বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Mamata on Duttapukur Blast: এগরায় ক্ষমা চেয়েছিলেন, দত্তপুকুর বিস্ফোরণে 'ক্ষুব্ধ' মমতা, বাড়িতেই ডাকলেন ডিজিকে

Mamata on Duttapukur Blast: এগরায় ক্ষমা চেয়েছিলেন, দত্তপুকুর বিস্ফোরণে 'ক্ষুব্ধ' মমতা, বাড়িতেই ডাকলেন ডিজিকে

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ ফাইল ছবি

প্রশ্ন উঠছে এগরার পরেও মুখ্য়মন্ত্রী নানা কড়া ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছিলেন। এরপর কয়েকদিন কিছু ধরপাকড় হয়েছিল। বেআইনী বাজির বিরুদ্ধে একের পর এক অভিযান হয়েছিল বাংলায়। কিন্তু তারপরেও পরিস্থিতির কি বদল হয়েছে?

২৭ মে ২০২৩। এগরা বিস্ফোরণের পরে এলাকায় গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। জনবহুল জায়গায় যাতে বাজি কারখানা না হয় সেটা দেখা হবে বলেও জানিয়েছিলেন তিনি। এমনকী এগরা চোখ খুলে দিয়েছে বলেও মন্তব্য করেছিলেন মমতা। কিন্তু এরপর মাত্র আড়াই মাসের ব্যবধান। ফের বিস্ফোরণ। এবার দত্তপুকুর। বিস্ফোরণের অভিঘাত এতটাই যে একাধিক বাড়ির ছাদ উড়ে গিয়েছে।

এই ঘটনার পরেই প্রশ্ন উঠছে তবে কি এগরা বিস্ফোরণের পরে মমতা যা বলেছিলেন পুরোটাই কথার কথা! তবে সূত্রের খবর, রবিবার সন্ধ্যাতেই রাজ্য পুলিশের ডিজি ও কলকাতা পুলিশ কমিশনারকে মুখ্যমন্ত্রী ডেকে পাঠান। নিজের বাড়িতেই তিনি ডেকে পাঠান তাঁদের। তবে কী নিয়ে তাঁদের মধ্যে কথাবার্তা হয়েছে তা নিয়ে তাঁরা কিছু জানাননি। দলের তরফেও এনিয়ে কিছু বলা হয়নি। তবে মনে করা হচ্ছে দত্তপুকুরের ঘটনা নিয়ে মুখ্য়মন্ত্রীর সঙ্গে তাঁদের কথা হয়েছে। তবে প্রাথমিকভাবে কী হয়েছে তা নিয়ে একটি রিপোর্ট জমা দিয়েছেন রাজ্য পুলিশের ডিজি। তবে দত্তপুকুরের ঘটনায় কার্যত ক্ষুব্ধ মমতা। সূত্রের খবর এমনটাই। দ্রুত এনিয়ে ব্যবস্থা নেওয়ার নির্দেশ তিনি দিয়েছেন।

তবে প্রশ্ন উঠছে এগরার পরেও মুখ্য়মন্ত্রী নানা কড়া ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছিলেন। এরপর কয়েকদিন কিছু ধরপাকড় হয়েছিল। বেআইনী বাজির বিরুদ্ধে একের পর এক অভিযান হয়েছিল বাংলায়। কিন্তু তারপরেও পরিস্থিতির কি বদল হয়েছে? পরিস্থিতির বদল হলে কি এত বড় ঘটনা ঘটতে পারে?

খোদ রাজ্যপাল সিভি আনন্দ বোস এদিন দুর্ঘটনাস্থলে গিয়ে জানিয়ে দিয়েছেন, শুধু দুর্ঘটনা এটা নয়। অ্য়াক্সিডেন্ট আর নট অ্যাক্সিডেন্টাল। এটা বড় ঘটনা। জানিয়েছেন রাজ্যপাল। সেই সঙ্গেই তিনি বলেন, পুলিশ ব্যবস্থা নেবে। তারা সত্য খুঁজে বের করবে। পুলিশ পদক্ষেপ নিচ্ছে।

এবার জেনে নিন এগরা বিস্ফোরণের পরে ঠিক কী বলেছিলেন বাংলার মুখ্যমন্ত্রী?

মমতা বলেছিলেন, ‘(এগরার) ঘটনায় আমাদের চোখ খুলে গিয়েছে। আমরা ঠিক করেছি যে আগামী দু'মাসের মধ্যে আমার কাছে একটি রিপোর্ট আসবে। মুখ্যসচিবের নেতৃত্বে আমরা একটি কমিটি তৈরি করেছি, (সেই কমিটি রিপোর্ট। বেআইনি বাজি কারখানায় চাকরি করেন অনেক গরিব মানুষ। তাঁদের যাতে চাকরি নষ্ট না হয়, তাঁদের যাতে জীবন নষ্ট না হয়, সেজন্য একটি পরিকল্পনা করছি।’ সেইসঙ্গে মমতা দাবি করেছিলেন, জনবহুল এলাকা থেকে কিছুটা দূরে বাজি তৈরির কারখানার ক্লাস্টার তৈরি করবে রাজ্য সরকার। আমি মাথা নত করে ক্ষমা চাইছি। এগরা বিস্ফোরণের পরে বলেছিলেন মমতা। তবে তার ঠিক সাড়ে তিন মাস বাদেই বিস্ফোরণ দত্তপুকুরে।

 

বাংলার মুখ খবর

Latest News

ইলিশ কোথায়? বিরাট সাইজের কইভোলা উঠল দিঘার সমুদ্রে, দাম জানলে চোখ কপালে 'আরও জোরে, সকলে আরও জোরে নাচুন', বরযাত্রীদের বললেন অনন্ত আম্বানি! বুধাদিত্য রাজযোগে ৫ রাশির প্রেম জীবনে আসবে জোয়ার, দেখুন সাপ্তাহিক প্রেম রাশিফল আম্বানিদের বিয়েতে একসঙ্গে 'রাম নাম' শঙ্কর, শ্রেয়া, হরিহরণ, কৌশিকী ও সোনুর ‘আরও জোরে, সকলে আরও জোরে নাচুন…’, ঘোড়ায় চড়ে বিয়ে করতে যাওয়ার সময় বলেন অনন্ত! ২৪ বছর পর ক্রোনিয়ে ম্যাচ ফিক্সিং কাণ্ডে চার্জশিট পেশ হল দিল্লি আদালতে মুখে সিগারেট, খসে পড়ল আঁচল! সোমে শোভনের সঙ্গে সাত পাক, বিয়ের আগে সাহসী সোহিনী ডোনাল্ড ট্রাম্পকে নিশানা করে গুলি, সেই ছবি দিয়ে টি শার্ট বানাল চিনের সংস্থা 'বন্দুক নিয়ে উঠছে…', আঙুল দিয়ে দেখাতেও পুলিশ পাত্তা দেয়নি, ট্রাম্পকাণ্ডে অভিযোগ তৃণমূলকে ভোট না দিলে কেটে দেওয়া হবে লক্ষ্মীর ভাণ্ডার, হুঁশিয়ারি তৃণমূল নেতার

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.