বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 21st July rally 2023: মঞ্চে তখন বক্তব্য রাখছেন মমতা, শেষলগ্নে হঠাৎ একুশে জুলাইয়ের সভায় হাজির মুকুল রায়

21st July rally 2023: মঞ্চে তখন বক্তব্য রাখছেন মমতা, শেষলগ্নে হঠাৎ একুশে জুলাইয়ের সভায় হাজির মুকুল রায়

মঞ্চে বক্তব্য রাখছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সভাস্থলে হাজির মুকুল রায় (ইনসেটে)

তিনি আসতে পারেন আগে থেকে কি জানত তৃণমূল নেতৃত্ব? কেন শেষ লগ্নে এলেন? স্বেচ্ছাসেবকের দায়িত্বে থাকা মুকুল রায়ের ছেলে তাঁকে মঞ্চে ওঠার জন্য নিয়ে যান । তিনি কি উঠেছিলেন মঞ্চে? না কি নিচে বসে মুখ্যমন্ত্রীর বক্তব্য শোনেন?

একুশে জুলাইয়ের সভার প্রায় শেষলগ্নে মঞ্চের কাছে হাজির মুকুল রায়। তিনি যখন তৃণমূলে ছিলেন তখন প্রতিটা একুশের সভায় মঞ্চেই দেখা গিয়েছে তাঁকে। মাঝে দল ছেড়ে দেওয়ার পর ফের তাঁকে একুশে জুলাইয়ের সমাবেশে দেখা যায় গত বছর। তবে সেবার তিনি মঞ্চে ওঠেননি। নিচে বসে পরিচিতদের সঙ্গে কথা বলেই ফিরে যান তিনি। এদিন সাদা গাড়ি করে মঞ্চের পিছন দিকে নামেন তিনি। তাঁকে নামতে দেখেই এগিয়ে যান সেচ্ছাসেবকের দায়িত্বে থাকা তাঁর ছেলে শুভ্রাংশু। ধরে তাঁকে মঞ্চে নিয়ে যেতে চান। কিন্তু মঞ্চে ওঠেননি তিনি।

(পড়তে পারেন। সুব্রত বক্সি হাজির থাকলেও মঞ্চ সামলালেন অরূপ বিশ্বাস, ফের কি দায়িত্ব বাড়ছে?)

সভা শেষ হলে তিনি গাড়ি করে ফের বাড়ির দিকে রওনা দেন। তাঁর পরিচিত কেউ কেউ শারীরিক কুশল জানতে চান। উত্তরে মুকুল রায়ে জানান, তিনি এখন ভালোই আছেন। তবে বাড়ি থেকে বিশেষ বেরোন না বলেই জানান তিনি। পরিচিতদের বাড়িতে আসতে বলেন।

সেই সময় তাঁকে জিজ্ঞাসা করা হয় মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁর কী দেখা হয়েছে? উত্তরে মুকুল রায় বলেন, ‘আমার সঙ্গে দেখা হয়েছে। তবে কথা হয়নি।’

পরে ছেলে শুভ্রাংশু রায়কে বাবার হাঠৎ আসা নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘বাবা অসুস্থ। তবু তিনি একশ জুলাইয়ের সভায় আসতে চেয়েছিলেন। তাঁকে এনেছিলাম। খানিকক্ষণ থেকে তিনি আবার বাড়ি ফিরে গিয়েছেন।’ তবে কী দলের কাছে খবর ছিল মকুল রায় আসতে পারেন। সূত্র বলছে, শুভ্রাংশুই বাবার আসার ইচ্ছা মমতা বন্দ্যোপাধ্যাকে জানিয়েছিলেন। তিনি অনুমতি দেওয়াতেই মুকুল রায়কে আনা হয়। তবে বিষয়টি গোপনীয়তার মধ্যেই রাখা হয়েছিল।

মুকুল রায় বিজেপিতে না তৃণমূলে, ২০২১ সালে ফের ঘাসফুল শিবিরে ফেরার পর তা নিয়ে বিস্তর জলঘোলা হয়। মাঝে অসুস্থ হওয়ায়, হাসপাতালে ভর্তি করাতে হয় তাঁকে। মাথায় চিপও বসাতে হয় তাঁর। সুস্থ হওয়ার পর গত ১৭ এপ্রিল নিজেকে বিজেপি বিধায়ক দাবি করে হঠাৎ তিনি দিল্লি রওনা দেন। রাজধানীতে বারোদিন কাটিয়ে তিনি ফিরে আসেন। তিনি দাবি করেন বিজেপি নেতাদের সঙ্গে দেখা করেছেন। তবে তাঁকে নিয়ে যে গেরুয়া শিবিরের তেমন আগ্রহ নেই তা স্পষ্ট হয়। এই অবস্থায় ফের তাঁকে একুশের সমাবেশে আসতে দেখা গেল। তবে মঞ্চের উপরে নয়, গতবারের মতোই নিচে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

গাড়ি-চাপা কাণ্ডের স্মৃতি আজও অক্ষত! খেরিতে অজয় মিশ্র প্রার্থী হতেই সরব কৃষকরা ধরমশালায় পঞ্চম টেস্টের আগে একাই অনুশীলন গিলের, তারকার নিষ্ঠায় মুগ্ধ সমর্থকেরা ২০০৬ সালের পর এমনটা হল! ১৭২ রানে কিউয়িদের হারাল অজিরা, ১০ উইকেট নিলেন লিয়ন বহু রোগ জ্বালা সারাতে হিং হাঁকায় ছক্কা! অম্বল হোক বা স্ট্রেস, উপকার তাক লাগাবে ১.৬২ লাখ কোটির অয়েল অ্যান্ড গ্যাস প্রজেক্ট উদ্বোধন মোদীর, প্রকল্প কোন কোন রাজ্যে আপনি কি মানসিকভাবে শক্তিশালী? যেভাবে বুঝবেন ছেলেকে ঘুম পাড়াতে বাংলায় 'দোল দোল দুলুনি' গাইছেন বৎসল, শেষের লাইনে এটা কী বললেন BCCI-এর কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ার পরেও আম্বানিদের প্রি-ওয়েডিংয়ে ইশান ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল রঞ্জিতে না খেলে কেকেআর অ্যাকাডেমিতে গিয়েছিলেন আইয়ার, এতে খেপে লাল আগরকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.