বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > প্রাক্তন মন্ত্রীদের সরকারি পুনর্বাসন দিলেন মমতা
সরকারি কমিটিতে প্রাক্তন মন্ত্রীদের ঠাঁই দেওয়ার সিদ্ধান্ত মমতার (‌ছবি স্ক্রিন শর্ট)‌
সরকারি কমিটিতে প্রাক্তন মন্ত্রীদের ঠাঁই দেওয়ার সিদ্ধান্ত মমতার (‌ছবি স্ক্রিন শর্ট)‌

প্রাক্তন মন্ত্রীদের সরকারি পুনর্বাসন দিলেন মমতা

  • পূর্ব অভিজ্ঞতাকে যাতে পুনরায় কাজে লাগানো যায়, সেজন্য এই উদ্যোগ নিয়েছেন মুখ্যমন্ত্রী

যে প্রাক্তন মন্ত্রীরা এবারের ভোটে হেরে গিয়েছেন, বা কোনও কারণে মন্ত্রীসভা থেকে ছিটকে গিয়েছেন এবার তাঁদের সরকারি কমিটিতে ঠাঁই দেওয়ার সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। কারণ, এই মন্ত্রীদের মধ্যে অনেকেরই মন্ত্রীত্বের দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে, অথচ তাঁরা এবারে নিজ নিজ কেন্দ্র থেকে পরাজিত হয়েছেন। সেক্ষেত্রে তাঁদের পূর্ব অভিজ্ঞতাকে যাতে পুনরায় কাজে লাগানো যায়, সেজন্য এই উদ্যোগ নিয়েছেন মুখ্যমন্ত্রী। এবারের ভোটে মোট ৫ জন মন্ত্রী হেরে যাওয়ায় মন্ত্রীসভা থেকে ছিটকে গিয়েছেন। আবার ভোটের আগে দলের তরফে ৩ জন মন্ত্রীকে টিকিটই দেওয়া হয়নি। অন্য দিকে, দলের টিকিট পাওয়া ৬ জন ভোটে জিতলেও ঠাঁই পাননি মন্ত্রীসভায়। শুধু তাই নয়, ভোট প্রক্রিয়া ব্যাহত হওয়ায়, ১ জনকে মন্ত্রী করা সম্ভব হয়নি।

তৃণমূলের এক শীর্ষ নেতার বলেন, ‘‌দিদি সবাইকে কাজে লাগাতে চান। তাই যাঁরা মন্ত্রিসভায় জায়গা পাননি, তাঁদেরও কাজের সুযোগ দেওয়া হবে।’‌

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এই সারিতে যে ১৫ জন প্রাক্তন মন্ত্রী ও বিধায়ক রয়েছেন তাঁদের মধ্যে যাঁদের নাম সামনের সারিতে উঠে এসেছে তাঁরা হলেন, প্রাক্তন মন্ত্রী গৌতম দেব, রবীন্দ্রনাথ ঘোষ, বিনয়কৃষ্ণ বর্মন, অসীমা পাত্র ও মণ্টুরাম পাখিরা। আর বিধায়করা হলেন, নির্মল মাজি, পূর্ণেন্দু বসু, শান্তিরাম মাহাতো ও শ্যামল সাঁতরা। তবে শ্রম প্রতিমন্ত্রী জাকির হোসেনের ভোট বকেয়া থাকার কারণে এখনই কোনও কমিটিতে জায়গা দেওয়া হবে না বলেই জানা গিয়েছে।

বন্ধ করুন