সমাবেশ থেকেই!

আজ ‘‌জনগর্জন’‌, ৪২ লোকসভা আসনের প্রার্থী ঘোষণা করা হবে ব্রিগেড সমাবেশ থেকেই!

‘‌জনগর্জন’‌ সভা

ব্রিগেডের মঞ্চ–সহ গোটা ব্যবস্থার মধ্যে আধুনিকতার ছোঁয়া স্পষ্ট থাকবে। জনগর্জন সভার জন্য মোট ৩টি মঞ্চ করা হয়েছে। একটিতে থাকবেন মমতা বন্দ্যোপাধ্য়ায়, অভিষেক বন্দ্যোপাধ্য়ায়–সহ তৃণমূল শীর্ষ নেতৃত্ব। অন্য দুটির একটিতে বুদ্ধিজীবী, আমন্ত্রিত ব্যক্তি। তৃতীয় মঞ্চে থাকবেন তৃণমূল কংগ্রেসের সাংসদ–বিধায়করা।

২০১৯ সালের পর ২০২৪। পাঁচ বছর পর আবার ব্রিগেডে সমাবেশ করছে তৃণমূল কংগ্রেস। আজ, রবিবার লোকসভা নির্বাচনের প্রাক্কালে ব্রিগেড ময়দান প্রস্তুত মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘‌জনগর্জন’‌ সভার জন্য। মোদী সরকারকে কার্যত অত্যাচারী ব্রিটিশ এবং জমিদারদের সঙ্গে এক আসনে বসিয়েছে তৃণমূল কংগ্রেস। ব্রিটিশ সাম্রাজ্যের যেমন পতন হয়েছে, তেমন কেন্দ্রের ক্ষমতা থেকে উৎখাত হবে বিজেপি। সোশ্যাল মিডিয়ায় এটাই পোস্ট করা হয়েছে। আজ, রবিবার লাখ লাখ মানুষের মধ্যে এই বার্তা ছড়িয়ে দেবেন বাংলার মুখ্যমন্ত্রী। ‘জমিদার বিজেপি’কে বিসর্জন দেওয়ার ডাকও দেবেন তিনি বলে সূত্রের খবর।

এদিকে ব্রিগেডের মঞ্চ থেকেই ২০২৪ সালের লোকসভা নির্বাচনের প্রার্থী ঘোষণা করতে পারে তৃণমূল কংগ্রেস। তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, বাংলার ৪২টি আসনের প্রার্থী তালিকা তৈরি হয়ে গিয়েছে। সেই তালিকা এবার ব্রিগেডে কয়েক লক্ষ মানুষের সামনেই প্রকাশ্যে আনবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। দলের কর্মী–সমর্থকরা তাকিয়ে আছেন, লোকসভা নির্বাচনের আগে কী বার্তা দেন নেত্রী ও দলের সেনাপতি তা শোনার জন্য। আজকের সভায় যোগ দিতে ইতিমধ্যেই সব জেলা থেকে মানুষ আসা শুরু করে দিয়েছেন। তৃণমূল কংগ্রেস কর্মী–সমর্থকরা গত পাঁচদিন ধরে আছেন। বিভিন্ন জায়গায় তাঁদের থাকার ব্যবস্থা করা হয়েছে। সেসব জায়গা গিয়ে দেখা করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন:‌ ‘‌কংগ্রেস জিতলে বিজেপির সঙ্গে হাত মেলাবে’‌, সরাসরি তোপ দাগলেন কেরলের মুখ্যমন্ত্রী

অন্যদিকে মোদী সরকারের জমানায় দীর্ঘদিন ধরে কেন্দ্রীয় বঞ্চনার শিকার বাংলা। একশো দিনের কাজ, আবাস যোজনা, গ্রাম সড়ক যোজনা–সহ একাধিক প্রকল্পে বিপুল পরিমাণ টাকা বকেয়া আটকে রাখা হয়েছে বলে অভিযোগ। প্রাপ্য আদায়ের দাবিতে কলকাতা থেকে নয়াদিল্লি পর্যন্ত আন্দোলন করেও লাভ হয়নি। কেন্দ্রের এই বাংলা বিরোধী মনোভাবের প্রতিবাদে তাই ‘জনগর্জন’ করতে চাইছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আর এখানেই দেখা যাবে অভিনব ঘোষণা। কালীঘাটে দলীয় দফতরে সাংবাদিক বৈঠক করেই আগে প্রার্থী তালিকা ঘোষণা করতেন মমতা বন্দ্যোপাধ্যায়। নির্বাচন ঘোষণার দু’‌একদিন আগে–পরে প্রার্থী ঘোষণা করা হয়। এবার দুটি রীতিই বদলে প্রকাশ্য জনসভায়, ব্রিগেডের ঐতিহাসিক ময়দান থেকে প্রার্থী ঘোষণা করবে তৃণমূল কংগ্রেস। রাজ্য–রাজনীতি এটা নতুনত্ব।

এছাড়া ব্রিগেডের মঞ্চ–সহ গোটা ব্যবস্থার মধ্যে আধুনিকতার ছোঁয়া স্পষ্ট থাকবে। এই জনগর্জন সভার জন্য মোট ৩টি মঞ্চ করা হয়েছে। একটিতে থাকবেন মমতা বন্দ্যোপাধ্য়ায়, অভিষেক বন্দ্যোপাধ্য়ায়–সহ তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। অন্য দুটির একটিতে বুদ্ধিজীবী, আমন্ত্রিত ব্যক্তি। আর তৃতীয় মঞ্চে থাকবেন তৃণমূল কংগ্রেসের সাংসদ–বিধায়করা। ভিন রাজ্যের নেতা–নেত্রীদেরও দেখা যাবে। ‘আচ্ছে দিন’–এর প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছিলেন নরেন্দ্র মোদী। আর তারপর তিনি বাংলা তথা দেশের মানুষকে যে দুর্দিন উপহার দিয়েছেন সেটার তথ্য ও ছবি ব্রিগেডের মঞ্চে তুলে ধরবে তৃণমূল কংগ্রেস। এখানে যোগদানের ঘটনাও ঘটতে পারে। ৪২টি আসনের প্রার্থীও ঘোষণা হতে পারে।

বাংলার মুখ খবর

Latest News

বাংলাদেশের এমপি খুনে টোপ ছিল সুন্দরী এক নারী, কে তিনি? গেলেন কোথায়? পুরী লোকসভা কেন্দ্র ২০২৪: সম্বিতের ভুলেই কী খেলা নির্ধারিত হবে এই আসনে? আজমগড় লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য RR vs SRH: পাওয়ার প্লে-তে ৩ উইকেট, ভুবিকে ছাপিয়ে IPL 2024-এ নয়া রেকর্ড বোল্টের ধানবাদ লোকসভা কেন্দ্র: জয়-পরাজয়ের ইতিহাস - একনজরে সব তথ্য জামশেদপুর লোকসভা কেন্দ্র: জয়-পরাজয়ের ইতিহাস - একনজরে সব তথ্য ইংরেজি না পড়লেও হবে, একাদশ-দ্বাদশ শ্রেণির সিলেবাসে নয়া নিয়ম মহারাষ্ট্রের বদলে গেল হাইকোর্টের রুটিন, বিচারপতি অমৃতা সিনহা পুলিশ মামলায়, চাকরি মামলায় কে? টিকিট বেচার থেকে খাবার বিক্রি করেই বেশি আয় করে PVR INOX ইন্ডিগোর মুনাফা দ্বিগুণ হল, এবার বিজনেস ক্লাস চালুর পরিকল্পনা

Latest IPL News

পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.