বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > WC Semifinal Kolkata metro service: বিশ্বকাপ সেমিফাইনাল শেষে চলবে বিশেষ মেট্রো, কখন মিলবে পরিষেবা?

WC Semifinal Kolkata metro service: বিশ্বকাপ সেমিফাইনাল শেষে চলবে বিশেষ মেট্রো, কখন মিলবে পরিষেবা?

সেমিফাইনাল ম্যাচের দিন চলবে বিশেষ মেট্রো। প্রতীকী ছবি (PTI)

উত্তর–দক্ষিণ করিডরে অর্থাৎ ব্লু লাইনে দক্ষিণেশ্বর এবং কবি সুভাষের মধ্যে বিশেষ মেট্রো চলবে। ম্যাচ শেষে রাতে দুটি বিশেষ মেট্রো চালানো হবে। দুটি মেট্রো এসপ্লানেড স্টেশন থেকে ছাড়বে। যার মধ্যে একটি মেট্রো যাবে দক্ষিণেশ্বরে এবং অন্যটি যাবে কবি সুভাষে। 

অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বিশ্বকাপ সেমিফাইনাল ম্যাচ আগামী বৃহস্পতিবার। কলকাতার ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত হতে চলেছে এই সেমিফাইনাল ম্যাচটি। স্বাভাবিকভাবেই ক্রিকেটপ্রেমীদের মধ্যে এনিয়ে উন্মাদনা রয়েছে। ফলে প্রচুর দর্শক ইডেন গার্ডেন্সে যাবেন ক্রিকেট ম্যাচ দেখতে। তার মধ্যে যেমন থাকবেন কলকাতার বাসিন্দা তেমনি শহরতলি থেকেও অনেকেই ক্রিকেট বিশ্বকাপের সেমিফাইনাল দেখতে ভিড় করবেন ইডেন গার্ডেন্সে। যাদের নিজস্ব গাড়ি রয়েছে ম্যাচ শেষে তাদের বাড়ি ফেরার ক্ষেত্রে সমস্যা না হলেও যাদের গাড়ি নেই তারা সমস্যায় পড়তে পারেন। আর এরকম দর্শকের সংখ্যায় সিংহভাগ। সেই কথা মাথায় রেখেই দর্শকদের সুবিধার্থে ম্যাচের শেষে একটি বিশেষ মেট্রো চালানো হবে। মেট্রোর তরফে ইতিমধ্যেই বিজ্ঞপ্তি দিয়ে এ কথা জানানো হয়েছে। কখন এই বিশেষ মেট্রো পাওয়া যাবে? সে বিষয়ে একটি বিবৃতি জারি করে জানিয়েছে কর্তৃপক্ষ।

আরও পড়ুন: ভাইফোঁটায় খুব সকালে মেট্রো ধরবেন বা অনেকটা রাতে? কতক্ষণ চলবে? দেখুন টাইমটেবিল

মেট্রো সুত্রে জানা গিয়েছে, উত্তর–দক্ষিণ করিডরে অর্থাৎ ব্লু লাইনে দক্ষিণেশ্বর এবং কবি সুভাষের মধ্যে বিশেষ মেট্রো চলবে। ম্যাচ শেষে রাতে দুটি বিশেষ মেট্রো চালানো হবে। দুটি মেট্রো এসপ্লানেড স্টেশন থেকে ছাড়বে। যার মধ্যে একটি মেট্রো যাবে দক্ষিণেশ্বরে এবং অন্যটি যাবে কবি সুভাষে। মেট্রোর তরফে জানানো হয়েছে, দক্ষিণেশ্বরগামী মেট্রোটি এসপ্লানেড স্টেশন থেকে ছাড়বে রাত্রি ১০:৪৫ টায়। অন্যদিকে, কবি সুভাষগামী মেট্রোটিও এসপ্লানেড স্টেশন থেকে ছাড়বে একই সময়ে। দুটি মেট্রো গন্তব্যস্থলে পৌঁছবে রাত্রি ১১:১৮ টায়। মেট্রো দুটি যাত্রার সময় সমস্ত স্টেশনে দাঁড়াবে বলে জানিয়েছেন মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র। 

প্রসঙ্গত, যাত্রীদের সুবিধার্থে বরাবরই তৎপর মেট্রো কর্তৃপক্ষ। পুজোর দিনগুলিতে যেমন রাত অবধি মেট্রো চালানো হয়, তেমনি ম্যাচ অথবা বিশেষ অনুষ্ঠানের ক্ষেত্রেও বিশেষ মেট্রো চালানো হয়। এর আগেও ইডেন গার্ডেন্সে ক্রিকেট ম্যাচগুলিতে বিশেষ মেট্রো চালানো হয়েছিল। এছাড়া, যুবভারতী স্টেডিয়ামে ফুটবল ম্যাচকে কেন্দ্র করে বিশেষ মেট্রো পরিষেবা দিয়েছিল কর্তৃপক্ষ। এরফলে মেট্রোর আয় হলেও দর্শকদের যাতে ঘরে ফিরতে কোনওরকমের সমস্যা না হয় সেটাই হল মূল লক্ষ্য।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

হাফিজকে সরানো হলে, ওয়াহাব রিয়াজকে কেন নয়? PCB-এর সিদ্ধান্ত নিয়ে বিস্ফোরক ইনজামাম ২০ বছরের দাম্পত্য, নীলাঞ্জনাকে কবে ডিভোর্স দিচ্ছেন? প্রশ্নের জবাবে যিশু যা বললেন মাউথ ফ্রেশনার খেয়েই মুখ থেকে উঠল রক্ত, শুরু বমি! রেস্তোরাঁয় অসুস্থ ৫ জন, কী ছিল? হাওড়া পুর এলাকায় বন্ধ থাকবে জল সরবরাহ, সমস্ত ওয়ার্ডের বিজ্ঞপ্তি, দিনটা জানুন স্মৃতি-পেরির যুগলবন্দির সঙ্গে, বোলারদের মরণপণ লড়াই,UPW-কে ২৩ রানে হারাল RCB পরমের প্রাক্তন ও বর্তমান পরস্পরকে জড়িয়ে! অনুপমের তৃতীয় বিয়ের মাঝে চর্চায় পিয়া ‘আরও ২জন তৈরি, আসন খুঁজছেন,’ আদালতেই বিচারপতি গাঙ্গুলি প্রসঙ্গ টেনে বললেন কল্যাণ এয়ারপোর্টে গিয়েই মোদীর সঙ্গে দেখা করলেন গডকরি, নাম নেই প্রথম প্রার্থী তালিকায় ডেল স্টেইনের বদলি ঘোষণা করল SRH, হায়দরাবাদে যোগ দিলেন ভেত্তোরির এক সময়ের সতীর্থ এক টিকিটেই হাওড়া থেকে রুবি, ভাড়া ৫০ টাকা! বাকি স্টেশনে কত লাগবে? জানাল মেট্রো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.