বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 21st July 2023: সুব্রত বক্সি হাজির থাকলেও মঞ্চ সামলালেন অরূপ বিশ্বাস, ফের কি দায়িত্ব বাড়ছে?

21st July 2023: সুব্রত বক্সি হাজির থাকলেও মঞ্চ সামলালেন অরূপ বিশ্বাস, ফের কি দায়িত্ব বাড়ছে?

বক্তব্য রাখছেন সায়নী ঘোষ। পাশে সঞ্চালনার দায়িত্বে অরূপ বিশ্বাস

একুশের মঞ্চে অরূপের হাতে সঞ্চালনার দায়িত্ব দেখে তেমনই জল্পনা শুরু হয়েছে।  যদিও মঞ্চে একেবার বসে থাকেননি সুব্রত বক্সি। তিনি এসে বিদ্যুৎমন্ত্রীকে শুরুর দিকে পরামর্শ দিয়েছেন। 

সাম্প্রতিক কালে একুশের মঞ্চ সামলেছেন সুব্রত বক্সি। তবে এবারের সভায় তাঁকে সেই ভূমিকায় দেখা গেল না। তিনি মঞ্চে উপস্থিত থাকলেও মাইক্রোফোন হাতে মঞ্চ সামালেন বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস। শুরু থেকে শেষ পর্যন্ত বক্তাদের নাম ডাকলেন মাঝে ফিলার হিসাবে বক্তব্যও রাখলেন। সব মিলিয়ে দক্ষ হাতে অরূপ সামলালেন দায়িত্ব।

কেন এই দায়িত্ব বদল? তৃণমূল সূত্র বলছে, বেশ কিছু দিন ধরেন তিনি নানা শারীরিক সমস্যায় জেরবার। সম্প্রতি দলের বৈঠকে রাজ্য সভাপতির পদ থেকে অব্যাহিত চেয়েছিলেন সুব্রত বক্সি। কিন্তু তাঁর সেই অনুরোধ মেনে নেননি মমতা বন্দ্যোপাধ্যায়। তবে কি তাঁকে অব্যাহতি দেওয়ার প্রক্রিয়া শুরু হল? একুশের মঞ্চে অরূপের হাতে সঞ্চালনার দায়িত্ব দেখে তেমনই জল্পনা শুরু হয়েছে।  যদিও মঞ্চে একেবার বসে থাকেননি সুব্রত বক্সি। তিনি এসে বিদ্যুৎমন্ত্রীকে শুরুর দিকে পরামর্শ দিয়েছেন।  

(পড়তে পারেন। ২১শের মেলাতে বিক্রি হলেন অভিষেক, মমতার ছবির চাহিদা কি কমছে?

তবে একুশের মঞ্চ দক্ষ হাতেই দায়িত্ব সমালেছে অরূপ বিশ্বাস। পাহাড় থেকে শুরু করে জঙ্গলমহলের নেত্রীকে বক্তব্যের জন্য ডেকে নেওয়া। তালিকা ধরে পর বর্ষিয়ান নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে ফিরহাদ হাকিম, সায়নী ঘোষকে এবং দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে বক্তব্যের জন্য ডেকে নেওয়া, সবই তিনি সামলেছেন দায়িত্ব নিয়ে। বক্তব্যে মাঝে আবার গায়ক নচিকেতাকে ডেকে নিয়েছেন গানের জন্য। নেত্রী যখন ভাষণ দিতে উঠবেন, তার ঘোষণা করেছেন বেশ নাটকীয় ভাবে। আবার শেষ বেলায় দল নেত্রীর সঙ্গে গলা মিলিয়ে স্লোগানও দিয়েছেন। 

আগে একুশের মঞ্চে সাংগঠনিক কাজে দায়িত্বপ্রাপ্ত সুব্রত বক্সির পাশাপাশি পার্থ চট্টোপাধ্যায় এবং মুকুল রায়কে দেখা গিয়েছে। সুব্রত বক্সির সঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ও কখনও কখনও মঞ্চ সামলেছেন। তবে দুর্নীতির অভিযোগে পার্থ চট্টোপাধ্যায় জেল বন্দি। মুকুল রায়ে দলেরে থাকার বিষয়টি নিয়ে যথেষ্ট ধোঁয়াশা থেকে গিয়েছে। সম্প্রতি সুব্রত বক্সিও জানিয়েছেন শারীরিক কারণে তিনি আর দায়িত্ব সাংগঠনিক দায়িত্ব নিতে পারবেন না। এই পরিস্থিতিতে অরূপ বিশ্বাসের হাতে ‘বক্সিদা’র ব্যাটন তুলে দেবেন দলনেত্রী? একুশের মঞ্চে সঞ্চালনার দায়িত্ব কি সেদিকেই ইঙ্গিত দিচ্ছে? 

বাংলার মুখ খবর

Latest News

চপার থেকে নামতেই পা জড়িয়ে ধরেন মহিলা, রাস্তায় চুমুও ছুড়লেন তরুণী, কী করলেন দেব শুক্রবার থেকে ৩ দিন ব্যাঙ্ক বন্ধ বহু জায়গায় !ভোটের দিন কোথায় কোথায় খোলা থাকবে না নিজের সম্পত্তি বাঁচাতে রাজীব গান্ধী তুলে দিয়েছিলেন উত্তরাধিকার আইন- মোদী হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন বিসমাহ মারুফ বেআইনি নির্মাণ কিনা ফ্ল্যাট কেনার আগেই জানতে পারবেন ক্রেতারা, চালু হচ্ছে পোর্টাল তুমি কত টাকা চাও, জিজ্ঞেস করেছিল স্কাই স্পোর্টস, উত্তর শুনে পালিয়েছে, বললেন বীরু নরেন্দ্র মোদীর মন্তব্যের প্রতিবাদ করার ‘শাস্তি’, সংখ্যালঘু নেতাকে বহিষ্কার BJP-র 'আমরা কোথাও যাচ্ছি না'- বাইডেনকে চ্যালেঞ্জ ছুঁড়ে আমেরিকায় টিকটক টেকানোর বার্তা শেষ মুহূর্তে ফোন করেছিলেন ঋষি! ফোন তুলতে পারেননি, সেই আক্ষেপ আজও রয়েছে ঋদ্ধিমার Sri Lanka Women বনাম Thailand Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে?

Latest IPL News

তুমি কত টাকা চাও, জিজ্ঞেস করেছিল স্কাই স্পোর্টস, উত্তর শুনে পালিয়েছে, বললেন বীরু কোন যোগ্যতায় IPL-এর কমেন্ট্রি করেন প্রেরণা? ট্রোল হতেই জবাব এল, 'লোকের ফেটেছে' DC vs GT: রোহিতের কথায় সায় অক্ষরের,ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে বিপাকে অলরাউন্ডাররা পরীক্ষিত সৈনিকেই ভরসা, বিশ্বকাপে জায়গা হচ্ছে না রিয়ান, মায়াঙ্কদের প্রথমে ভেবেছিলাম ১৮০ করব, তারপর পন্ত বলল… ঋষভের আত্মবিশ্বাস দেখে অবাক আমরে বিধ্বংসী মেজাজে ব্যাট করার পরেও ক্ষমা চাইলেন পন্ত, কিন্তু কার কাছে, কেন? -ভিডিয়ো ‘আমি অনুরোধ করেছিলাম,তবে ও শোনেনি’,উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের? ফুটবল খেলে,বাচ্চাদের সঙ্গে কেক কেটে জন্মদিনের সপ্তাহের শুরু সচিন তেন্ডুলকরের MI-এ বেশি দিন খেললে ব্রেন ফেটে যাবে- বিস্ফোরক রায়ডু IPL 2024-‘আমি গিরগিটি নই’, হঠাৎ কেন একথা বললেন আক্রম? ফাঁস করলেন গৌতির কুসংস্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.