বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > WC Semifinal Kolkata metro service: বিশ্বকাপ সেমিফাইনাল শেষে চলবে বিশেষ মেট্রো, কখন মিলবে পরিষেবা?

WC Semifinal Kolkata metro service: বিশ্বকাপ সেমিফাইনাল শেষে চলবে বিশেষ মেট্রো, কখন মিলবে পরিষেবা?

সেমিফাইনাল ম্যাচের দিন চলবে বিশেষ মেট্রো। প্রতীকী ছবি (PTI)

উত্তর–দক্ষিণ করিডরে অর্থাৎ ব্লু লাইনে দক্ষিণেশ্বর এবং কবি সুভাষের মধ্যে বিশেষ মেট্রো চলবে। ম্যাচ শেষে রাতে দুটি বিশেষ মেট্রো চালানো হবে। দুটি মেট্রো এসপ্লানেড স্টেশন থেকে ছাড়বে। যার মধ্যে একটি মেট্রো যাবে দক্ষিণেশ্বরে এবং অন্যটি যাবে কবি সুভাষে। 

অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বিশ্বকাপ সেমিফাইনাল ম্যাচ আগামী বৃহস্পতিবার। কলকাতার ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত হতে চলেছে এই সেমিফাইনাল ম্যাচটি। স্বাভাবিকভাবেই ক্রিকেটপ্রেমীদের মধ্যে এনিয়ে উন্মাদনা রয়েছে। ফলে প্রচুর দর্শক ইডেন গার্ডেন্সে যাবেন ক্রিকেট ম্যাচ দেখতে। তার মধ্যে যেমন থাকবেন কলকাতার বাসিন্দা তেমনি শহরতলি থেকেও অনেকেই ক্রিকেট বিশ্বকাপের সেমিফাইনাল দেখতে ভিড় করবেন ইডেন গার্ডেন্সে। যাদের নিজস্ব গাড়ি রয়েছে ম্যাচ শেষে তাদের বাড়ি ফেরার ক্ষেত্রে সমস্যা না হলেও যাদের গাড়ি নেই তারা সমস্যায় পড়তে পারেন। আর এরকম দর্শকের সংখ্যায় সিংহভাগ। সেই কথা মাথায় রেখেই দর্শকদের সুবিধার্থে ম্যাচের শেষে একটি বিশেষ মেট্রো চালানো হবে। মেট্রোর তরফে ইতিমধ্যেই বিজ্ঞপ্তি দিয়ে এ কথা জানানো হয়েছে। কখন এই বিশেষ মেট্রো পাওয়া যাবে? সে বিষয়ে একটি বিবৃতি জারি করে জানিয়েছে কর্তৃপক্ষ।

আরও পড়ুন: ভাইফোঁটায় খুব সকালে মেট্রো ধরবেন বা অনেকটা রাতে? কতক্ষণ চলবে? দেখুন টাইমটেবিল

মেট্রো সুত্রে জানা গিয়েছে, উত্তর–দক্ষিণ করিডরে অর্থাৎ ব্লু লাইনে দক্ষিণেশ্বর এবং কবি সুভাষের মধ্যে বিশেষ মেট্রো চলবে। ম্যাচ শেষে রাতে দুটি বিশেষ মেট্রো চালানো হবে। দুটি মেট্রো এসপ্লানেড স্টেশন থেকে ছাড়বে। যার মধ্যে একটি মেট্রো যাবে দক্ষিণেশ্বরে এবং অন্যটি যাবে কবি সুভাষে। মেট্রোর তরফে জানানো হয়েছে, দক্ষিণেশ্বরগামী মেট্রোটি এসপ্লানেড স্টেশন থেকে ছাড়বে রাত্রি ১০:৪৫ টায়। অন্যদিকে, কবি সুভাষগামী মেট্রোটিও এসপ্লানেড স্টেশন থেকে ছাড়বে একই সময়ে। দুটি মেট্রো গন্তব্যস্থলে পৌঁছবে রাত্রি ১১:১৮ টায়। মেট্রো দুটি যাত্রার সময় সমস্ত স্টেশনে দাঁড়াবে বলে জানিয়েছেন মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র। 

প্রসঙ্গত, যাত্রীদের সুবিধার্থে বরাবরই তৎপর মেট্রো কর্তৃপক্ষ। পুজোর দিনগুলিতে যেমন রাত অবধি মেট্রো চালানো হয়, তেমনি ম্যাচ অথবা বিশেষ অনুষ্ঠানের ক্ষেত্রেও বিশেষ মেট্রো চালানো হয়। এর আগেও ইডেন গার্ডেন্সে ক্রিকেট ম্যাচগুলিতে বিশেষ মেট্রো চালানো হয়েছিল। এছাড়া, যুবভারতী স্টেডিয়ামে ফুটবল ম্যাচকে কেন্দ্র করে বিশেষ মেট্রো পরিষেবা দিয়েছিল কর্তৃপক্ষ। এরফলে মেট্রোর আয় হলেও দর্শকদের যাতে ঘরে ফিরতে কোনওরকমের সমস্যা না হয় সেটাই হল মূল লক্ষ্য।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

ফের বদলাল মিঠিঝোরার স্লট, ২৪ জুন থেকে নতুন সময়ে আসবে জি বাংলার একাধিক সিরিয়াল কোপার প্রথম দিনই নামছেন মেসি, ভারতে কি আদৌ দেখা যাবে আর্জেন্তিনার ম্যাচ? হলং বাংলোতে অগ্নিকাণ্ডে দায়ের হল FIR, গঠিত হল সিট, ওখানে এবার কী তৈরি হবে? কারোর আবার ৫টা ভ্যানিটি ভ্যান লাগে, খাওয়া, জিম, স্নান, রান্না, সবের আলাদা: নওয়াজ অলিম্পিক্সে সাফল্য পেতে মরিয়া ভারত, প্যারিসে ভারতীয় দলে থাকছে ঘুমের পরামর্শদাতা অবশেষে এগোল বর্ষা, দক্ষিণবঙ্গে কি ঢুকে পড়ল মৌসুমী বায়ু? 'বেটি বাঁচাও বেটি পড়াও' লিখতে গিয়ে হিমশিম খেলেন কেন্দ্রীয় মন্ত্রী,ভাইরাল ভিডিয়ো চুল-দাড়ি সাদা করে বুড়ো সেজে কানাডার বিমানে ওঠার চেষ্টা! পাকড়াও ২৪ বছরের যুবক 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট

T20 WC 2024

4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.