বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > এক রাতে ১০০ মিমির বেশি বৃষ্টি, জলমগ্ন কলকাতা-সহ একাধিক জেলা
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

এক রাতে ১০০ মিমির বেশি বৃষ্টি, জলমগ্ন কলকাতা-সহ একাধিক জেলা

  • যার জেরে কলকাতা ও শহরতলির নীচু এলাকাগুলি ফের জলমগ্ন হয়ে পড়েছে। পূর্বাভাস অনুসারে সোমবার সকাল ১০টা পর্যন্ত চলবে বৃষ্টি। তার পর ধীরে ধীরে কমবে বৃষ্টিপাতের পরিমাণ।

ঘূর্ণাবর্তের জেরে কলকাকা ও লাগোয়া জেলাগুলিতে রাতভর চলল ভারী বর্ষণ। সঙ্গে দমকা হাওয়া ও বজ্রপাত। রবিবার মধ্যরাত থেকে শুরু হওয়া দুর্যোগ চলছে সোমবার সকালেও। প্রবল বর্ষণে জল জমেছে কলকাতা ও শহরতলির নিচু জায়গাগুলিতে। সপ্তাহের প্রথম কাজের দিনে পথে বেরোতে নাস্তানাবুদ নিত্যযাত্রীরা।

উপগ্রহ চিত্র অনুসারে বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণাবর্তটি সোমবার সকালে কলকাতা সংলগ্ন এলাকা দিয়ে অতিক্রম করে যার জেরে রাত থেকে চলছে ভারী বর্ষণ। সঙ্গে ছিল দমকা হাওয়ার দাপট। যার জেরে কলকাতা ও শহরতলির নীচু এলাকাগুলি ফের জলমগ্ন হয়ে পড়েছে। পূর্বাভাস অনুসারে সোমবার সকাল ১০টা পর্যন্ত চলবে বৃষ্টি। তার পর ধীরে ধীরে কমবে বৃষ্টিপাতের পরিমাণ। সারাদিন আকাশ থাকবে মেঘলা। চলবে বিক্ষিপ্ত বর্ষণ।

রবিবার রাতে কলকাতার একাধিক জায়গায় ১০০ মিমির বেশি বৃষ্টি হয়েছে। ফলে জোয়ারের জল নামতে সময় লাগছে। পুরসভার তরফে সমস্ত পাম্পিং স্টেশন পূর্ণ ক্ষমতায় চালানো হচ্ছে। তবে বৃষ্টির বেগের সঙ্গে পাল্লা দিয়ে পারছে না তারাও।

 

বন্ধ করুন